You are here: Homeরাজ্যItems filtered by date: Saturday, 11 November 2017

ডেস্ক, ১১ই নভেম্বরঃ : সুপ্রিম কোর্ট, দিল্লি হাইকোর্টের সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফুল্ল প্যাটেলের নির্বাচনকে অবৈধ বলে রায়ের উপর স্থগিতাদেশ দিল। সরব্বোচ আদালতের এই রায়ে  আপাতত স্বস্তিতে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।  ফলে আপাতত বহাল রইলেন সভাপতি সহ ফেডারেশনের সব আধিকারিকরাই।

পাশাপাশি সুপ্রিম কোর্টের নির্দেশে গড়া হল ২ সদস্যের নীতি নিয়ন্ত্রক কমিটি। কমিটির সদস্য হলেন দেশের প্রাক্তন নির্বাচন কমিশনার ওয়াই এস কুরেশি ও  বিখ্যাত ভারতীয় ফুটবল খেলোয়াড় ভাস্কর গঙ্গোপাধ্যায়। ফেডারেশনের সংবিধান সংশোধনের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আট সপ্তাহের মধ্যে ওই সংবিধান সংশোধন করতে হবে।

উল্লেখ্য, এর আগে দিল্লি হাইকোর্ট ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফুল্ল প্যাটেলের নির্বাচনকে অবৈধ বলে রায় দেয়। ফলে ফেডারেশন পড়ে ‌যায় প্রবল বিপাকে। দিল্লি হাইকোর্ট নির্দেশ দেয় আগামী ৫ মাসের মধ্যে ফেডারেশনের নতুন সভাপতি নির্বাচন করতে হবে।  তার পরেই মামলা গড়ায় সুপ্রিম কোর্টে।

Published in Football

ডেস্ক, ১১ই নভেম্বরঃ ডিসেম্বরের ৯ এবং ১৪ তারিখ, এই দুদফায় গুজরাতে বিধানসভার নির্বাচন। আজ গুজরাটের গান্ধীনগরের অক্ষরধাম মন্দিরে পুজো দিয়ে  উত্তর গুজরাতে নির্বাচনী প্রচার শুরু করলেন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী। শুধুমাত্র ভোট পেতেই রাহুলের মন্দির সফর বলে অভিযোগ করেছে বিজেপি। পাল্টা জবাব দিয়েছে কংগ্রেসও।

কংগ্রেস গুজরাতের প্যাটেল সম্প্রদায়কে সন্তুষ্ট করার  জন্যই প্রচার শুরুর আগে অক্ষরধাম মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করলেন, বলে রাজনৈতিক মহলের একাংশের মত। তবে মন্দিরে পুজো দিয়ে রাহুলের প্রচার শুরু বিষয়টিকে  বিজেপি কটাক্ষ করতে ছাড়েননি । উপ মুখ্যমন্ত্রী নীতিন প্যাটেল রাহুলের ভক্তি নিয়েও কটাক্ষ করেছেন  অভিযোগ, নির্বাচনকে উপলক্ষ্য করেই রাহুল মন্দির সফর করছেন।

পাল্টা  কংগ্রেসও বিজেপিকে কটাক্ষ করেছে। রাহুলের মন্দির সফরের বিরোধিতা করলেই মানুষ  বিজেপিকে শিক্ষা দেবে বলে মনে করছে কংগ্রেস। তিনি বলেন, রাহুল শুধুমাত্র হিন্দু মন্দিরেই যাননি, জৈন মন্দির এবং গুরদোয়ারাও গিয়েছিলেন রাহুল। বিকেলে বনসকাণ্ঠা জেলার বিখ্যাত আম্বাজির মন্দিরেও যান কংগ্রেস সহ-সভাপতি। শনিবার গুজরাতে নির্বাচনী প্রচারে গিয়ে প্রায় সব সভা থেকেই নরেন্দ্র মোদীকে আক্রমণ করেন রাহুল। তিনি বলেন, প্রধানমন্ত্রী শুধু ঘরে বসে মনের কথা বলেন। মোদীর সিদ্ধান্তেই কালো টাকা সাদা হয়েছে বলে কটাক্ষ করেন রাহুল। কৃষক-শ্রমিকের দুঃখ সরকার বোঝে না বলে অভিযোগ করেছেন তিনি।

