Malda News:বেআইনি প্যাথলজিকাল সেন্টার বন্ধের অভিযানে , গাজোলে সিল ৩ সেন্টার

Newsbazar24:জেলা জুড়ে ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা বেআইনি প্যাথলজিকাল সেন্টার বন্ধের অভিযানে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।
বুধবার দুপুরে হঠাৎ মালদার গাজোলে জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা গাজোল ব্লকের যুগ্ম বিডিও ও গাজোল থানার পুলিশকে নিয়ে বিভিন্ন প্যাথলজিক্যাল সেন্টারে অভিযান চালান। তাঁরা বিভিন্ন সেন্টার গুলোর সমস্ত কাগজপত্র সহ বিভিন্ন বিষয় খুঁটিয়ে দেখেন। কাগজপত্র সঠিক না থাকায় সিল করে দেওয়া হয় তিনটি প্যাথলজিক্যাল সেন্টার।
এদিন দুপুরে প্রশাসনিক দলটি সরকারপাড়া মোড় এলাকার দুটি প্যাথলজিক্যাল সেন্টারে প্রথমে অভিযান চালায়। তার মধ্যে প্রথম সেন্টারের প্রয়োজনীয় কাগজপত্র সঠিক না থাকায় সিল করে দেওয়া হয় সেই সেন্টারটি।
ওই এলাকায় একটি সেন্টার বন্ধ ছিল কর্তৃপক্ষের কাউকেই পাওয়া যায়নি। অভিযানের বিষয় টের পেয়েই সরে পড়েন ওই প্যাথলজি ল্যাবের মালিক ও কর্মীরা। কাউকে না পেয়ে ওই সেন্টার সিল করে দেওয়া হয়েছে।
ব্লক প্রশাসন সূত্রে জানা যায়, গাজোলে বেশ কিছু প্যাথলজিক্যাল সেন্টার বেআইনিভাবে চলছিল । সেই অনুযায়ী এদিন জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকদের নিয়ে প্রথমে দুটো সেন্টারে হানা দেওয়া হয়। এর মধ্যে একটি সেন্টারে কাউকে পাওয়া যায়নি। দুটি সেন্টারই আজ সিল করা হয়েছে। এই অভিযান চলতে থাকবে বলে জানা গিয়েছে।
বিকেলে প্রশাসনিক দলটি হানা দেয় গাজোল স্টেট জেনারেল হাসপাতাল সংলগ্ন দলিলপুরের একটি নার্সিংহোমে। সেখানকার প্যাথলজিক্যাল সেন্টারে ঢুকে সবকিছু খতিয়ে দেখেন আধিকারিকরা। এখানেও পরিদর্শক দলের কাছে প্রয়োজনীয় কাগজপত্র পেশ করতে না পারায় সিল করে দেওয়া হয় এই প্যাথলজিক্যাল সেন্টারটিও।
সূত্রে জানা যায় শুধু গাজোল নয়, জেলার বিভিন্ন ব্লকে অভিযান চালানোর পরিকল্পনা নিয়েছে স্বাস্থ্য দপ্তর ও প্রশাসন।