সাংসদ অভিষেকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই?ইডিকে ভর্ৎসনা হাই কোর্টের

news bazar24:
বিচারপতি অমৃত সিংহের ভৎসনার শিকার হলেন ইডি বা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কর্মকর্তারা। আজ সোমবার তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির খতিয়ানের প্রশ্ন তোলেন তিনি, যেখানে মাত্র তিনটি ছাড়া আর কিছুই তথ্য পাওয়া যায়নি। ইডির কাছে ব্যাংক অ্যাকাউন্টের ডিটেলস নেই, তীব্র রোষের মুখে পড়তে হয় বিচারপতির।

বিগত আট মাস ধরে লিপস অ্যান্ড বাউন্ডস নিয়ে যে তদন্ত শুরু করেছিল তার ফলাফল আদতে শূন্য। তবে আগামী শুনানির ডেট ২৯ শে সেপ্টেম্বর। সেদিন তাদের নির্দেশ দেয়া হয়েছে বিশদ তথ্য জমা দেবার জন্য। শুধুমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নয় লিপস্ অ্যান্ড বাউন্ডস সংস্থা সিইও এবং ডিরেক্টর দেরও সম্পত্তির বিশদ বিবরণ চায় হাইকোর্ট কারণ এদিন প্রশ্ন উঠে ব্যাংক একাউন্ট না থাকলে তারা বেতন পান কিভাবে?

হরিশ মুখার্জী রোডে যে বাড়ি রয়েছে সেই বাড়ির মালিকানা কার নামে জানা নেই কারোর। সবথেকে আশ্চর্যের বিষয় বাড়ির ঠিকানা পর্যন্ত জানেন না তাঁরা। এক কথায় বলা যায় এদের চরম ব্যর্থতাই প্রকাশ পেয়েছে ইডির। একের পর এক প্রশ্ন বাণে জর্জরিত করেছেন বিচারপতি অমৃতা সিংহ। তিনি বলেন যে তথ্য ইডি দিয়েছেন তা আদৌ কতটা বিশ্বাসযোগ্য আগামী দিনে বিশদ বিবরণ সহ তথ্য জমা দিতে বলা হয়েছে। আশা করা যায় ইডির কর্মকর্তারা তা আদালতে পেশ করতে পারবেন।