মালদা বিভাগের রেলওয়ে স্টেশনগুলিতে যাত্রী সাধারনের সুবিধার্থে পানীয় জল সুনিশ্চিত করতে বিশেষ উদ্যোগ

Newsbazar24:গ্রীষ্মের মরসুম এবং তাপপ্রবাহ বৃদ্ধির সাথে সাথে, মালদা বিভাগের অধীন সমস্ত স্টেশনগুলোতে যাত্রী সাধারনের জন্য পানীয় জল সরবরাহের ব্যবস্থা সুনিশ্চিত করার লক্ষ্যে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। বৃহস্পতিবার মালদহ ডিভিশনের উদ্যোগে মালদা টাউন স্টেশনে যাতায়াতকারী হাজার হাজার যাত্রীদের তৃষ্ণা মেটাতে পানীয় জল সরবরাহ করার জন্য স্কাউটস এবং গাইডের সহযোগিতায় মালদা রেলস্টেশনে একটি প্রচারাভিযানের আয়োজন করা হয়েছিল৷ রেলওয়ে স্কাউট এবং গাইড দলটি মালদা স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে সাধারণ কোচের যাত্রীদের মধ্যে ঠান্ডা জল বিতরণ করে। এই অনুষ্ঠানে স্কাউটস গাইডস দলকে উৎসাহিত করার জন্য রেলওয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রচন্ড গরমে রেলের এই উদ্যোগ যাত্রীদের জন্য স্বস্তি ও আনন্দ এনে দিয়েছিল। জানা গেছে মালদা ডিভিশনের অন্যান্য স্টেশনেও একই ধরনের অভিযান চালানো হবে।


এছাড়াও রেল দপ্তর সূত্রে জানা গিয়েছে স্টেশন গুলিতে ইতিমধ্যে সমস্ত বিদ্যমান ওয়াটার কুলার, বুথ এবং ট্যাপগুলি যাতে সুনিশ্চিত ভাবে চলে তা নিশ্চিত করার জন্য নিয়মিত পরিদর্শন করা হবে। পানীয় জলের যে কোনো সমস্যা সমাধানের জন্য নতুন ওয়াটার কুলার সহ প্লাটফর্মে অতিরিক্ত জলের ব্যবস্থা করা হবে। রেলের কর্মীরা যেকোন উদ্বেগকে তাৎক্ষণিকভাবে মোকাবেলা করার জন্য চব্বিশ ঘন্টা জলের ব্যবস্থা করবেন ।
মালদা বিভাগ সমস্ত যাত্রীদের জন্য একটি আরামদায়ক এবং সুবিধাজনক ভ্রমণের অভিজ্ঞতা প্রদানের প্রতিশ্রুতিতে অটল । এই ব্যবস্থ্যার লক্ষ্য হল গ্রীষ্মের ঋতু জুড়ে স্টেশনগুলিতে পরিষ্কার পানীয় জল নিশ্চিত করা।