রামেশ্বর ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় বাংলা থেকে গ্রেপ্তার ২ মাস্টার মাইন্ড

news bazar24: বাংলা যে অপরাধীদের জন্য নিরাপদ জায়গা সেটা প্রমান হয়ে গেলো আজকের ঘটনায় । আজ পশ্চিম বঙ্গের কাথি থেকে দুই কুখ্যাত অপরাধী গ্রেপ্তার।ধৃতদের নাম ধৃত আবদুল মাতিন তাহা ও মুসাভির হুসেন সাজিব। কলকাতার কাছে কাঁথিতেই আত্মগোপন করেছিল ২ অভিযুক্ত। এই দুই অপরাধী বেঙ্গালুরুর বিখ্যাত রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় প্রধান অভিযুক্ত বলে জানা গেছে।

তবে রাজ্য পুলিশ সহযোগিতা করলেও , টানা তল্লাশির পর অবশেষে এনআইএ জালে আটকে পড়ে এই  ২ মাস্টারমাইন্ড । পশ্চিমবঙ্গ পুলিস, কর্নাটক, কেরালা ও তেলেঙ্গানা পুলিস ও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সহযোগিতায় অভিযুক্তদের গ্রেফতার করে এনআইএ-র। ধৃতদের সঙ্গে জঙ্গি যোগ রয়েছে বলে অভিযোগ থাকলেও পুলিশ সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করে দেখছেন। এনআইএ সূত্রে জানা গিয়েছে ঘটনার মাস্টারমাইন্ড ছিল ধৃত মাতিন। আর ক্যাফেতে আইডি প্ল্যান্ট করে ধৃত সাজিব।

 উল্লেখ্য, এই বছর ১ মার্চ বেঙ্গালুরুর রামেশ্বর ক্যাফেতে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে আহত হন কমপক্ষে ১০-১৫ জন। একটি ব্যাগের মধ্যে রাখা বিস্ফোরক থেকে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে আইডি জাতীয় বিস্ফোরক ব্যবহার করা হয়েছিলো বলে জানা গেছে । এই বিস্ফোরক আই ডি জঙ্গিরাই ব্যবহার করে বলে জানা গেছে।

ঘটনার পর যে সিসিভিটি ফুটেজ  পাওয়া যায় সেই ফুটেজ নিয়েই তদন্ত শুরু করে এন আই এ । এই ফুটেজে ছিলো মাথায় সাদা টুপি, চোখে চশমা, কালো মাস্কে মুখ ঢাকা এক সন্দেহভাজন যুবককে। ওই যুবক-ই ক্যাফের মধ্যে ঢুকে ব্যাগটি রাখে। ওই ব্যাগের মধ্যেই ছিল বিস্ফোরক। ওই বিস্ফোরকেই বিস্ফোরণ ঘটে। তবে বিস্ফোরণ হওয়ার আগেই ওই যুবক ক্যাফে থেকে বেরিয়ে যায়।