You are here: HomeবিদেশItems filtered by date: Sunday, 11 February 2018

ডেস্ক , ১১ ফেব্রুয়ারি : রাশিয়ার যাত্রীবাহী বিমান মস্কোর কাছে ভেঙে পড়ল । বিমানটিতে ৬৫ জন যাত্রী  এবং ৬ জন বিমান কর্মী ছিলেন বলে জানা  গেছে।  সকলেরই মৃত্যু হয়েছে বলে অনুমান  করা হচ্ছে।  আজ বিকেলে মস্কোর ডোমোডেডভ  বিমানবন্দর থেকে টেক অফের  পরই নিখোঁজ হয়ে যায় সারাতভ এয়ারলাইন্সের অ্যান্টোনভ এএন-১৪৮  বিমানটি।  যাত্রী এবং ক্রু মেম্বাররা কেউই আর বেঁচে নেই বলে আশঙ্কা করা হচ্ছে।

রাশিয়ান সংবাদসংস্থা সূত্রে খবর, মস্কো শহরের বাইরে  আর্গুনোভো গ্রামের বাসিন্দারা একটি বিমানকে ভেঙে পড়তে দেখেন । জানা গেছে,মাটিতে আছড়ে পড়ার পরই বিমানটিতে আগুন ধরে যায়। প্রচণ্ড শব্দে কেঁপে ওঠে এলাকা।  এই ঘটনার পরই তদন্তকারী সংস্থা ও ফরেনসিক বিশেষজ্ঞরা উদ্ধারকারীদের নিয়ে ঝাঁপিয়ে পড়েন উদ্ধারকার্যে। রাশিয়া প্রশাসন সূত্রে খবর, ১৫০ জনেরও বেশি উদ্ধারকারী কাজ করছেন।  যদিও যান্ত্রিক গোলোযোগের ফলে এই দুর্ঘটনা বলে অনুমান  রুশ পরিবহন মন্ত্রকের । তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে ইতিমধ্যেই।
বিমানের যাত্রী ও ক্রু মেম্বারদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

কলকাতা, ১১ ফেব্রুয়ারি : আর্মহার্স্ট স্ট্রিটের সিটি কলেজের পরিত্যক্ত হস্টেলে বোমা ফেটে জখম হল দুই কিশোর।  বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে জখম হল দুই কিশোর।  রিন্টু দাস সাউ নামে এক কিশোরের কবজি উড়ে গেছে। আহত হয়েছে কৌস্তভ দাস নামে এক কিশোরও। দু’জনকেই কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে  আরও বেশ কিছু  বোমা উদ্ধার করা হয়েছে। পৌঁছেছে ফরেনসিক দল।
পুলিশ সূত্রে খবর, আজ সকাল সাড়ে নটা নাগাদ সিটি কলেজের ওই পরিত্যক্ত হস্টেলে যায় দুই কিশোর। বল ভেবে একটি বোমা নিয়ে খেলতে শুরু করতেই ফেটে যায় সেটি। মারাত্মক জখম হয় এক কিশোর। স্থানীয়রা  তাদের কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে  নিয়ে যান । খবর পেয়ে ঘটনাস্থলে  আসে আর্মহার্স্ট স্ট্রিট থানার পুলিশ। আসে বম স্কয়্যাডও। হস্টেলের একটি রিজ়ার্ভার থেকে আরও  বোমা উদ্ধার করা হয়েছে। জায়গাটি ঘিরে রাখা হয়েছে।এদিকে, ঘটনাস্থলের চারিদিকে ছড়িয়ে-ছিটিয়ে আছে রক্ত। জানা গিয়েছে জখম কিশোর অবস্থা আশঙ্কাজনক।

Published in Kolkata

মালদা, ১১ফেব্রুয়ারি:  মালদা শহরের দক্ষিণ বালুচর  এলাকার কালী মন্দিরে  তালা ভেঙে  দুঃসাহসিক চুরি হল গতকাল রাতে। প্রায় দুই লক্ষাধিক টাকার সোনা ও চাঁদির গয়না নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।  ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

 প্রতিদিনকার মত রবিবার সকাল সাড়ে ছয়টা নাগাদ মন্দিরের পুরোহিত মন্দিরের দরজা খুলতে এসে দেখেন দরজার তালা ভাঙা। মন্দিরের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে ইংরেজ বাজার থানার পুলিশ।

