মালদহ জেলা জুড়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে মহাসমারোহে পালিত হলো স্বামী বিবেকানন্দ জন্মজয়ন্তী। - Newsbazar24
মালদা

মালদহ জেলা জুড়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে মহাসমারোহে পালিত হলো স্বামী বিবেকানন্দ জন্মজয়ন্তী।

মালদহ জেলা জুড়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে মহাসমারোহে পালিত হলো স্বামী বিবেকানন্দ জন্মজয়ন্তী।

উত্তম বিশ্বাস,newsbazar 24:: রাজ্যের অন্যান্য জেলার সাথে মালদহ জেলাতেও বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে জেলা প্রশাসন , রামকৃষ্ণ মিশন ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে পালিত হল স্বামী বিবেকানন্দের  ১৬০ তম জন্ম দিবস। পাশাপাশি এই দিনটিতে জাতীয় যুব দিবস পালন করা হয়। বুধবার জেলা সদরে  জেলা প্রশাসন, ইংরেজ বাজার পৌরসভা এবং রামকৃষ্ণ মিশনের যৌথ উদ্যোগে গভীর শ্রদ্ধার সাথে পালিত হল স্বামী বিবেকানন্দের ১৬০ তম জন্ম দিবস। এদিন সকাল সাড়ে ৯ টায় রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দির থেকে একটি শোভাযাত্রা বের হয়ে স্বামী বিবেকানন্দের পাদদেশের শেষ হয়। সেখানে স্বামী বিবেকানন্দের মূর্তিতে  মাল্যদান করেন রামকৃষ্ণ মিশনের মহারাজ স্বামী দ্বিজেন্দ্রা নন্দজি মহারাজ, জেলাশাসক রাজর্ষি মিত্র, ইংরেজ বাজার পৌর প্রশাসক সুমালা আগারওয়াল, সহ প্রশাসক চৈতালি ঘোষ সরকার সহ অন্যান্য অতিথিবৃন্দ।

পুরাতন মালদা পৌরসভার প্রশাসক বশিষ্ট্য ত্রিবেদী স্বামীজীর মূর্তিতে মাল্যদান করছেন Caption

 

 এদিন স্বামী বিবেকানন্দের জীবন ও কর্ম বিষয়ক প্রদর্শনীর উদ্বোধন করা হয়। যুব সমাজকে উদ্বুদ্ধ করতে স্বামীজীর বিভিন্ন বাণী গুলি তুলে ধরা হয় প্রদর্শনীর মাধ্যমে।

পুরাতন মালদহ পৌরসভার উদ্যোগে স্বামী বিবেকানন্দের জন্ম দিবস উপলক্ষে শোভাযাত্রা বের করা হয় এবং স্বামী বিবেকানন্দের প্রতিকৃতিতে মাল্যদান করেন পৌরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারপারসন বশিষ্ট্য ত্রিবেদী এছাড়া উপস্থিত ছিলেন পৌরসভার কো-অর্ডিনেটররা সহ এলাকার বিশিষ্ট নাগরিকবৃন্দ। পথ চলতি মানুষদের পৌরসভার পক্ষ থেকে  করোনা সচেতনতায় মাক্স বিতরণ এবং ফলমূল বিতরণ করা হয়।

বামফ্রন্টের রতুয়া-১ যুব সংগঠনের পক্ষ থেকে থেকে হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের মধ্যে ফল ও মিষ্টির প্যাকেট বিতরণ করে স্বামী বিবেকানন্দের জন্মদিন ও মাষ্টারদা সূর্যসেনের মৃত্যুবার্ষিকী পালন করল ‌।

অন্যদিকে, রতুয়া-১ ব্লক তৃণমূল কংগ্রেসের উদ্যোগে জাতীয় যুব দিবসে করোনা সচেতনতা শিবির অনুষ্ঠিত হয় রতুয়া ম্যাক্সি স্ট্যান্ডে। যুব দিবস উপলক্ষ্যে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতি তথা খরবা -২ চক্রের উদ্যোগে দুঃস্থদের হাতে শীতবস্ত্র কম্বল ও ফলমূল বিতরণ করা হয়। এদিকে,চাঁচল-১ ব্লক তৃণমুল যুব কংগ্রেসের উদ্যোগেও বীর সন্ন্যাসী স্বামী বিবেকানন্দের জন্মদিন উপলক্ষে চাঁচল সুকান্ত মোড়ে মাস্ক ও লাড্ডু বিতরণ করা হয়। চাঁচল সিদ্ধেশ্বরী স্কুলেও স্বামীজীর জন্মদিন পালিত হয়। 

NewsDesk - 3

aappublication@gmail.com

Newsbazar24 Reporter

Post your comments about this news