ডেস্ক, ১১ই নভেম্বরঃ শনিবার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী মুখ্যমন্ত্রী শিল্প নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদেশ সফরকে কটাক্ষ করতে গিয়ে  দাবি করলেন হিম্মত আর সততা থাকলে বাংলার শিল্প নিয়ে শ্বেতপত্র প্রকাশ করুন। পাশাপাশি তিনি আরও অভিযোগ করলেন  প্রশাসন সরাসরি তৃণমূলের সঙ্গে যুক্ত।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এতবার বিদেশ ভ্রমণে বাংলা কী পেল তা নিয়েও প্রশ্ন তোলেন অধীর। একইসঙ্গে অধীর চৌধুরীর অভিযোগ, রাজ্যের স্বরাষ্ট্রসচিব একজন দলীয় কর্মীর ন্যায় আচরন করছেন । এপ্রসঙ্গে শুক্রবারের ঘটনার কথা  উল্লেখ করে তিনি বলেন । শুক্রবার ধর্মতলার সভায়  বিশ্ববাংলা এবং জাগো বাংলা নিয়ে তোপ দাগেন বিজেপি নেতা মুকুল রায়। তাঁর অভিযোগ ছিল, বিশ্ব বাংলা এবং জাগো বাংলা আসলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দুটি কোম্পানি। এর পরেই তড়িঘড়ি নবান্নে সাংবাদিক বৈঠক ডাকেন স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য। তিনি বিশ্ব বাংলা ব্র্যান্ড নিয়ে মুকুল রায়ের অভিযোগ উড়িয়ে দেন। স্বরাষ্ট্রসচিব বলেন, একটি জনসভা থেকে বলা হয়েছে, বিশ্ব বাংলা ব্র্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত সম্পত্তি। বিষয়টি ভুল ও ভিত্তিহীন বলেই জানিয়েছেন তিনি। স্বরাষ্ট্রসচিব বলেন, ব্র্যান্ড ও লোগো মমতা বন্দ্যোপাধ্যায়ের তৈরি। তিনি এই লোগো ও ব্র্যান্ড পশ্চিমবঙ্গ সরকারকে দিয়েছেন। তাঁর আরও দাবি ছিল, এই লোগো বা ব্র্যান্ড কোনও ব্যক্তির সম্পত্তি নয়।
অধীর চৌধুরীর অভিযোগ, এর থেকেই প্রমাণিত হয় প্রশাসন সরাসরি তৃণমূলের সঙ্গে যুক্ত তৃণমূলের হয়ে ওকালতি করছেন স্বরাষ্ট্রসচিব। পাশাপশি রাজ্যের স্বরাষ্ট্রসচিবের বিরুদ্ধে  হাইকোর্টে যাওয়ার হুমকিও দিয়েছেন অধীর চৌধুরী।

Published in Kolkata

ডেস্ক , ১১ নভেম্বর : আজ বালুরঘাটে বোল্লাপুজো দেখে ফেরার পথে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মেরে পাশের একটি পুকুরে পড়ে গেল যাত্রীবাহী একটি গাড়ি। আহত হন ৫ জন। দুর্ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার কুশমণ্ডি থানার কাশিপুকুর এলাকায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুশমণ্ডি গ্রামীণ ও রায়গঞ্জ হাসপাতালে পাঠান। ঘটনার প্রতিবাদে বেশ কিছুক্ষণ পথ অবরোধ করেন স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থানে যায় কুশমণ্ডি থানার পুলিশ।
রাস্তায় বিদ্যুতের খুঁটি ও তার পড়ে থাকার প্রতিবাদে ক্ষুব্ধ বাসিন্দারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। খবর পেয়ে ঘটনাস্থানে আসে পুলিশ। গাড়িটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। গাড়ির চালক মদ্যপ অবস্থায় থাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশের প্রাথমিক অনুমান। আহতদের বাড়ি রায়গঞ্জের দিকে বলে অনুমান পুলিশের। তবে তাদের নাম পরিচয় এখনও জানা যায়নি। পুলিশি তৎপরতায় স্বাভাবিক হয় পরিস্থিতি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে কুশমণ্ডি থানার পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১১ই নভেম্বর ঃ  একাধিক দাবিদাওয়া নিয়ে কলেজ অধ্যক্ষকে ঘিরে বিক্ষোভ দেখালো তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠন। এদিন এই ঘটনা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে মালদার সামসী কলেজে। কয়েক ঘন্টা বিক্ষোভ চলার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।
জানা যায় ত্রদিন মিছিলি করে সামসী কলেজের তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা জড় হয় কলেজ চত্বরে। এরপর বেশ কিছু দাবি দাওয়া নিয়ে তারা কলেজ অধ্যক্ষ আব্দুল ওয়াহাবকে ঘিরে বিক্ষোব দেখায়। তাদের দাবির মধ্যে ছিলো কলেজে ঠিক ঠাক পঠন,পাঠন হচ্ছে না, কলেজের জি,এস মহম্মদ নাসিরুদ্দিনকে বিগত এক মাস ধরে কলেজে ঢুকতে দেওয়া হচ্ছে না সহ একাধিক দাবি। এই সকল দাবি নিয়ে প্রায় ঘন্টাক্ষানেক অধ্যক্ষকে ঘিরে বিক্ষোভ দেখায় ছাত্ররা। যদিও পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
অন্যদিকে ছাত্রদের এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন কলেজ অধ্যক্ষ আব্দুল ওয়াহাব। তিনি জানান ছাত্ররা যে অভিযোগ করেছেন তা ভিত্তিহীন। জি,এস,কে কলেজে ঢুকতে দেওয়া হচ্ছে না, এই প্রসঙ্গে তিনি জানান জি, এসের নামে থানায় মামলা চলছে, তাই তাকে কলেজে ঢুকতে দেওয়া হচ্ছে না।

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১১ই নভেম্বরঃ শিখ ধর্মের প্রবক্তা ত্রবং এই ধর্মের প্রথম গুরু, গুরু নানকের জন্মোৎসবকে সামনে রেখে শনিবার পুরাতন মালদার মঙ্গলবাড়ি গুরু দুয়ারার উদ্যোগে অনুষ্টিত হল ত্রক সুুসজ্জিত শোভাযাত্রা।

প্রসঙ্গত,শনিবার মালদা জেলার পাশাপাশি রাজ্যের সমস্ত জেলায় পালন করা হয় শিখ ধর্মের প্রবক্তা ত্রবং এই ধর্মের প্রথম গুরু, গুরু নানকের জন্মোৎসব। শনিবার  গুরু নানকের জন্মোৎসবকে সামনে রেখে,প্রতিবছরের মতো এবছর-ও পুরাতন মালদার মঙ্গলবাড়ির গুরুদুয়ারা কর্তৃপক্ষের পক্ষ থেকে ত্রক সুুসজ্জিত শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। শহরের চৌরঙ্গী মোড় থেকে এই শোভাযাত্রা বেড় হয়ে গোটা শহর পরিক্রমা করে, শিকধর্মপ্রাণ ভক্তদের এই  সুুসজ্জিত শোভাযাত্রা। জানা যায়,শোভাযাত্রায় পাঞ্জাব থেকে আগত শিক সম্প্রদায়ের মানুষরা নানা রকমের কসরত দেখান। শোভাযাত্রা দেখতে রাস্তার দুইধারে সাধারণ মানুষদের ভীড় ছিল চোখে পড়ার মতো। জানা যায়,শোভাযাত্রা শেষে মঙ্গলবাড়ির গুরুদুয়ারে ত্রক ধর্মশোভা অনুস্টিত হয়।


Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১১ই নভেম্বরঃ মালদহের হরিশ্চন্দ্রপুর দুই নম্বর ব্লক মণ্ডল বিজেপি কমিটির উদ্যোগে শনিবার অনুষ্ঠিত হয়ে গেলো এক সাফাই অভিযান। ত্রদিন ভালুকা বাজার এবং ভালুকা পুলিশ ফাঁড়ি চত্বরে সাফাই অভিযান চালানো হয়। জানা আযায় ত্রদি এই সাফাই অভিযানের মধ্যে দিয়ে স্থানীয় গ্রাম পঞ্চায়েতের কংগ্রেসের প্রাক্তণ উপ-প্রধান বিজেপিতে যোগদান করেন।



Published in Malda-Dinajpur-2

ডেস্ক,  মালদা ১১ইনভেম্বরঃ মালদহের ইংরেজবাজারের ঝলঝলিয়া ট্যাক্সি ইউনিয়নের উদ্যোগে প্রতিবছরের মতো এবছরও আয়োজন করা হল বোল্লা কালি পূজার। সেই মতো শুক্রবার রাতে বোল্লা মায়ের আরাধনায় ব্রত হলেন আপামর ঝলঝলিয়া বাসি এবং ঝলঝলিয়া ট্যাক্সি ইউনিয়নের সদস্যরা।

জানা যায় ২০০১ সালে ঝলঝলিয়া ট্যাক্সি ইউনিয়নের উদ্যোগে প্রথম এই পূজার সূচনা করা হয়। সেই থেকে অতি নিষ্ঠার সহিত আজও এই পূজা হয়ে আসছে। পঞ্জিকা মতো শুক্রবার অমবস্যা তিথিতে মায়ের আরাধনায় ব্রত হলেন ঝলঝলিয়া ট্যাক্সি ইউনিয়নের সদস্যরা। পূজার সূচনায় উপস্থিত ছিলেন, মালদা জেলা তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মণ্ডল, ওই সংগঠনের সম্পাদক দুলাল সাহা, সঞ্জয় সরকার সহ অন্যান্যরা। তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ মণ্ডল জানান প্রতি বছরের মতো এবছরো ঝলঝলিয়া ট্যাক্সি ইউনিয়নের উদ্যোগে বোল্লা কালি পূজার আয়োজন করা হয়েছে। সকল মালদাবাসিকে এই পূজায় অংশ গ্রহণের জন্য আবেদন জানান তিনি।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১১ই নভাম্বরঃ পথদুর্ঘটনায় এক ছাত্রের আহত হওয়ার ঘটনাকে ঘিরে রণক্ষেত্র হয়ে উঠলো পুরাতন মালদার মহামায়া মন্দির এলাকায়। ঘটনার প্রতিবাদ জানিয়ে মালদা-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালো স্থানীয়রা। প্রায় কয়েক ঘন্টা পর পুলিশি হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসলে পরিস্থিতি।

