সিসি ক্যামেরা বসানো শুরু হল, ক্যাম্পাস, যাদবপুরে হস্টেলের মোট ১০টি জায়গায়

news bazar24:
শেষে সিসিটিভি ক্যামেরা বসানোর কাজ শুরু হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। বৃহস্পতিবার এই কাজ শুরু হয়। ক্যাম্পাস সহ হোস্টেলে জায়গা বাছাই করা হয়েছে। সিসিটিভি ক্যামেরা বসানোর জন্য মোট সিসিটিভির সংখ্যা হল ২৯।

বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সংস্থার দশ জন সদস্য এসে পৌঁছান। বিশ্ববিদ্যালয় সূত্রের খবর অনুযায়ী জানা গেছে, যাদবপুরে ক্যাম্পাস সহ সল্টলেকের ক্যাম্পাস মিলিয়ে বসানো হবে মোট ২৯ টি সিসিটিভি ক্যামেরা।

২৬ টি ক্যামেরা থাকবে আর মূল ক্যাম্পাসে। সিসিটিভি ক্যামেরা কোথায় কোথায় বসানো হবে সে বিষয়ে আগে আলোচনা হয়ে গেছিল, তবে শেষ পর্যায়ের প্রস্তুতি নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গত মঙ্গলবার একটি বৈঠক করেন।

অবশেষে শুরু হল সেই কাজ। বিশ্ববিদ্যালয়ের গেট গুলিকে অগ্রাধিকার দেওয়া হয়েছে সিসিটিভি বসানোর ক্ষেত্রে। প্রতি গেটে ক্যামেরা বসবে দুটি করে। এছাড়া বিদ্যালয়ের প্রশাসনিক ভবনেও নজর দাড়ি চালানো হবে।

সিসিটিভি ক্যামেরাগুলিতে থাকবে ৩০ দিনের মেমোরি। বিশ্ববিদ্যালয় কারা প্রবেশ করছে এবং যে সমস্ত গাড়িগুলির প্রবেশ করছে সেগুলোর নম্বর প্লেট সমস্ত কিছুই ক্যামেরাবন্দি হবে। আগেও সিসিটিভি ক্যামেরা বসানোর জন্য যাদবপুর বিশ্ববিদ্যালয় এ কথা উঠেছিল, কিন্তু আভ্যন্তরীণ বিরোধিতার জন্য সেটা সেই মুহূর্তে আর সম্ভব হয়নি।