Malda news :জটিল অস্ত্রপচারে সাফল্য মালদহের বিভাগীয় রেল হাসপাতালে

Newsbazar24 :পূর্ব রেলের মালদা ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে হাসপাতালে গতকাল একটি সফল অস্ত্রপচারে কলার হাড় ফিক্সেশন সার্জারি করেন এই হাসপাতালের চিকিৎসকেরা। মালদা রেল হাসপাতালের ইতিহাসে এই ধরণের সফল সার্জারি এই প্রথম বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।
হাসপাতাল সূত্রে জানা গেছে, ৬৭ বছর বয়সী অবসরপ্রাপ্ত রেল কর্মচারী, বিনয় কর্মকার, হঠাৎ পরে গেলে বাম কাঁধের হাড় ভেঙে যায়। আঘাতের প্রায় ৭ দিন পর একাধিক সমস্যা নিয়ে মালদা বিভাগীয় রেলওয়ে হাসপাতালে ভর্তি হন ।
হাসপাতালে ভর্তির পরপরই, সমস্ত প্রাক-অপারেটিভ অপ্টিমাইজেশন সম্পন্ন করা হয় এবং অর্থোপেডিক সার্জন ডাঃ সুশোভন ব্যানার্জী এবং অ্যানেস্থেটিস্ট ডাঃ পার্থ প্রতিম ভট্টাচার্য ও তাদের টিম অসাধ্য পরিশ্রম করে টাইটানিয়াম লকড অ্যানাটমিক্যাল ক্ল্যাভিকুলার প্লেট দ্বারা কলার হাড়ের ঠিক করার জন্য জটিল অস্ত্রোপচার করেন ।
বর্তমানে জটিল অস্ত্রোপচারের পর রোগী ভালো আছেন বলে জানা গেছে । মালদা ডিভিশনের ডি আর এম বিকাশ চৌবে জানান, পূর্ব রেলের মালদা ডিভিশনাল রেলওয়ে হাসপাতালের চিকিৎসা বিভাগ রেলওয়েতে কর্মরত এবং অবসরপ্রাপ্ত কর্মচারীদের সুপার স্পেশালিটি স্ট্যান্ডার্ড চিকিৎসা সুবিধা প্রদানের জন্য সর্বদা কঠোর প্রচেষ্টা করে থাকে । এই ধরনের প্রচেষ্টায়, মালদা মেডিকেল টিমের নিরলস প্রচেষ্টা রোগীকে তার স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছে।