বিয়ে নিয়ে বেফাঁস মন্তব্য শাহিদের

news bazar24:
শাহিদ মীরা রাজপুতের সুখী দাম্পত্য জীবনের রহস্য উন্মোচন করলেন স্বয়ং শাহিদ কাপুর। ২০১৫ সালে সম্বন্ধ করে দিল্লি নিবাসী মীরা রাজপুতেথ্র সঙ্গে শাহিদ কাপুরের বিয়ে হয়। বর্তমানে তাদের একটি মেয়ে যার নাম মিশা এবং একটি ছেলেও রয়েছে যার নাম জেন এক কথায় তাদের ভরা সংসার। প্রায়শই শাহিদ ও মীরার সম্পর্ক নিয়ে নানান গুঞ্জন শোনা যায় তবে এবার খোদ শাহিদ কাপুর একটি সাক্ষাৎকারে বিবাহিত জীবন নিয়ে নিজের কিছু বক্তব্য পেশ করেন।

প্রথমেই তিনি বলেন একটি পুরুষের জীবনে একজন মহিলা আসার পরেই পুরুষটি ভালো মানুষ হয়ে উঠতে পারে। তাঁর এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভীষণভাবে ভাইরাল হয় কারণ সোশ্যাল নেটিজেনরা অনেকেই তাঁর বক্তব্যের বিরোধিতা করেছেন। তারা বলেন জীবনের একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হলো বিয়ে। তাই সমস্ত দিক নিখুঁতভাবে পর্যালোচনা করে তবেই একটি সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়া উচিত এবং তার জীবনসঙ্গিনী সম্পর্কে তার একটি স্বচ্ছ ধারণা থাকাও প্রয়োজন সেগুলি হল:

জীবন সঙ্গিনীর সঙ্গে আপনার আদৌ কতটা জমছে তার দিকে গুরুত্ব দেয়া প্রয়োজন অর্থাৎ দুজনের কেমিস্ট্রি কতটা মজবুত।

দাম্পত্য জীবনে অর্থনৈতিক অবস্থা মজবুত হওয়া অত্যন্ত প্রয়োজন।

বিয়ে শুধুমাত্র দুটি মানুষের মধ্যে হয় না, হয় দুটি পরিবারের মধ্যেও তাই দুটি পরিবারের মধ্যে কেমন সম্পর্ক স্থাপন হচ্ছে সেদিকেও খেয়াল রাখা প্রয়োজন।

জীবন সঙ্গীর ইচ্ছা অনিচ্ছার প্রাধান্য দেয়ার প্রয়োজন। শুধুমাত্র নিজের শর্ত তাঁর ওপর চাপিয়ে দেওয়া কখনোই উচিত নয়।

কর্মজীবনের পাশাপাশি ব্যক্তিগত জীবনকেও প্রাধান্য দিতে হবে কারণ দুটিই জীবনে গুরুত্বপূর্ণ। কখনোই একে অন্যের সাথে মিশিয়ে ফেলা উচিত নয়।

মাত্রই কয়েকটি বিষয় সম্পর্কে সজাগ থাকলেই আপনার অআমার আমাদের প্রত্যেকের দাম্পত্য জীবন হয়ে উঠবে সুখময়।