জানা যায় আহত ওই ছাত্রের নাম সুুজন চৌধুরী। বাড়ি পুরাতন মালদার ছোট পুরে। শনিবার সকালে ওই ছাত্র টিউশন পরে সাইকেল নিয়ে বাড়ি ফিরছিলো। ঠিক সেই সময় মহামায়া মন্দির এলাকায় যাত্রীবাহি একটি ম্যাক্সি ওই ছাত্রকে পেছন থেকে ধাক্কা মেরে পালিয়ে যায়। পরে স্থানীয়রা ওই ছাত্রকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। জানা যায় এরপরই স্থানীয়রা উত্তেজিত হয়ে মালদা-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। কয়েক ঘন্টা ধরে চলে এই অবরোধ। স্থানীয়রা ঘটনাস্থলে ট্রাফিক পুলিশের দাবি তুলে। যদিও পরে মালদা থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
          

Published in Malda-Dinajpur-2

অখিল সরকার, মালদা, ১১ই নভেম্বরঃ  জাল নোট উদ্বারের ক্ষেত্রে বৈষ্ণবনগর থানার পুলিশের সাফল্য। গোপন সূত্রের খবরে মালদার বৈষ্ণবনগর থানার পুলিশের দল হানা দিলো অন্তঃরাজ্য জালনোট পাচারকারীর বাড়িতে। উদ্ধার প্রায় লক্ষ টাকার জালনোট। ঘটনায় জালনোট পাচারকারী গৃহকর্তাকে পুলিশ গ্রেফতার করতে না পারলেও, নোট পাচারের মদতের অভিযোগে পুলিশ তাঁর স্ত্রীকে গ্রেফতার করেছে। ধৃত মহিলাকে শনিবার মালদা জেলা আদালতে তোলা হয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে, ধৃত মহিলার নাম নাজেমা বিবি। শুক্রবার গভীর রাতে বৈষ্ণব নগর থানার পুলিশ গোপন সূত্রের খবর মাফিক সাহাবানচক অঞ্চলে পূর্ব বেদরাবাদ গ্রামে হানা দেই। ওই গ্রামের বাসিন্দা মোহাম্মদ উজির শেখের বাড়িতে ঢুকে পড়ে পুলিশের দল। শুরু হয় পুলিশের তল্লাশি। তল্লাশিতে বেরিয়ে আসে ৪৮টি ২ হাজারি জালনোট। গৃহকর্তা অনুপস্থিত থাকায় মোট ৯৬ হাজার টাকার জালনোট সহ বাড়ির মহিলাকে পুলিশ গ্রেফতার করে। তবে গৃহকর্তা অন্তঃরাজ্য জালনোট পাচারকারী উজির শেখ পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। পুলিশের জালে ধরা পরে স্বামীর জালনোট পাচারচক্রের সঙ্গে যুক্ত থাকার কথা স্বীকার করেছে স্ত্রী নাজেমা বিবি। তিনি সংবাদমাধ্যেমে জানান, তাঁর স্বামী এক বছর ধরে জালনোট পাচার করে আসছে। ৯৬ হাজার টাকার জালনোট স্বামী আমায় রাখতে দিয়েছিলো। এর বেশী আমি কিছুই জানিনা। পুলিশ সূত্রে জানা গেছে, উজির শেখ দীর্ঘদিন ধরে জালনোট পাচার চক্রের সঙ্গে যুক্ত। প্রায় ৩ বছর আগে ৫০০ ও ১০০০ টাকার জালনোট দেশের বিভিন্ন প্রান্তে পাচার করার অভিযোগে বেঙ্গালোরে পুলিশ তাকে গ্রেফতার করেছিলো। জেল থেকে ছাড়া পেয়েই আবারও ২হাজারি জালনোট পাচার চক্রের সঙ্গে যুক্ত হয়ে পড়ে সে। তাই তার স্ত্রীকে রিমান্ডে নিয়ে জিঞ্জাসাবাদের পর আরো তথ্যের ভান্ডার প্রকাশ হবে বলে মনে করছে জেলা পুলিশ।
 

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« November 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
    1 2 3 4 5
6 7 8 9 10 11 12
13 14 15 16 17 18 19
20 21 22 23 24 25 26
27 28 29 30      

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604