রোজ এই ৫টি কাজ করলেই ওজন ঝরবে দ্রুত

news bazar24:
শরীরে অতিরিক্ত মেদ জমে গেলেই বাসা বাঁধে হাজার রকম সমস্যা। প্রচুর চেষ্টা করেও কোনভাবে ওজন কমানো যায় না। অনেক ক্ষেত্রে ওজন কমলেও পরে আবার বেড়ে যায়। কিন্তু সম্প্রতি পুষ্টিবিদরা বলেছেন, সকালে যদি কয়েকটি কাজ করতে পারেন তাহলেই রোগা হয়ে যাবেন খুব তাড়াতাড়ি।

তাড়াতাড়ি ঘুম থেকে উঠা: একজন প্রাপ্তবয়স্ক মানুষের আট ঘন্টা ঘুম যথেষ্ট। দেরি করে উঠলে শরীরচর্চা করার সুযোগ থাকে না তাই তাড়াতাড়ি বিছানা ছেড়ে নিয়মমাফিক সবকিছু করা উচিত।

লেবু জল: সকালে ঘুম থেকে উঠে, গরম জলে লেবু মিশিয়ে যদি খেতে পারেন তাহলে খুব তাড়াতাড়ি রোগা হয়ে যাবেন আপনি। রোগা হওয়ার পাশাপাশি শরীরের যাবতীয় দূষিত পদার্থ বার করে দিতে গরম জলের জুড়ি মেলা ভার।

শরীরচর্চা: খাবার খাওয়ার পাশাপাশি প্রতিদিন যদি আধ ঘন্টা শরীরচর্চার জন্য রাখতে পারেন তাহলে শরীর সুস্থ থাকবে আপনার।

জলখাবারে প্রোটিন: প্রোটিনযুক্ত খাবার খেলে অনেকক্ষণ পেট ভরে থাকে তাই আপনার খিদে পায় না। তাই ব্রেকফাস্টে প্রোটিন যুক্ত খাবার খেলে সারাদিন আপনি কম খাবার খেলেও চলবে।

বেশি করে জল খাওয়া: সকালে ওঠার পর বাড়ি থেকে বের হওয়ার আগে বেশি করে জল খেয়ে নিতে হবে। সারাদিন যেহেতু বাইরের বাইরে কাজ করা হয় সেহেতু বেশিরভাগ সময় জল খাওয়া হয় না তাই সকালে ঘুম থেকে উঠে বেশি বেশি জল খেয়ে বাড়ি থেকে বেরোলে ওজন কমে যাওয়ার পাশাপাশি শরীর সুস্থ থাকবে।