প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১২ই জানুয়ারি পুদুচেরীতে ২৫তম জাতীয় যুব উৎসবের উদ্বোধন করবেন।।।

newsbazar 24::প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী ১২ই জানুয়ারি বেলা ১১টায় পুদুচেরীতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৫তম জাতীয় যুব উৎসবের উদ্বোধন করবেন। স্বামী বিবেকানন্দের জন্মদিনটি জাতীয় যুবদিবস হিসাবে উদযাপিত হয়।

ভারতীয় যুবসম্প্রদায়ের মানসিক গঠনকে শক্তিশালী করা এবং ঐক্যবদ্ধভাবে দেশ গঠনের কাজে তাঁদের সামিল করাই এই উৎসবের উদ্দেশ্য। এটি সামাজিক, আধ্যাত্মিক ও সাংস্কৃতিক মেলবন্ধনের একটি বৃহত্তম প্রয়াস। ভারতের নানা সংস্কৃতিকে ঐক্যবদ্ধ করে ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ – এর ভাবনাকে সঞ্চারিত করা এই উৎসবের অন্যতম লক্ষ্য।

কোভিড পরিস্থিতির কারণে এ বছরে উৎসব ভার্চ্যুয়ালি ১২ ও ১৩ই জানুয়ারি অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানের পর জাতীয় যুব সম্মেলনে ৪টি বিষয়ের উপর আলোচনাচক্রের আয়োজন করা হয়েছে। যুবসম্প্রদায়ের নেতৃত্বে উন্নয়ন ও সমসাময়িক বিভিন্ন সমস্যার সমাধানে তাঁদের যুক্ত করা ছাড়াও জলবায়ু পরিবর্তন, পরিবেশ, স্থিতিশীল উন্নয়ন, প্রযুক্তি, শিল্পোদ্যোগ, উদ্ভাবন, দেশীয় ঐতিহ্য, জাতীয় বৈশিষ্ট্য, দেশ গঠন এবং তৃণমূল স্তর থেকে উন্নয়ন – এই বিষয়গুলি নিয়ে সম্মেলনে আলোচনা হবে। এছাড়াও, পুদুচেরীর অরোভিলে দেশীয় খেলাধুলো, লোকনৃত্য সহ বিভিন্ন বিষয়ের উপর নির্মিত ভিডিও ক্যাপসুল

প্রদর্শিত হবে। অলিম্পিকস্‌ ও প্যারালিম্পিকস্‌-এ অংশগ্রহণকারীদের সঙ্গে সন্ধ্যাবেলা একটি মতবিনিময় কর্মসূচির আয়োজন করা হচ্ছে। সকালে ভার্চ্যুয়াল যোগ অধিবেশনের ব্যবস্থা করা হয়েছে।

প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে ‘মেরে স্বপ্নো কা ভারত’ ও ‘আনসাং হিরোজ অফ ইন্ডিয়ান ফ্রিডম মুভমেন্ট’ বিষয়ের উপর নির্বাচিত রচনা প্রকাশ করবেন। ১ লক্ষেরও বেশি যুবক-যুবতী এই দুটি বিষয়ের উপর যে রচনা লিখেছিলেন, তা থেকেই কয়েকটি বাছাই করা হয়েছে।

প্রধানমন্ত্রী পুদুচেরীতে অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ মন্ত্রকের প্রযুক্তি কেন্দ্রের উদ্বোধন করবেন। এটি নির্মাণে ব্যয় হয়েছে ১২২ কোটি টাকা। এই কেন্দ্রটি নির্মাণে বৈদ্যুতিন ব্যবস্থাপনার সাহায্য নেওয়া হয়েছে। এখানে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবস্থা থাকছে। প্রতি বছর প্রায় ৬ হাজার ৪০০ জন যুবক-যুবতী এখান থেকে প্রশিক্ষিত হবেন।

