মালদহের গৌড় এক্সপ্রেসের যাত্রাপথ পরিবর্তন সহ বেশ কিছু ট্রেনের সময়সূচী পরিবর্তন

Newsbazar 24: গৌড় এক্সপ্রেস ট্রেনের যাত্রাপথ পরিবর্তন করা হচ্ছে। তবে এই ব্যবস্থা অল্প কিছুদিনের জন্য। ১৩১৫৩/১৩১৫৪ মালদহ টাউন- শিয়ালদহ গৌড় এক্সপ্রেস চলাচল করবে ব্যান্ডেল- কাটোয়া- আজিমগঞ্জ- নিউ ফারাক্কা হয়ে। প্রতিদিন নয়, এপ্রিল মাসের শেষ সপ্তাহে কয়েকদিন-সহ মে মাসের প্রায় আট দিন। কারণ এই সময়ের মধ্যে হাওড়া ডিভিশনের ব্যান্ডেলের কাছে শক্তিগড় সেকশনে ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক করা হবে।
পূর্ব রেলের মালদহ ডিভিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ব্যান্ডেল-শক্তিগড় সেকশনের আদিসপ্তগ্রামে ১২ নম্বর লেভেল ক্রসিং গেটে সাবওয়ে তৈরি হবে। এই কাজের জন্য প্রায় পাঁচ মাস সময় লাগবে।
১৩১৫৩/১৩১৫৪ শিয়ালদহ-মালদহ টাউন গৌড় এক্সপ্রেস ২৯.০৪.২৩ তারিখে ব্যান্ডেল, অম্বিকা কালনা, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জে স্টপেজ সহ ব্যান্ডেল-কাটোয়া-আজিমগঞ্জ-নিউ ফারাক্কা হয়ে ডাইভার্ট করা হবে। ০৫/০৫, ০৬/০৫, ০৮/০৫, ১১/০৫, ১৩/০৫, ১৪/০৫,১৬/০৫ এবং ১৮.০৫.২০২৩3)
১৩০৩০ ডাউন মোকামা-হাওড়া এক্সপ্রেস ২৯/০৪,০৪/০৫, ০৬/০৫, ০৮/০৫, ১১/০৫, ১৩/০৫, ১৪/০৫, ১৬/০৫ এবং বর্ধমান-হাওড়া কর্ড লাইনের মাধ্যমে ডাইভার্ট করা হবে ১৮.০৫.২০২৩।
তবে আপাতত রেলের পক্ষ থেকে ১৭.০৪.২৩ (সোমবার) থেকে ১৯.০৫.২৩ (শুক্রবার) পর্যন্ত ট্রেন চালানোর জন্য নিম্নলিখিত ব্যবস্থা করা হয়েছে:
মেইল/এক্সপ্রেস বাতিল করা হয়েছে:১)১৩০২৭ হাওড়া-আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস ২৯/০৪,০৪/০৫, ০৬/০৫, ০৮/০৫, ১১/০৫ ১৩/০৫, ১৪/০৫,১৬/০৫ ১৮.০৫.২০২৩ তারিখে বাতিল থাকবে।২) ১৩০২৮ আজিমগঞ্জ-হাওড়া কবিগুরু এক্সপ্রেস ৩০/০৪, ০৫/০৫ ০৭/০৫, ০৯/০৫, ১২/০৫, ১৪/০৫,১৫/০৫, ১৭/০৫, ১৯.০৫.২০২৩ তারিখে বাতিল থাকবে।
মেইল/এক্সপ্রেস নিয়ন্ত্রণ:
১) ১৩১০৬ ডাউন বালিয়া-শিয়ালদহ এক্সপ্রেস ৩০/০৪, ০৫/০৫, ০৭/০৫, ০৯/০৫, ১২/০৫, ১৪/০৫, ১৫/০৫, ১৭/০৫ তারিখে ০১ ঘন্টা ৫০ মিনিটের জন্য যথাযথভাবে নিয়ন্ত্রণ করা হবে , ১৯.০৫.২০২৩।
২) ১৩১৬০ DN জোগবানি-কলকাতা এক্সপ্রেস ৩০/০৪, ০৫/০৫, ০৭/০৫, ১২/০৫, ১৪/০৫, ১৭/০৫, ১৯.০৫.২০২৩ তারিখে ০১ ঘন্টা ৪০ মিনিটের জন্য যথাযথভাবে নিয়ন্ত্রণ করা হবে।
৩) ১৩১৩৬ ডাউন জয়নগর-কলকাতা এক্সপ্রেস ১৫ মে ০১ ঘন্টা ২০ মিনিটের জন্য যথাযথভাবে নিয়ন্ত্রণ করা হবে।৪) ১৩১৩৮ ডাউন আজমগড়-কলকাতা এক্সপ্রেস ১৭ মে ০১ ঘন্টা ২০ মিনিটের জন্য যথাযথভাবে নিয়ন্ত্রণ করা হবে
৫) ১৩১৫৬ ডাউন সীতামারহি-কলকাতা এক্সপ্রেস ৯ মে ০১ ঘন্টা ২০ মিনিটের জন্য যথাযথভাবে নিয়ন্ত্রণ করা হবে।
৬)১৩০২৪ ডাউন গয়া-হাওড়া এক্সপ্রেস ৩০/০৪, ০৫/০৫, ০৭/০৫, ০৯/০৫, ১২/০৫, ১৪/০৫, ১৫/০৫, ১৭/০৫ তারিখে ০১ ঘন্টা ১০ মিনিটের জন্য যথাযথভাবে নিয়ন্ত্রণ করা হবে , ১৯.০৫.২০২৩।
৭) ১৩০২২ ডাউন রাক্সৌল-হাওড়া মিথিলা এক্সপ্রেস ৩০/০৪, ০৫/০৫, ০৭/০৫,০৯/০৫, ১২/০৫, ১৪/০৫, ১৫/০৫, ১৭/০৫ তারিখে ৪৫ মিনিটের জন্য যথাযথভাবে নিয়ন্ত্রণ করা হবে ১৯.০৫.২০২৩৮)
৮) ১৫০৪৮ ডাউন গোরখপুর-কলকাতা পূর্বাঞ্চল এক্সপ্রেস ০৯/০৫, ১৫/০৫, ১৭.০৫.২০২৩ তারিখে ৩০ মিনিটের জন্য উপযুক্তভাবে নিয়ন্ত্রণ করা হবে।
৯) ১৫০৫০ ডাউন গোরখপুর-কলকাতা পূর্বাঞ্চল এক্সপ্রেস ৩০/০৪, ০৭/০৫, ১৪.০৫.২০২৩ তারিখে ৩০ মিনিটের জন্য উপযুক্তভাবে নিয়ন্ত্রণ করা হবে।
১০)১৫০৫২ ডাউন গোরখপুর-কলকাতা পূর্বাঞ্চল এক্সপ্রেস ০৫/০৫ ১২/০৫, ১৯.০৫.২০২৩ তারিখে ৩০ মিনিটের জন্য যথাযথভাবে নিয়ন্ত্রণ করা হবে।