বৃষ্টি চলবে রাজ্য জুড়েই, ভারী বৃষ্টিপাতের আশঙ্কা সাতটি জেলায়

news bazar24:
পুজো দোড়গোড়ায়, তার আগেই যেন বৃষ্টি শুরু হয়েছে। এরকম আবহাওয়া দেখে বঙ্গবাসীদের একটাই প্রশ্ন তাহলে কি পুজোয় বৃষ্টি হবে? তবে আবহাওয়া দপ্তরের তরফ থেকে যা পূর্বাবাস দেওয়া হয়েছে তাতে কিন্তু খুব একটা আনন্দের বিষয় নেই, কারণ আলিপুর আবহাওয়া দপ্তরের থেকে জানানো হয়েছে দক্ষিণবঙ্গের দুটি জেলায় আগামীকাল বৃষ্টি হবে।

অন্যদিকে হালকা বৃষ্টি হবে অন্যান্য জেলাগুলিতে। উত্তরের জেলাতে হবে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, বঙ্গোপসাগরের ওপর যে নিম্নচাপ তৈরি হয়েছে সেটা ঝাড়খণ্ডের দিকে চলে গেছে। অন্যদিকে বঙ্গোপসাগরের উত্তর পশ্চিম থেকে পূর্ব মধ্য পর্যন্ত একটি অক্ষরেখা বিস্তৃত রয়েছে, এর ফলে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে মুর্শিদাবাদ এবং বীরভূমে হতে পারে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টি, সাথে বইতে পারে ঝড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, এই জেলা দুটি ছাড়া কলকাতা সহ অন্যান্য জেলাতে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত।

তবে, এই বৃষ্টি চলবে ২৬ শে সেপ্টেম্বর পর্যন্ত সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। এছাড়া এই অক্ষরেখা এবং নিম্নচাপের প্রভাবে উত্তরবঙ্গে বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, কালিম্পং, দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহারে বৃহস্পতিবার এবং শুক্রবার হতে পারে ভারী বৃষ্টি। এই জেলাগুলিতে কমলা সর্তকতা জারি করে দেওয়া হয়েছে।

শনিবারেও এই পাঁচ জেলাতে হতে পারে ভারী বৃষ্টি। কোচবিহার এবং আলিপুরদুয়ারে ওই দিন কমলা সর্তকতা জারি করা হয়েছে। এছাড়া রবিবারেও পূর্বাভাস রয়েছে ভারী বৃষ্টি হওয়ার। মালদহ এবং দিনাজপুরে বৃহস্পতিবার এবং শুক্রবার হতে পারে ভারী বৃষ্টি। তবে এই ধরনের বৃষ্টি যদি চলতে থাকে তাহলে বলতে গেলে সপ্তাহের শেষে কিন্তু পুজোর বাজার যথেষ্ট ধাক্কা খাবে।