প্রধানমন্ত্রী ওপেন এয়ার থিয়েটার সহ একটি অডিটোরিয়াম – পেরুনথালাইভার কামরাজার মনিমন্ডপম এর উদ্বোধন করবেন। পুদুচেরী সরকার ২৩ কোটি টাকা ব্যয়ে এটি নির্মাণ করেছে। শিক্ষামূলক কাজে এটিকে ব্যবহার করা হবে। এখানে ১ হাজার জনেরও বেশি বসতে পারবেন।

  • Related Posts

    খোদ পঞ্চায়েত অফিসের ভিতরে ঢুকে ভরদুপুরে শুট আউট, অভিযুক্ত তৃণমূলের একাংশ

    Newsbazar24:ভোট বঙ্গে ভরদুপুরে শুট আউট। রাস্তাঘাটে নয় খোদ পঞ্চায়েত অফিসের ভিতরে ঢুকে দুষ্কৃতীরা গুলি চালালো। ঘটনাটি ঘটেছে হাওড়ার বাঁকড়ায় তিন নম্বর পঞ্চায়েত অফিসে। ঘটনায় আহত দুই। আহত দুইজনকে স্থানীয় হাসপাতালে…

    ৫ই মে কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারে মালদহে জাতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে

    Newsbazar24:আগামী ৭ই মে মালদহের দুই কেন্দ্র মালদহ উত্তর ও মালদহ দক্ষিণে নির্বাচন। শেষ মুহূর্তে নির্বাচনী প্রচারে ঝড় তুলতে মালদহের দুই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী ঈশা খান চৌধুরী ও মুস্তাক আলমের সমর্থনে…

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    You Missed

    ভোটের মাত্র ৪৮ ঘণ্টা আগে মালদহের হবিবপুর থানার আইসি কে সরিয়ে দিল নির্বাচন কমিশন

    ভোটের মাত্র ৪৮ ঘণ্টা আগে মালদহের হবিবপুর থানার আইসি কে সরিয়ে দিল নির্বাচন কমিশন

    মালদহে নির্বাচনী প্রচারের শেষ লগ্নে রোড শো ও পদযাত্রায় ঝড় তুললেন শুভেন্দু অধিকারী

    মালদহে নির্বাচনী প্রচারের শেষ লগ্নে রোড শো ও পদযাত্রায় ঝড় তুললেন শুভেন্দু অধিকারী

    ত্রি মুকুট জয়ের স্বপ্ন অধরা,আইএসএল কাপ ফাইনালে ৩-১এ পরাজিত সবুজ মেরুন ব্রিগেড

    ত্রি মুকুট জয়ের স্বপ্ন অধরা,আইএসএল কাপ ফাইনালে ৩-১এ  পরাজিত সবুজ  মেরুন ব্রিগেড

    ফের অশান্ত ভূস্বর্গ কাশ্মীর, বায়ু সেনার কনভয়ে জঙ্গি হামলা, আহত ৫ জওয়ান

    ফের অশান্ত ভূস্বর্গ কাশ্মীর, বায়ু সেনার কনভয়ে জঙ্গি হামলা, আহত ৫ জওয়ান

    তৃণমূলের চেয়ে বিজেপিকে ভোট দেওয়া ভাল, অধীরের বক্তব্যকে বিকৃত করা হয়েছে বলে দাবি পুলিশের

    তৃণমূলের চেয়ে বিজেপিকে ভোট দেওয়া ভাল, অধীরের বক্তব্যকে বিকৃত করা হয়েছে বলে দাবি পুলিশের

    নবদ্বীপের সভায় মমতাকে ঠগীপিসি বলে আক্রমণ, সিএএ নিয়ে মমতাকে পদত্যাগের কড়া চ্যালেঞ্জ শুভেন্দুর

    নবদ্বীপের সভায়  মমতাকে ঠগীপিসি বলে আক্রমণ, সিএএ  নিয়ে মমতাকে পদত্যাগের কড়া চ্যালেঞ্জ শুভেন্দুর