Malda News:বিজেপির মহিলা মোর্চার ইংরেজবাজার পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডে গণ ভাইফোঁটার কর্মসূচি

কার্তিক পাল Newsbazar24:- বাঙালিদের বারো মাসে তের পার্বণ। বিভিন্ন উৎসবের মধ্যে, ভাইফোঁটা অন্যতম গুরুত্বপূর্ণ।দিদি ও বোনেরা ভাই- দাদার দীর্ঘায়ু কামনার উদ্দেশ্যে এই রীতি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পালন করেন।এটি ভাই-বোনের অটুট বন্ধনের কামনায় পালিত একটি পবিত্র উৎসব। 
এদিন ভারতীয় জনতা পার্টির মহিলা মোর্চার পক্ষ থেকে রাজ্যব্যাপী ভাইফোঁটার কর্মসূচির অঙ্গ হিসাবে ভারতীয় জনতা মহিলা মোর্চার সভানেত্রী তথা ইংলিশবাজার পৌরসভার ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুতপা মুখার্জির উদ্যোগে এক গন ভাইফোঁটা কর্মসূচির আয়োজন করা হয়েছিল। এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজ্য ওবিসি মোর্চার সভাপতি অজিত দাস, যুব মোর্চার সভাপতি শুভঙ্কর চম্পটি, মন্ডল সভাপতি দীপঙ্কর রায়, যুব মোর্চা, মহিলা মোর্চার জেলা কর্মকর্তারা এবং ওয়ার্ডের সকল কর্মকর্তা সহ সাধারণ জনগণ।
এই উপলক্ষে সুতপা মুখার্জি বলেন বিজেপি মহিলা মোর্চার পক্ষ থেকে সারা রাজ্যব্যাপী ভাইফোঁটার কর্মসূচি নেওয়া হয়েছে। তারই অঙ্গ হিসাবে ২১ নম্বর ওয়ার্ডে এই কর্মসূচি পালিত হল। এখানে উপস্থিত ছিলেন বিভিন্ন জেলা নেতৃত্ব সহ এলাকার সমস্ত জনসাধারণ। আমরা এই ভাইফোঁটার মধ্যে দিয়ে সমাজের কাছে এই বার্তা দিতে চাই ভাতৃত্বের বন্ধনে যেন সকলে আবদ্ধ থাকে। আমাদের মধ্যে যেন ভাই বোনের সম্পর্ক অটুট থাকে ।আজকাল মেয়েরা ছেলেদের সাথে কথা বলতে ভয় পায় নিজের পাশের বাড়ির ছেলেদের সাথেও কথা বলতে সংকোচ বোধ করে। একটা ভয়ের বাতাবরণ তৈরি হয়েছে। এই ভয় দূর করার জন্যই আমাদের এই গণ ভাইফোটার কর্মসূচি। আগামী দিনে যাতে ভাই বোন আমরা সকলে মিলে একসাথে হাতে হাত রেখে কাজ করতে পারি, পাশাপাশি এলাকার মানুষের বিপদ-আপদে ভাই যেমন বোনকে বোনের দিকে হাত বাড়িয়ে দেবে তেমনি বোন ও ভাইয়ের দিকে হাত বাড়িয়ে দেবে এই উদ্দেশ্য নিয়েই আমাদের আজকের এই কর্মসূচি।