মালদহে নির্বাচনী প্রচারে তৃণমূলের বিরুদ্ধে নিশ্চুপ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে

Newsbazar24:প্রচারের শেষ লগ্নে মালদহের দুই কেন্দ্রের কংগ্রেস প্রার্থীদের সমর্থনে প্রচারে এলেন সর্বভারতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। এদিন তিনি সুজাপুর হাতিমারি ময়দানে উত্তর ও দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের প্রার্থী মোস্তাক আলম ও ঈসা খান চৌধুরীর সমর্থনে নির্বাচনী জনসভা করেন। দুই প্রার্থী ছাড়াও এই সভায় উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের সহ সভাপতি আব্দুল সাত্তার, এ আই সি সির সম্পাদক ভি পি সিং , শাদাব জাফর, মিতা চক্রবর্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ। এ দিনের সভা থেকে তিনি বিজেপি সহ নরেন্দ্র মোদিকে আক্রমণ করেন। তিনি দেশের সম্পত্তি মুসলিম ও গরীবদের মধ্যে বিতরণ করতে চেয়েছেন এটা কি একজন প্রধানমন্ত্রীর মুখে শোভা পায়। তিনি ভাইয়ে ভাইয়ে বিভেদ সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার বক্তৃতার গোটা অংশ জুড়েই ছিল বিজেপির প্রতি কটাক্ষ ও আক্রমণ একবার মমতা ব্যানার্জিকে আক্রমণ করতে বা রাজ্যের নিয়োগে দুর্নীতি নিয়ে কিছু বলতে শোনা গেল না।
তবে বক্তব্যের শেষে ভোটারদের সতর্ক করে গেলেন, তৃণমূল বা বিজেপিকে ভোট দিয়ে নিজেদের ভোট নষ্ট না করতে।
একদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ টলিউড সিনেমার অভিনেতা অভিনেত্রীরা গোটা রাজ্য জুড়ে শাসক দলের হয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপি সভাপতি জেপি নাড্ডা রাজ্য চষে বেড়াচ্ছন লোকসভার নির্বাচনে আসন বাড়াবার সে তুলনায় এ আইসিসির শীর্ষ নেতারা রাজ্য নিয়ে কার্যত উদাসীন। দুদফার ভোটে তাদের কারো দেখা পাওয়া যায়নি, তৃতীয় দফার প্রচার শেষের দিকে এলেন কংগ্রেস সভাপতি। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এতদিন প্রচারে এ রাজ্যেকে এড়িয়ে চলছিলেন কেন তৃণমূলকে সরাসরি আক্রমণ করতে হবে। এদিন মালদহের সভা থেকে খাড়গে মমতা সহ তৃণমূল নিয়ে কী বলেন সেটা শোনার জন্য উদগ্রীব ছিল রাজনৈতিক মহল। এ আইসিসির ঘোষিত নীতি অনুযায়ী খাড়গে মালদহের সভা থেকে মমতা
ও তৃণমূলের বিরুদ্ধে সেভাবে সরব হলেন না। মূলত তিনি নরেন্দ্র মোদী সহ বিজেপিকে আক্রমণ করে গেলেন। তিনি বলেন কংগ্রেসকে গাল না দিলে মোদীজির খাবার হজম হয় না । আমিত শাহ মানুষকে উসকানোর কাজ করছে।মোদীজিকে ঝুটোকা সর্দার বলে কটাক্ষ করেন মল্লিকার্জুন খড়গে।আর এস এস মোদি এক। এক টাকা কয়েনের মত,একদিকে মোদি অন্যদিকে আর এস এস‌।নির্বাচনী বন্ডের মাধ্যমে কত টাকা লুঠ করেছে বিজেপি। ছাড়বো না কাউকে।কন্যাকুমারী থেকে কাশ্মীর সর্বত্র আছে কংগ্রেস। দিল্লির হুকুমত আমরাই চালাবো। হুংকার দেন তিনি। সংকটে কংগ্রেস নেই। সুলতান মোদিজি সংকটে রয়েছে।। তবে শেষে তাঁর সাবধানবাণী, “তৃণমূলকে ভোট দিয়ে ভোটের বিভাজন করবেন না। তৃণমূল পশ্চিমবঙ্গ ছাড়া কোথাও নেই।