Durgapuja 2022:সপ্তমীর সন্ধ্যায় জনজোয়ার উত্তর থেকে দক্ষিণ সর্বত্র

Newsbazar24:সপ্তমীর সন্ধ্যায় জনজোয়ার। কলকাতা শহরের উত্তর থেকে দক্ষিণ মধ্য কলকাতাও বাদ নেই। পাশাপাশি শহরতলিও পিছিয়ে নেই। চারিদিকে আলোর রোশনাই। সপ্তমীর রাতে আনন্দে মেতেছে বাঙালি।
ষষ্ঠীর রাতে বৃষ্টির জন্য দর্শনার্থীদের সংখ্যা অনেক কমেছিল। কিন্তু সপ্তমীর সন্ধ্যায় বৃষ্টি না থাকায় স্বাভাবিকভাবেই দর্শনার্থীদের ঢল নামে। দক্ষিণের গড়িয়াহাট থেকে উত্তরের শ্যামবাজার, শুধুই জনজোয়ার।
শহরের বিগ বাজেটের পুজোগুলোর মধ্যে চেতলা অগ্রগামী, সুরুচি সংঘ, শ্রীভূমি স্পোর্টিং ক্লাব, একডালিয়া এভারগ্রিন, মুদিয়ালি, ত্রিধারা সম্মিলনী, ২৫ পল্লী, সেলিমপুর, যোধপুর পার্ক কালচারাল অ্যাসোসিয়েশন, মুদিয়ালি, বোসপুকুর শীতলা মন্দির, হাতিবাগান সর্বজনীনের পুজো প্যান্ডেলে ভিড় উপচে পড়ছে।
প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের একডালিয়া এভারগ্রিন ৮০তম বর্ষে তৈরি করেছে গুজরাতের সরস্বতী মন্দিরের আদলে মণ্ডপ। মন্ত্রী সুজিত বসুর শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ‘ভ্যাটিকান সিটি’দেখতে প্রচুর দর্শকের সমাগম।
দক্ষিণ কলকাতার আর একটি বড় পুজো নাকতলা উদয়ন সঙ্ঘের ‘মোটা কাপড়’ থিম দেখতে সন্ধ্যা থেকেই ভিড় বেড়েছে। পুজোর উদ্যোক্তাদের মধ্যে অন্যতম পার্থ চট্টোপাধ্যায় এবার জেলে থাকায় ওই পুজোর দিকে সকলের নজর ছিল।
কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের চেতলা অগ্রণীর মণ্ডপেও ভীড়। মন্ত্রী অরূপ বিশ্বাসের সুরুচি সংঘের এবারের পুজোর থিম ‘পৃথিবী আবার শান্ত হবে’।
সপ্তমীর রাত যত বেড়েছে, ততই ভিড় দেখা গিয়েছে য়ে অরূপদের পূজায়।
দক্ষিণ কলকাতার অন্যতম পুজো বড়িশা ক্লাবের থিম ‘সাঁঝবাতি’। ওই মণ্ডপেও ভাল ভিড় লক্ষ করা গিয়েছে। ত্রিধারা সম্মিলনীর এ বারের থিম ‘দৌড়’ দেখতে জড়ো হচ্ছেন প্রচুর দর্শক। অভিষ্ট্য লক্ষ্যের উদ্ধেশ্যে দৌড়চ্ছেন সবাই।
পাশাপাশি উত্তর ও দক্ষিণের যে বিখ্যাত পুজো গুলোর মধ্যে ২৫ পল্লী, মুদিয়ালি, বোসপুকুর শীতলা মন্দির, নলিনী সরকার স্ট্রিট, শিবমন্দির, হাতিবাগান সার্বজনীন জনসমাগম ভালোই হয়েছে।
স্বাধীনতার ৭৫ বছরের পূর্তি উপলক্ষে সন্তোষ মিত্র স্কোয়্যারের এবারের মণ্ডপ লালকেল্ল। সপ্তমীর রাতে সেখানেও জনসমাগম দেখা গিয়েছে। এ বারের পুজোয় প্রবল আলোচিত উত্তর কলকাতার টালা প্রত্যয়ে সপ্তমীতে ভিড়ের ধারাবাহিকতা অটুট। থিম দেখতেও বৃষ্টির ষষ্ঠীতে জব্বর ভিড় ছিল। সব মিলিয়ে সপ্তমীতে ভিড়ে বাড়ল। আরও।

  • Desk-2

    Related Posts

    ৫ই মে কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারে মালদহে জাতীয় কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে

    Newsbazar24:আগামী ৭ই মে মালদহের দুই কেন্দ্র মালদহ উত্তর ও মালদহ দক্ষিণে নির্বাচন। শেষ মুহূর্তে নির্বাচনী প্রচারে ঝড় তুলতে মালদহের দুই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী ঈশা খান চৌধুরী ও মুস্তাক আলমের সমর্থনে…

    ভোটের দিন বাড়িতে বসে থাকার নিধান তৃণমূল বিধায়কের, ভোট দিলে জলের লাইন কেটে দেওয়ার হুমকি

    Newsbazar24:এবার হিন্দিভাষী ভোটারদের নিশানা তৃণমূল বিধায়কের। ভোট না দেওয়ার নিধান। ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। হাওড়ার উত্তরের তৃণমূল বিধায়ক গৌতম চৌধুরী রীতিমতো জেলার হিন্দিভাষী ভোটারদের হুমকি দিয়ে বললেন ভোট দিতে…

    You Missed

    চাকরি বিক্রির ঘটনায় জড়িত মন্ত্রী এখন বহাল তার পদে, চাঞ্চল্যকর অভিযোগ কুনাল ঘোষের

    চাকরি বিক্রির ঘটনায় জড়িত মন্ত্রী এখন  বহাল তার পদে, চাঞ্চল্যকর  অভিযোগ কুনাল ঘোষের

    ভয়াবহ অগ্নিকাণ্ডে সম্পূর্ণ ভস্মীভূত বাড়ি

    ভয়াবহ অগ্নিকাণ্ডে সম্পূর্ণ ভস্মীভূত বাড়ি

    গ্রীষ্মের দাবদহে তৃষ্ণা নিবারণে মালদা মার্চেন্ট চেম্বার কমার্স

    গ্রীষ্মের দাবদহে তৃষ্ণা নিবারণে মালদা মার্চেন্ট চেম্বার কমার্স

    জহুরাকালী মন্দিরে পুজো দিলেন মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মীরা

    জহুরাকালী মন্দিরে পুজো দিলেন মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মীরা

    ব্রিগেড প্যারেড গ্ৰউন্ডে ৪৫ এর মহিলার মৃতদেহ নিয়ে প্রাত ভ্রমণকারীদের মধ্যে আতঙ্ক

    ব্রিগেড প্যারেড গ্ৰউন্ডে ৪৫ এর মহিলার মৃতদেহ নিয়ে প্রাত ভ্রমণকারীদের মধ্যে আতঙ্ক

    তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক পদ থেকে অপসারিত কুনাল ঘোষ

    তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক পদ থেকে অপসারিত কুনাল ঘোষ