ICC World Cup:একদিনের বিশ্বকাপ ক্রিকেট অভিযান শুরু করল ভারত অস্ট্রেলিয়াকে পরাজিত করে

Newsbazar24:একদিনের বিশ্বকাপ ক্রিকেট ফরমেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল ভারত। রবিবার চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে একদিনের বিশ্বকাপ ক্রিকেট প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। এদিন চেন্নাইয়ে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া। আস্তে আস্তে খেলা শুরু করলেও শুরুটা ভালো হয়নি। তিন ওভারের মাথায় প্রথম উইকেটের পতন হয়। জসপ্রীত বুমরাহর বলে স্লিপে মিশেল মার্শের ক্যাচটি দারুনভাবে লুফে নেন বিরাট কোহলি। এর পর স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার ভিত কিছুটা দৃঢ় করেন। দ্বিতীয় উইকেটে ৬৯ রান করে এই জুটি। ৫২ বলে ৬ চারের সাহায্যে ৪১ রান করে আউট হন ওয়ার্নার। কুলদীপ যাদবের বলে কট এন্ড বোল্ড হন তিনি। এর পর মার্নেল লাবুসচেন এবং স্টিভ স্মিথের জুটি কিছুটা লড়াই করে ৩৬ রান করেন। কিন্তু স্মিথ আউট হওয়ার সাথে সাথেই অস্ট্রেলিয়া ইনিংসে ধ্বস নামে।স্মিথ ৭১ বলে ৫টি চারের সাহায্যে ৪৬ রান করেন। ৪১ বলে ২৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন লাবুসচেন। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ১৫, অ্যালেক্স ক্যারি ০০, ক্যামেরন গ্রিন ০৮ এবং অধিনায়ক প্যাট কামিন্স মাত্র ১৫ রান করেন।শেষ পর্যন্ত ৪৯.৩ ওভারে ১৯৯ রান তোলে অজিরা। রবীন্দ্র জাদেজা ৩টি, কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরাহ দুটি করে এবং মহম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া ও রবিচন্দ্রন আশ্বীন ১টি করে উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় দল শুরুতে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে।ক্যাপ্টেন রোহিত শর্মা, ইশান কিশান ও শ্রেয়াস আইয়ার শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান।
এরপর কেএল রাহুল ও বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিং ভারতকে জয়ের দোরগোড়ায় নিয়ে যায়। দুজনেই জুটি বেঁধে চতুর্থ উইকেটে ১৬৫ রান করেন।
বিরাট কোহলি ১১৬ বলে ৬টি চারের সাহায্যে ৮৫ রানের করেন। অপরদিকে কেএল রাহুল ১১৫ বলে ৯৭ রান করে জয় ছিনিয়ে নেন । রাহুল ৮ টি চার এবং ২ ছক্কা মারেন। শেষ পর্যন্ত হার্দিক পান্ডিয়া আট বলে এক ছক্কায় ১১ রানে অপরাজিত থাকেন। বোলারদের মধ্যে জোশ হ্যাজেলউড ৩টি ও মিশেল স্টার্ক ১টি উইকেট নেন।