Recruitment scam: নিয়োগ মামলায় ইডির বড়সড় ধাক্কা , তবে তদন্তের স্বার্থে যে কোনো রকম ব্যবস্থা নিতে পারবে, নির্দেশ বিচারপতির

Newsbazar24:নিয়োগে দুর্নীতি মামলায় একদিকে যেমন ইডি বড়সড় ধাক্কা খেল অন্যদিকে যাতে কোনও ভাবেই তদন্ত ক্ষতিগ্রস্ত না হয় তা নিশ্চিত করার দায়িত্ব দিলেন ইডিকে। সেজন্য যে কোনও পদক্ষেপ গ্রহণ করতে পারবে বলেও নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা।
বৃহস্পতিবার ইডির সহকারী ডিরেক্টর মিথিলেশ কুমার মিশ্রকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা। এদিন বিচারপতি নির্দেশ দেন,তাই তাঁকে শুধু এই মামলাই নয়, এই রাজ্যের কোনও মামলাতেই রাখা যাবে না। যত তাড়াতাড়ি সম্ভব এই সিদ্ধান্ত কার্যকরী করার জন্য ইডির ডিরেক্টরকে নির্দেশ দিল আদালত। দ্রুত তাঁর জায়গায় অন্য কোনও আধিকারিককে নিযুক্ত করতে হবে।
পাশাপাশি ৩রা অক্টোবর সিজিওতে হাজির হওয়ার জন্য তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিষেকের পাশাপাশি তার বাবা অমিত বন্দ্যোপাধ্যায় এবং মা লতা বন্দ্যোপাধ্যায়কেও তলব করা হয়েছে বলে জানা গিয়েছে।দিল্লিতে তৃণমূলের ধর্ণা কর্মসূচীর দ্বিতীয় দিনেই অভিষেককে ডেকে পাঠিয়েছে ইডি। শুক্রবার সকালে অভিষেক বিবৃতি দিয়ে সাফ জানিয়েছেন, হাজিরায় তিনি যাচ্ছেন না। উপস্থিত থাকবেন দিল্লিতে।
আর এই পরিপ্রেক্ষিতেই এদিন বিচারপতি সাফ জানিয়ে দেন, ৩ অক্টোবরের তদন্ত বা অনুসন্ধান যেন কোনও ভাবেই ক্ষতিগ্রস্ত না হয়। তদন্তের স্বার্থে যে কোনও পদক্ষেপ নিতে পারবে ইডি। আইনজীবীর মহলের মতে অভিষেক হয়তো বড় বিপদে পড়তে পারেন।তবে এরই মধ্যে ইডির সহকারী ডিরেক্টরকে সরিয়ে দিলেন বিচারপতি। এর ফলে তদন্তর কতটা অগ্রগতি হবে সেটা আগামী দিনই বলবে।