স্থানীয়দের কাছ থেকে জানা যায়,  এর আগে  প্রায় দুই বছর আগে এই মন্দিরেই  একইভাবে প্রায় লক্ষাধিক টাকার সোনা, চাঁদির গয়না চুরি হয়েছিল। পুলিশে জানিয়েও কোনো লাভ হয়নি।  এখনও পর্যন্ত পুলিশ ঐ চুরির কোন কিনারা  করতে পারেননি।  অভিযুক্তদের ধরতেও পারেনি এবং উদ্ধার হয়নি মন্দিরের চুরি যাওয়া গয়নাও। তবে একই মন্দিরে পরপর  দুই বার চুরির ঘটনায় পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন  স্থানীয় বাসিন্দারা। 

Published in Malda-Dinajpur-2

১০ ফেব্রুয়ারি : পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া প্রায় শতাধিক বোতল  বেআইনি  ফেনসিডিল সহ তৃণমূল যুব নেতাকে  গ্রেপ্তার করল পাঞ্জিপাড়া ফাঁড়ির পুলিশ।  ডালখোলার তৃণমূল যুব নেতা অশ্বিনী কর্ণ সহ আরও দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল গভীররাতে ৩১ নম্বর জাতীয় সড়কে নাকা চেকিংয়ের সময় একটি ছোটো গাড়ি থেকে উদ্ধার করা হয় ওই নিষিদ্ধ কাফ সিরাপ। আটক করা হয়েছে গাড়িটিও।
গতকাল গভীররাতে ৩১ নম্বর জাতীয় সড়কে নাকা চেকিংয়ের সময় দ্রুতগতিতে আসা একটি চারচাকার গাড়ি দেখে সন্দেহ হয় পুলিশের। গাড়িতে ছিলেন ডালখোলা শহর তৃণমূল কংগ্রেস যুব নেতা অশ্বিনী কর্ণ। ছিলেন ডালখোলার অপর দুই বাসিন্দা সুমিত চৌধুরি ও পরিতোষ সাহা। গাড়িতে তল্লাশি চালিয়ে ১১১ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। গাড়ি সহ ওই তিন ব্যক্তিকে পাঞ্জিপাড়া পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়। পরে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১১ই ফেব্রেয়ারীঃ  মালদা থানার পোঁপরা গ্রামের বাসিন্দা এক ছাত্রী নিখোজ গত দুই দিন ধরে।   সে গৌড় মহাবিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রী ।এই ছাত্রী। ছাত্রীর পরিবারের অভিযোগ সন্ধ্যেবেলা পোঁপরা মোড়ে কলম কিনতে গিয়ে উধাও  হয়ে গেছে তাদের  মেয়ে। ছাত্রীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ   মেগু মন্ডল নামে এলাকার এক দুষ্কৃতি ও তার দলবল বেশ কিছুদিন ধরে  ছাত্রীটির উপর  নজর রাখছিল।  ওই দুষ্কৃতি ও তার দলবল  অপহরণ করতে পারে বলে আশঙ্কা করছে ছাত্রীর পরিবার। এরপরই মালদা থানার পুলিশের কাছে অপহরণের অভিযোগ ক্তে যান পরিবার। কিন্তু মালদা থানার পুলিশ কর্তারা অপহরণের পরিবর্তে এফআইআরে ‘নিখোঁজ’ শব্দ লেখার পরামর্শ দেন। নচেৎ  অভিযোগ গ্রহন করা হবে না বলে জানিয়ে দেওয়া হয়। ছাত্রীর পরিবারের আরো অভিযোগ বছর দুয়েক আগে এই মেগু মন্ডল ও তার দলবল এলাকার এক মাধ্যমিক পরীক্ষার্থীকে অপহরণ করে গণ ধর্ষণ করার অভিযোগ অভিযুক্ত। বর্তমানে জামিনে ছাড়া পেয়ে গ্রামে ফিরেছে। তারই এই দুষ্কর্ম অনুমান করে পুলিশের কাছে অভিযোগ করলেও পুলিশ কোন ব্যবস্থা না নিয়ে ফিরিয়ে দিয়েছেন পরিবারকে। স্বাভাবিকভাবেই মেয়ের ভবিষ্যৎ নিয়ে আতঙ্কে রয়েছেন মেয়ের পরিবার। তাদের বক্তব্য মেয়ে নিখোঁজের পর থেকেই অভিযুক্ত মেগু মন্ডল ও তার দলবলও গ্রাম থেকে বেপাত্তা। ফলে  তাদের সন্দেহ দুষ্কৃতি ও তার দলবলের দিকে।  

    মালদা থানার পুলিশের ভুমিকা নিয়ে এবং পাশাপাশি তাদের মেয়েকে উদ্ধার করার আর্জি জানিয়ে  পুলিশ সুপারের দারস্থ হয়েছেন ছাত্রীর পরিবার। 

