Santosh trophy::ফের সন্তোষ ট্রফির ফাইনালে বাংলা, কলকাতায় ট্রফি আসবে কী? - Newsbazar24
ফুটবল

Santosh trophy::ফের সন্তোষ ট্রফির ফাইনালে বাংলা, কলকাতায় ট্রফি আসবে কী?

Santosh trophy::ফের  সন্তোষ ট্রফির ফাইনালে বাংলা, কলকাতায় ট্রফি আসবে কী?

সন্তোষ ট্রফির  ফাইনালে বাংলা । শুক্রবার সেমিফাইনালে মণিপুরকে  ৩-০ গোলে উড়িয়ে দিল বঙ্গ ব্রিগেড। ফাইনালে বাংলার প্রতিদ্বন্দী আয়োজক কেরল। ২রা মে হবে সেই ম্যাচ। বাংলার হয়ে গোল করেন সুজিত সিং, ফারদিন আলি মোল্লা এবং দিলিপ ওরাও।

ম‍্যাচে এদিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে শুরু করে বাংলা।

যার ফলে ম‍্যাচের ২ মিনিটের মাথায় সুজিত সিং এর দূরপাল্লার একটি শট মনিপুরের গোলরক্ষক  মেটেইকে হতচকিত করে গোলে জড়িয়ে যায়।বাংলা ১-০ এগিয়ে যায়। এরপর ৬ মিনিটের মাথায় গোল করে বাংলাকে ২-০ এগিয়ে দেন ফারদিন আলি মোল্লা। এরপর আক্রমণে গেলেও প্রথমার্ধে গোলের ব‍্যবধান বাড়াতে পারেনি রঞ্জন ভট্টাচার্য্যের দল। যার ফলে প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে ২-০।

এরপর দ্বিতীয়ার্ধেও বাংলার দাপট বজায় থাক থাকলেও মনিপুর কিন্তু ছেড়ে কথা বলেনি। তবে মনিপুরের বাধা হয়ে দাঁড়ায় বাংলার গোলরক্ষক প্রিয়ন্ত সিং। দিনদিনই দুটি দুরন্ত সেভ করে ম্যাচসেরা হন । ম‍্যাচের ৭৩ মিনিটে বাংলার হয়ে ৩-০ করেন দিলীপ ওরাও। ম‍্যাচের সেরা হয়ে প্রিয়ন্ত বলেন," কোচ আমাদের পরিকল্পনা মাফিক খেলতে বলেছিলেন। ৪০ বছর পর কেরলে ফাইনাল খেলতে নামব আমরা। ঠিকই করে নিয়েছিলাম খালি হাতে ফিরব না।"

 সন্তোষ ট্রফিতে  বাংলা সর্বাধিক ৩২বার চ্যাম্পিয়ন হয়েছে । শেষবার ২০১৭-১৮  নিজেদের ঘরের মাঠে এই কেরলকে হারিয়েই ট্রফি জিতেছিল বঙ্গব্রিগেড।  কিন্তু এ বার গ্রুপ পর্বে এই কেরলের কাছেই হেরেছিল বাংলা। ফাইনাল প্রতিশোধ নেওয়ার সুযোগ এসেছে তাদের কাছে কাছে।

 

 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news