অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পচা ডিম দেওয়ার অভিযোগ তুলে কর্মীকে ঘেরাও করে বিক্ষোভ

news bazar24 : – অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পচা ও ছোট ডিম দেওয়ার অভিযোগ তুলে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীকে ঘেরাও করে ডিম ফেলে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা।ঘটনাটি ঘটেছে শুক্রবার এগারোটা নাগাদ হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের পশ্চিম-পূর্ব রাড়িয়াল বুথে। অভিযোগ উঠেছে অঙ্গনওয়াড়ি কর্মী লিলা দাসের বিরুদ্ধে।লিলা দাস যদিও পচা ডিম দেওয়ার কথাটি স্বীকার করেছেন,তবে সরাসরি দায় চাপিয়েছেন অঙ্গনওয়াড়ী সেন্টারের রাঁধুনির উপর।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ,ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে বরাবরই নিম্নমানের খাবার দেওয়া হয়।এর পূর্বে মাস দুয়েক আগে
ওই সেন্টারের বিরুদ্ধে নিম্নমানের খাবার ও কাঁচা ডিম দেওয়ার অভিযোগ উঠেছিল। এবার পঁচা ডিম দেওয়ার অভিযোগ উঠেছে।
বারবার অভিযোগ জানিয়েও হচ্ছে না কোনো সমাধান।এদিন সেন্টার থেকে দুর্গন্ধযুক্ত পচা ডিম দেওয়া হচ্ছিল,যা মুখে তোলা যায় না।পচা ও নিম্নমানের খাবার খেয়ে বাচ্চারা অসুস্থ হয়ে পড়ছে।এই নিয়ে এদিন অভিভাবকেরা অভিযোগ জানাতে গেলে ওই অঙ্গনওয়াড়ি কর্মী ও তার ছেলে তেলে বেগুনে জ্বলে ওঠে।
অঙ্গনওয়াড়ি কর্মী লিলা দাস জানান,তাকে সালালপুর ও রাড়িয়াল দুই গ্রামে এক সঙ্গে
দুইটি সেন্টারের দায়িত্ব সামলাতে হয়।গত কালকে তিনি রাড়িয়াল সেন্টারের দায়িত্বে ছিলেন,আজ সালালপুর সেন্টারে গিয়েছিলেন।দোকান থেকে রাতে ডিম কিনে নিয়ে আসার কারণে পচা ডিম বুঝতে পারেননি।সকালে সিদ্ধ করার সময় পচা ডিম ভেসে ওঠে বলে জানান রাঁধুনি।তবে পচা ডিম কোনো বাচ্চাকে দেওয়া হয়নি।গ্রামবাসীরা জানাতেই পচা ডিম পাল্টে ভালো ডিম দেওয়া হয়েছে।

বাজি পোড়ানো নয়! কালী পুজোয় ট্রাই সাইকেল দিল নারী শক্তি