পুলিশের এমন ভুমিকা নিয়ে সোচ্চার হয়েছেন জেলার এপিডিআর। তাদের দাবী পুলিশ তদন্ত না করে ছাত্রীর পরিবারের অভিযোগকে বাতিল  করতে পারে না। পুলিশের এমন আচরণে  ছাত্রীর ক্ষতি হলে তার দায় পুলিশের। এলাকার দুষ্কৃতিদের সাথে পুলিশের যোগসূত্র রয়েছে এমন ঘটনা তারই প্রমান করে

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১১ই ফেব্রেয়ারীঃ সম্প্রতি মালদা জেলা পুলিশের উদ্যোগে জেলায় পথ দুর্ঘটনা রুখতে  জেলার  সমস্ত পরিবহণ শ্রমিক তথা ট্রাক,বাস,ম্যাক্সি,ট্যাক্সি ও ট্রেকার চালক সহ মালিকপক্ষকে নিয়ে এক সভা  অনুষ্ঠিত হল  মালদা পুলিশ লাইন এর কনফারেন্স হলে। এতে জেলার বাস, ট্রাক, ম্যাক্সি, ট্যাক্সি ও ট্রেকার চালক থেকে শুরু করে মালিকপক্ষ ও বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতারা অংশ নেয়। উপস্থিত  ছিলেন ডিএসপি-ডিএনটি সোমনাথ ঝা, জেলা পুলিশ সুপার অর্ণব ঘোষ, ইংরেজ বাজার থানার আইসি পূর্ণেন্দু কুণ্ডু, মালদা থানার আইসি মানবেন্দ্র সাহা। ছিলেন ট্রাফিক ওসি জয়দেব দাস,ডিসিআরবি-র ওসি সৌম্য মুখার্জি প্রমুখ। পথ দুর্ঘটনা রুখতে যানবাহন চালক, মালিকপক্ষ ও শ্রমিক ইউনিয়নের নেতাদের কী কী করা দরকার ,কোন বিষয়ে তাদের সচেতন হওয়া দরকার  এ ব্যাপারে এই সভায় বিস্তারিত আলোচনা হয়।        

সভা  শেষে মালদা প্রগ্রেসিভ বাস ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক বিবেক দাস এবং  ট্রাক মালিক সমিতির  সম্পাদক সৌমিএ কুন্ডু  জানান পুলিশ প্রশাসনের ডাকা সভায়  পথ দুর্ঘটনা রুখতে নানান বিষয়ে আলোচনা  হয় ।  কারণ পুলিশ প্রশাসন সাধারণ মানুষের পথ নিরাপত্তা সুনিশ্চত করতেই এই উদ্যোগ নিয়েছেন। পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তার।  

এই বিষয়ে জেলা পুলিশ সুপার অর্ণব ঘোষ জানান, বিগত কয়েক দিনে বেশ কয়েকটি পথ দুর্ঘটনা ঘটেছে। বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন। তাই জেলা পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে যানবাহন চালকদের চারটি সিন্ডিকেটের পরিবহন কর্মী,মালিকপক্ষ ও শ্রমিক ইউনিয়ন নেতাদের নিয়ে আলোচনা সভায় জরুরী কতগুলি বিষয় নিয়ে তাদের অবহিত করা হয়। যেমন গাড়ি চালানোর সময় চালকের মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা,গাড়ির ছাদে যাএী না তোলা, অত্যাধিক গতিতে গাড়ি না চালানো  ইত্যাদি বিষয়ে সচেতন করা হয়েছে। এ বিষ্যে অভিযোগ জানানোর জন্য  পুলিশের পক্ষ থেকে তিনটি হেল্প লাইন নম্বর চালু করা হয়েছে। নম্বর তিনটি হল ০৩৫১২-২২১২২১ /  ০৩৫১২-২২১২২৩ /  ০৩৫১২-২৫২০১৮ এই নম্বরে অভিযোগ জানালে পুলিশ তৎক্ষণাৎ ওই চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। তিনি বলেন, এ ধরনের কোন ঘটনা যদি যাত্রী বা সাধারন মানুষের চোখে পরে তাহলে তারা  চুপ না করে থেকে  হেল্প লাইন নম্বরগুলিতে ফোন করে পুলিশকে জানানোর জন্য আবেদন জানান  । 

 

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« February 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
      1 2 3 4
5 6 7 8 9 10 11
12 13 14 15 16 17 18
19 20 21 22 23 24 25
26 27 28        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604