ফের অশান্ত ভূস্বর্গ কাশ্মীর, বায়ু সেনার কনভয়ে জঙ্গি হামলা, আহত ৫ জওয়ান

Newsbazar24:ফের জঙ্গি হানা কাশ্মীরের পুঞ্চে। বায়ুসেনার কনভয়ে গুলি চালাল জঙ্গিরা। গুরুতর আহত ৫ জওয়ান। জঙ্গিরা ৩০ রাউন্ড গুলি চালায় বলে অভিযোগ। শনিবার বিকেলে এই ঘটনা ঘটেছে জম্মু ও কাশ্মীরের শশীধর এলাকার কাছে ।
কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়ার পর থেকে ভূস্বর্গে জঙ্গি কার্যকলাপ তেমনভাবে দেখা যাচ্ছিল না। মোটের উপর শান্তিপূর্ণ পরিস্থিতি রয়েছে কাশ্মীরে। সেনা তৎপরতায় অনুপ্রবেশ অনেকটাই বন্ধ করা গিয়েছে কাশ্মীরে। অন্যদিকে কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের কারণে পর্যটকদের সমাগম রেকর্ড হারে বেড়েছে কাশ্মীরে। আবার সেই আগের মতো পরিস্থিতি তৈরি হয়েছে সেখানে।
চলতি বছরের শুরু থেকেই কাশ্মীরে রেকর্ড সংখ্যক পর্যটক সমাগম ঘটেছিল। তবে তাপপ্রবাহের কারণে কারণে এবার গুলমার্গে শীতকালে তুষারপাত হয়নি। মার্চমাসে বরফের দেখা গিয়েছিল। এখন কাশ্মীরে প্রবল বর্ষণ চলছে। একাধিক রাস্তায় ধস নেমেছে। ঝিলম নদীতে প্রায় উপচে পড়ার পরিস্থিতি তৈরি হয়েছে। একাধিক বাড়িঘর ধসে ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রবল বর্ষণের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল কাশ্মীরে।
হঠাৎ করে কাশ্মীরের পুঞ্চে জঙ্গি তৎপরতায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুঞ্চে বায়ুসেনার কনভয়কে টার্গেট করে শনিবার এলোপাথারি গুলি চালায় জঙ্গিরা। প্রায় ৩০ রাউন্ড গুলি চালানোর ঘটনা ঘটেছে। ৫ জওয়ান গুলিবিদ্ধ হয়েছেন তাঁদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের সকলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে এই ঘটনার পরেই এলাকায় চিরুণি তল্লাশি অভিযান শুরু করেছে সেনাবাহিনী।
ইতিমধ্যেই আহতদের এয়ারলিফট করিয়ে উধমপুরে নিয়ে আসা হয়েছে। গোটা এলাকা ঘিরে ফেলে চিরুণি তল্লাশি শুরু করেছে সেনাবাহিনী। কোথা থেকে জঙ্গিরা এলো তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। এই নিয়ে ফের কাশ্মীরে আতঙ্ক ছড়িয়েছে। যদিও কাশ্মীরে এখন স্থানীয় জঙ্গিদের সংখ্যা খুব বেশি নেই। পাকিস্তান থেকে সাহায্য বন্ধ হয়ে যাওয়ায় স্থানীয় জঙ্গিরা তেমনভাবে সক্রিয় হয়ে উঠতে পারছে না কাশ্মীরে।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন