You are here: Homeবিদেশসারা বিশ্বItems filtered by date: Tuesday, 09 January 2018

ডেস্ক, ৯ জানুয়ারি : গত রাতে উত্তর দিনাজপুর জেলা পুলিশ  ও হেমতাবাদা থানার পুলিশের যৌথ উদ্যোগে উদ্ধার হল ১৩টা চোরাই বাইক। সঙ্গে গ্রেপ্তার করা হল আন্তঃরাজ্য বাইক পাচার চক্রের দুই সদস্যকে।  ধৃতরা হল শাহজাহান আলি ও পি আর মহম্মদ।
হেমতাবাদ গ্রাম পঞ্চায়েত অফিস থেকে একটি বাইক চুরির ঘটনায়  তদন্ত শুরু করে হেমতাবাদ থানার পুলিশ গতকাল হেমতাবাদের ভাতশিয়া গ্রাম থেকে শাহজাহান আলি নামে এক বাইক পাচারকারীরকে গ্রেপ্তার করে। তাকে জিজ্ঞাসাবাদ করে অপর এক বাইক পাচারকারী পি আর মহম্মদ নামে খোঁজ পায় পুলিশ। এরপর হেমতাবাদ থানার ভারপ্রাপ্ত আধিকারিক  বিশ্বনাথ মিত্রের নেতৃত্বে একটি দল গতরাতে ভারত-বাংলাদেশ সীমান্তে কোয়ালিগছ গ্রাম থেকে গ্রেপ্তার করে পি আর মহম্মদকে। তার বাড়ি থেকে ১৩ টি বাইক উদ্ধার হয়।

পুলিশ সূত্রে খবর, উদ্ধার হওয়া ১৩টি বাইকের মধ্যে ছ’টি বিহারের, দুটি এই রাজ্যের ও নম্বরবিহীন পাঁচটি বাইক। জেলা পুলিশের ডিএসপি(ডিআইবি) সুরজিৎকুমার দে বলেন, “প্রাথমিকভাবে জানা গেছে ধৃতরা আন্তঃরাজ্য বাইক পাচার চক্রের সঙ্গে যুক্ত। তাদের জেরা করে এই চক্রে আরও কেউ আছে কি না তা খোঁজা হচ্ছে।” প্রাথমিকভাবে পুলিশের অনুমান, বাইকগুলি বাংলাদেশে পাচার করার উদ্দেশ্য ছিল পাচারকারীদের।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ জানুয়ারি : আজরাতে বালুরঘাট থানার চিঙ্গিশপুর গ্রাম পঞ্চায়েতের শিবতলি এলাকায় এক গাড়ী  দুর্ঘটনায় মৃত্যু হয় চারজনের।  গাড়ীটি নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মারে । তারপর রাস্তার পাশে  নয়নজুলিতে গাড়িটি উল্টে যায় । এমনকী গাড়ি থেকে প্রায় কয়েক মিটার দূরে গাড়ি ইঞ্জিন খুলে চলে যায়। ঘটনাস্থলেই  গাড়িতে থাকা চারজন আরোহী মারা যায়। দুর্ঘটনায় গুরুতর আহত হন গাড়ির চালক মনজিৎ মাহাত।
মৃতদের নাম মিলন মাহাত , প্রসেনজিৎ মাহাত , বগল মুর্মু ও ভাস্কর মাহাত । মৃত চারজনের বাড়ি চিঙ্গিশপুরের চকফরিত ও মজাতপুর এলাকায়। মৃতদেহগুলি উদ্ধার করে বালুরঘাট হাসপাতালে পাঠিয়েছে স্থানীয়রা। হাসপাতালে চিকিৎসা চলছে মনজিতের। খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় বালুরঘাট থানার পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে। মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য এমন ঘটনা ঘটে ঘটেছে বলে প্রাথমিক অনুমান পুলিশের।

