Malda news:হস্তশিল্পীর মুকুটে নতুন পালক, বিপদ ভঞ্জন সাহা জাতীয় পুরস্কারের জন্য মনোনীত

Newsbazar24: মালদহের শিল্পীর মুকুটে নতুন পালক। হস্তশিল্পে অসাধারণ শিল্পকর্মের জন্য মালদহের এক শিল্পী পেতে চলেছেন জাতীয় পুরস্কার। হস্তশিল্পে নিজের অবদানের জন্য জাতীয় পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মালদহের শিল্পী বিপদভঞ্জন সাহা। শীঘ্রই দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর হাত থেকে পুরস্কার নিতে চলেছেন তিনি। কেন্দ্রীয় সরকারের অধীনস্থ শিলিগুড়ি হস্তশিল্প পরিষেবা কেন্দ্র থেকে সম্প্রতি এই মর্মে লিখিতভাবে তাকে জানানো হয়েছে।
কেন্দ্রীয় সরকারের অধীনস্থ শিলিগুড়ি হস্তশিল্প পরিষেবা কেন্দ্র থেকে সম্প্রতি এই মর্মে লিখিতভাবে জানানো হয়েছে। এর আগে ২০১৬ সালে বাঁশের কাজ করে জাতীয় মেধা পুরস্কার পান। এবার বাঁশ ও বেত বিভাগে তিনি দেশের মধ্যে সেরা বিবেচিত হয়েছেন।
স্বাভাবিকভাবে খুশি হস্তশিল্পপ্রেমী থেকে জেলা প্রশাসন। তিনি এবার তিনি বাঁশ ও বেতের কৃষ্ণ সহ সিংহাসন তৈরি করে গোটা দেশে মালদার নাম উজ্জ্বল করেছেন। সেই সুবাদে জাতীয় পুরস্কারের জন্য মনোনীত হলেন শিল্পী বিপদভঞ্জন সাহা।
এই প্রসঙ্গে বুধবার এই কৃতী শিল্পী জানিয়েছেন, ‘”জাতীয় স্তরে পুরস্কার পাওয়া আমার স্বপ্ন ছিল। এতদিন পর সেই স্বপ্ন সার্থক হল। কিন্তু কয়েক বছর আগে পেলে ভাল হত। কয়েকটি স্তর পার করে তবেই জাতীয় স্তরে লড়াই করার সুযোগ পাওয়া যায়।”