Panchayat Election 2023:সংখ্যালঘু ভোটকে নিজেদের দিকে টানতে জেলা পরিষদের তিন আসনে মুসলিম প্রার্থী বিজেপির

Newsbazar24:সংখ্যালঘু ভোটকে নিজেদের দিকে টানতে বিজেপিও সংখ্যালঘু অধ্যুষিত কেন্দ্রগুলোতে সংখ্যালঘু প্রার্থী ঘোষণা করল। সোমবার দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের অন্তর্গত পাঁচটি বিধানসভা এলাকায় জেলা পরিষদের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। সেই তালিকায় সংখ্যালঘু অধ্যুষিত কেন্দ্রগুলোতে তিনজন মুসলিম প্রার্থী দিল বিজেপি। মালদার মানিচকের ২৯ নম্বর জেলা পরিষদ আসনে প্রার্থী হবেন বিজেপির সংখ্যালঘু মোর্চা নেতার স্ত্রী সুমী বিবি। সুজাপুর বিধানসভার ৩৯ নম্বর জেলা পরিষদ আসনে প্রার্থী হিসাবে হামিদা ইয়াসমিনের নাম ঘোষণা করা হয়েছে এ ছাড়া ৪০ নম্বর জেলা পরিষদ আসনে প্রার্থী করা হয়েছ সাফিকুল ইসলামকে।
এই রাজ্যে ক্ষমতায় আসতে গেলে অধিকাংশ সংখ্যালঘু ভোটকে নিজের দিকে টানতে হবে সেটা বিজেপি ভালভাবেই বুঝতে পেরেছে। তাই ভোটে ভালো ফল করতে সংখ্যালঘুদের সমর্থনের দিকেই ঝুকেছে বিজেপি। এটাই মনে করছে জেলার রাজনৈতিক মহল। জেলার বিজেপি নেতারা বুঝতে পেরেছেন মালদার মতো সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় জেলা পরিষদে সংখ্যালঘু প্রার্থী না দিলে সেইসব এলাকায় দলের অস্তিত্ব থাকবে না। তবে তালিকা প্রকাশিত হলেও এখনও পর্যন্ত এঁদের কেউই মনোনয়ন জমা দেননি।
প্রসঙ্গত সোমবার মালদার মানিকচক, সুজাপুর, ইংলিশবাজার, মোথাবাড়ি ও বৈষ্ণবনগর এলাকায় জেলা পরিষদের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। মোট ১৫ টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছে মালদা জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি গৌরচন্দ্র মণ্ডল। তাঁকে ২৮ নম্বর জেলা পরিষদ আসনে প্রার্থী করা হয়েছে। ২০১৮ সালে তিনি ঘাসফুল প্রতীকে জেলা পরিষদের সভাধিপতি নির্বাচিত হন। গত বিধানসভা ভোটের আগে তিনি বিজেপিতে যোগ দেন। মানিকচক কেন্দ্র থেকে বিধানসভায় বিজেপির প্রার্থী হয়ে তিনি ভোটে হেরে যান। তাঁকেই এবার জেলা পরিষদের প্রার্থী করা হয়েছে।