স্থানীয় সূত্রে জানা গেছে, গাড়িটি কামারপাড়া দিক থেকে চিঙ্গিশপুরের দিকে যাচ্ছিল। আত্নীয়র বাড়ি থেকে বাড়ি ফিরছিলেন তাঁরা। গাড়িতে চালক সহ মোট পাঁচজন যাত্রী ছিল। যাওয়ার পথে আচমকা শিবতলি এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছে ধাক্কা মারে। ঘটনাস্থানে মৃত্যু হয় চারজনের। গাড়ির চালক গুরুতর আহত অবস্থায় বালুরঘাট হাসপাতালে চিকিৎসাধীন।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ জানুয়ারি :  প্রশাসনিক ভবনে কাজের জন্য নাম নথিভুক্ত করতে আসা এক অস্থায়ী শ্রমিককে কান ধরে ওঠবস করিয়েছিলেন  মালদার পরিবহন আধিকারিক তপনকুমার মল্লিক। গতকাল তাঁর এই কাজে আজ গোটা জেলা প্রশাসনে সাড়া পড়ে গেছে। আধিকারিকদের একাংশও এই ব্যাপারে তাদের ক্ষোভ গোপন রাখেননি।  সেই ক্ষোভের আঁচ পেয়ে তপনবাবুকে শোকজ় করতে চলেছে প্রশাসন। আজ একথা জানালেন খোদ জেলাশাসক।

জেলার পরিযায়ী  শ্রমিকদের  কাজ দেওয়া হবে তার জন্য নাম নথিভুক্ত করার জন্য বেশ কিছুদিন ধরে মালদা  প্রশাসনিক ভবনে নাম ও নথিপত্র জমা দিচ্ছেন জেলার বহু অস্থায়ী। সেই মোতাবেক  গতকাল মালদা জেলা প্রশাসনিক ভবনে নিজের নাম ও নথিপত্র জমা করতে এসেছিলেন সামসীর  মতিউর রহমান। সেখানে প্রচন্ড ভিড় ছিল। যার ফলে প্রশাসনিক ভবনের সামনের অংশ কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে হাতে মাইক নিয়ে বেরিয়ে আসেন জেলা পরিবহন আধিকারিক তপনকুমার মল্লিক। শ্রমিকদের শৃঙ্খলা বজায় রাখার আবেদন জানান। তখনই তাঁর নজরে পড়ে, এক শ্রমিক লাইন ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করছেন। ওই শ্রমিককে নিজের ঘরে নিয়ে গিয়ে কান ধরে দাঁড়িয়ে থাকতে বাধ্য করেন তিনি। সরকারি কর্তার সেই শাস্তিপ্রদান ধরা পড়ে যায় সংবাদমাধ্যমের ক্যামেরায়। মতিউর জানায়, নিজের নাম ও নথি জমা দেওয়ার পর রিসিপ্ট কপি চেয়েছিলাম। তাই এই শাস্তি।

দিকে এই খবর সংবাদমাধ্যমে প্রচার হতেই তোলপাড় শুরু হয় প্রশাসনের অন্দরমহলে। অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) আর ভিমলা গতরাতে জানিয়ে দেন, গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। আজ জেলাশাসক কৌশিক ভট্টাচার্য বলেন, তদন্তের সময় ওই শ্রমিককে ডেকে পাঠানো হবে। সেই সঙ্গে তপনবাবুকে শোকজ়ও করার কথাও ভাবা হচ্ছে বলে জানান তিনি। তিনি আরও বলেন, গতকাল প্রশাসনিক কাজে বাইরে ছিলেন। আজ গোটা ঘটনার ভিডিও ফুটেজ দেখেছেন।  এ ব্যাপারে তপনবাবুর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি কোনও মন্তব্য করতে অস্বীকার করেন ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৯ জানুয়ারি : গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে স্থায়ী রেজিস্ট্রার ও কন্ট্রোলার নিয়োগের প্রক্রিয়া শুরু করেছেন। বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ এর  জন্য রাজ্য সরকারের কাছে নমিনি চেয়ে পাঠানো হয়েছে বলে জনা গেছে  বিশ্ববিদ্যালয় সুত্রে । তার জন্য আগামী ১১ জানুয়ারি কলকাতায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস অফিসে এগজ়িকিউটিভ কাউন্সিলের জরুরি বৈঠক ডাকা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পরবর্তী রেজিস্ট্রার কে হবেন, তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে অধ্যাপক ও আধিকারিকদের মধ্যে।
২০০৮ সালে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় চালু হওয়ার পর থেকে আজ পর্যন্ত এখনও পর্যন্ত স্থায়ী রেজিস্ট্রার ও স্থায়ী কন্ট্রোলার অফ এগজ়ামিনেশনও  নিযুক্ত হননি।শিক্ষার্থী সহ জেলার শিক্ষানুরাগী মহল থেকে বারবার আবেদন করা সত্ত্বেও আজ পর্যন্ত , কোনও সুরাহা হয়নি। উপাচার্যের দায়িত্ব  নেওয়ার পর স্বাগত সেন জানিয়েছিলেন, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে স্থায়ী নিয়োগের ব্যাপারে সবরকম ব্যবস্থা তিনি  নেবেন। 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এখনও পর্যন্ত  ৫ জন অস্থায়ী রেজিস্ট্রার হিসেবে কাজ করেছিলেন।  প্রথম অস্থায়ী রেজিস্ট্রার ছিলেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তাপস চট্টোপাধ্যায়।  পরে অপূর্ব চক্রবর্তী, শ্যামসুন্দর বৈরাগ্য, মাধব অধিকারী ও সুজিত মণ্ডল। এঁদের মধ্যে শ্যামসুন্দর বৈরাগ্য দু’দফায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী রেজিস্ট্রার নিযুক্ত হন। আর সুজিতবাবু গতবছর ১৫ সেপ্টেম্বর দায়িত্ব নেন। ৩০ নভেম্বর পদ থেকে ইস্তফা দেন। মাঝে, ২০১৪ সালের ১৬ অক্টোবর থেকে ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এই বিশ্ববিদ্যালয়ে  কোন রেজিস্ট্রারের ছিল না ।  ২০১৭ সালের ৩০ নভেম্বর সুজিতবাবু ইস্তফা দেওয়ার পর গোপালবাবুই রেজিস্ট্রার অফিসের দায়িত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট অফিসার রাজীব পুততুণ্ডিকে। এখনও সেই দায়িত্ব সামলাচ্ছেন রাজীববাবু।

আজ রাজীববাবু বলেন, “উপাচার্যের নির্দেশে আগামী ১১ জানুয়ারি কলকাতায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস অফিসে এগজ়িকিউটিভ কাউন্সিলের জরুরি বৈঠক ডাকা হয়েছে। অস্থায়ী রেজিস্ট্রার নিয়োগের জন্যই সেই সভা ডাকা হয়েছে। সেই দায়িত্ব কাকে দেওয়া হবে তা বৈঠকের পরই জানা যাবে। তবে এই বিশ্ববিদ্যালয়ে কোনও দিনই স্থায়ী রেজিস্ট্রার ছিল না।”

Published in Malda-Dinajpur-2

ডেস্ক , ৯ জানুয়ারি :  মালদা টাউন স্টেশনে ট্রেন দুর্ঘটনায় ডানহাতের চারটি আঙুল কাটা গেল বাংলাদেশের এক বৃদ্ধ  ব্যাক্তির। গুরুতর আহত ও আশঙ্কাজনক অবস্থায় ওই বৃদ্ধ বর্তমানে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 
দুর্ঘটনাগ্রস্ত বৃদ্ধ  ব্যাক্তির নাম অতুল হাজরা। বয়স ৬৮। তিনি মুক্তিযোদ্ধা ছিলেন তার বাড়ি বাংলাদেশের নওগাঁ জেলার মহাদেবপুর গ্রামে। চিকিৎসার জন্য তিনি বেঙ্গালুরু যাবেন বলে গত ৭ জানুয়ারি দক্ষিণ দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে এদেশে আসেন। গতকাল সন্ধেবেলা বেঙ্গালুরু যাওয়ার ট্রেন  ছিল।  তার এক দূর সম্পর্কের ভাইকে নিয়ে মালদা স্টেশনে আসেন।

রেল পুলিশ সুত্রে  জানা যায়, যে গতকাল সন্ধে ৬টা ৪৫ এ মালদা থেকে বেঙ্গালুরু যাওয়ার গাড়ি ছিল। কিন্তু প্রবল কুয়াশা ও  আদিবাসীদের  অবরোধের জন্য রাত ১০টা নাগাদ ট্রেন আসে । তাড়াহুড়ো করে ট্রেনে উঠতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। প্রচন্ড ভিড়ে বৃদ্ধ দাদাকে নিয়ে তাঁর ট্রেনে উঠতে সমস্যা   হচ্ছিল। একসময় ট্রেন ছেড়ে দেয়। চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করতেই তাঁর দাদা লাইনে পড়ে যান। ডানহাতের কব্জির উপর দিয়ে ট্রেনের চাকা চলে যায়। গুরুতর আঘাত লাগে তাঁর মাথাতেও। খবর পাওয়ার সাথে সাথে রেলপুলিশ ও আরপিএফ  ছুটে আসে। উদ্ধার করে তড়িঘড়ি নিয়ে আসা হয় মালদা মেডিকেলে। এই ঘটনায় রেলপুলিশ তদন্ত শুরু করেছে।

 

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« January 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
1 2 3 4 5 6 7
8 9 10 11 12 13 14
15 16 17 18 19 20 21
22 23 24 25 26 27 28
29 30 31        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604