Malda news:খাদ্য দপ্তরের সার্ভার ডাউন থাকায় রেশন পেতে হয়রানির শিকার উপভোক্তারা

Newsbazar24:রেশন ব্যবস্থা নিয়ে উপভোক্তা এবং ডিলারদের বিস্তর অভিযোগ। রেশনিং ব্যবস্থাকে দুর্নীতি মুক্ত করতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ডিজিটাল ব্যবস্থা ই-পস মেশিনের সাহায্যে করা হয়েছে। কিন্তু অনেক জায়গায় সমস্যা, থেকে গেছে।
রাজ্য সরকারের খাদ্য সুরক্ষা দপ্তরের সার্ভার ডাউন থাকার ফলে ই-পস মেশিনের মাধ্যমে রেশন পেতে হয়রানি হতে হচ্ছে রেশন উপভোক্তাদের। শুক্রবার এই ছবি দেখা গেল মালদহের পুরাতন মালদা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের ধোপাপাড়া এলাকায়। এদিন রেশন নিতে আসা উপভোক্তারা হয়রানির শিকার হন। এদিনও দপ্তরের সার্ভার ডাউন থাকায় ইপস মেশিন ঠিকমতো কাজ করছিল না। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়েও অনেকের রেশন মেলেনি। স্বাভাবিকভাবেই ক্ষোভে ফেটে পড়েছেন রেশন গ্রহীতারা। এদের একাংশ জানিয়েছেন আঙুলের ছাপ নেওয়ার পরেও রেশন পেতে অনেক সময় লাগছে। কারো কারো বা আঙুলের ছাপ ম্যাচ করে না। যার ফলে নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।
খাদ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, রেশন ব্যবস্থাকে উন্নত এবং দুর্নীতিমুক্ত করতে ডিজিটাল সিস্টেম চালু করেছে সরকার। কিন্তু রেশন দেওয়া শুরু হলে মেন সার্ভার ডাউন হতে শুরু করে। যার ফলে সমস্যায় পড়তে হয় রেশন উপভোক্তাদের।
এ বিষয়ে পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান জানিয়েছেন, বেশিরভাগ ক্ষেত্রেই রেশন নেওয়ার সময় লিঙ্ক থাকছে না। এমনকি আঙুলের ছাপ নেওয়ার পরেও রেশন পাওয়া যাচ্ছে না। মেন সার্ভার ডাউন থাকার কারণেই এই ঘটনা ঘটছে। এ নিয়ে খাদ্য দপ্তরের স্থানীয় পরিদর্শক কে জানানো হবে।এতে কাজ না হলে ডিস্ট্রিক্ট কন্ট্রোলার কেও জানানো হবে।