business news: সিমেন্টের দাম বাড়ার আশঙ্কা ব্র্যান্ডেড সিমেন্ট কোম্পানি ব্যবসা গুটিয়ে নিচ্ছে ভারত থেকে। - Newsbazar24
ব্যবসা

business news: সিমেন্টের দাম বাড়ার আশঙ্কা ব্র্যান্ডেড সিমেন্ট কোম্পানি ব্যবসা গুটিয়ে নিচ্ছে ভারত থেকে।

business news: সিমেন্টের দাম বাড়ার আশঙ্কা ব্র্যান্ডেড সিমেন্ট কোম্পানি ব্যবসা গুটিয়ে নিচ্ছে ভারত থেকে।

News bazar24: বাড়ি তৈরীর কথা চিন্তা করছেন? তাহলে আপনাকে আরো বেশি মাশুল গুনতে হবে।  আপনার পছন্দের সিমেন্ট এবার আরো অনেক বেশি দামি হবে। কারন ভারত থেকে  বিশ্বের সবথেকে বড় সিমেন্ট কোম্পানি হলসিম গ্রুপ ব্যবসা ও প্রোডাকশনের কাজ গুটিয়ে নিচ্ছে  দেশ থেকে। কোম্পানি সুত্রে জানা গেছে, বিশ্বজুড়ে তাঁদের ব্যবসা ঢেলে সাজানোর জন্য এই প্রস্তুতি। এদেশে হলসিম গ্রুপের দুটি কোম্পানি রয়েছে। একটি হচ্ছে অম্বুজা সিমেন্ট (Ambuja Cement) এবং অন্যটি হচ্ছে এসিসি লিমিটেড (ACC Limited )।উল্লেখ্য, ২০১৮ সাল থেকে হলসিম গ্রুপ অম্বুজা আর এসিসি এই দুটি ব্র্যান্ডকে একত্রিত করার চেষ্টা করছিল  এখনো পর্যন্ত তা কিন্তু সম্ভব হয়ে ওঠেনি। 

 কোম্পানি সূত্রে জানা গেছে যে হোলসিম লিমিটেড তার দুটি তালিকাভুক্ত কোম্পানি অম্বুজা সিমেন্ট এবং এসিসি লিমিটেড বিক্রি করতে চলেছে। শুধু তাই নয়, হোলসিম লিমিটেড এই কোম্পানিগুলোকে বিক্রির জন্যও রেখেছে।

হলসিম লিমিটেডের অম্বুজা সিমেন্টে 63.1 শতাংশ শেয়ার রয়েছে, যেখানে অম্বুজার ACC লিমিটেডের 50.05 শতাংশ শেয়ার রয়েছে। এছাড়াও, হোল্ডেরিন্ড ইনভেস্টমেন্ট (হোলসিম) এসিসি লিমিটেডের সরাসরি 4.48 শতাংশ শেয়ার ধারণ করে।   ‘

ইকোনমিক টাইমস’-এর এক প্রতিবেদন থেকে জানা যায়, হলসিম লিমিটেড তার ভারতীয় ব্যবসা বিক্রি করার জন্য আদানি গ্রুপ এবং JSW সহ বেশ কয়েকটি সংস্থার সাথে আলোচনা করছে। আদানি গ্রুপ এবং JSW সম্প্রতি সিমেন্ট সেগমেন্টে প্রবেশ করেছে। এমতাবস্থায় হোলসিমের বিক্রি হওয়া সিমেন্ট কোম্পানি দুটিই কেনার চেষ্টা করছে। তবে প্রাথমিক পর্যায়ে এখনো আলোচনা চলছে।

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news