Malda news:মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শিল্পের সমাধান প্রকল্পে সচেতনতা শিবির ঋণ প্রদান অনুষ্ঠান বাণিজ্য ভবনে

Newsbazar 24:পশ্চিম বঙ্গ সরকারের ক্ষুদ্র,ছোট ও মাঝারি উদ্যোগ এবং বস্ত্র দফতরের উদ্যোগে শিল্পের সমাধান প্রকল্পে জেলা জুড়ে কর্মসূচির অঙ্গ হিসেবে সচেতনতা শিবির অনুষ্ঠিত হল মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্সের বাণিজ্য ভবনে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ২০২৩ সালের আগস্ট মাস ব্যাপী উদ্যোগীদের সাথে সাক্ষাৎ-শিল্পের সমাধানে কর্মসূচি সারা রাজ্য জুড়ে গ্রহণ করা হয়েছে।
১ থেকে ১৮ আগস্ট চলবে শিল্পের সমাধানে কর্মসূচি। জেলার সমস্ত ব্লকে ধাপে ধাপে আয়োজন করা হবে শিল্পের সমাধানে কর্মসূচি।এই উপলক্ষে সোমবার বিকেলে মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্সের পক্ষ থেকে এক সচেতনতা শিবির ও ঋণ প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। মালদা জেলার বিভিন্ন প্রান্তের ক্ষুদ্র ব্যবসায়ীরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনেকেই এই শিবিরে উপস্থিত হয়ে ঋণের জন্য নতুন করে আবেদন করেন।
উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলাশাসক সম্পা হাজরা,মালদা জেলা শিল্প কেন্দ্রের জেনারেল ম্যানেজার মানবেন্দ্র মন্ডল, মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু, সম্পাদক উত্তম বসাক সহ জেলার বিভিন্ন ব্যাঙ্কের আধিকারিক থেকে জেলা শিল্প কেন্দ্রের কর্তারাও উপস্থিত ছিলেন এই শিবিরে। শিল্পের সমাধান প্রকল্প নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।
মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্সের সভাপতি জয়ন্ত কুন্ডু বলেন, শিল্পের সন্ধানে এই প্রকল্পের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের ব্যবসা করার ক্ষেত্রে সুবিধা হবে। ১৮ থেকে ৪৫ বছর বয়সের ব্যবসায়ীরা ঋণের আবেদন করতে পারবেন। ১ থেকে ১৮ আগস্ট পর্যন্ত জেলার বিভিন্ন ব্লকে চলবে শিল্পের সন্ধানে কর্মসূচি।