বালুরঘাটে মোদীর বড় গ্যারান্টি ! বাড়ি থেকে জমি বিদ্যুতের বিল হয়ে যাবে শুন্য

news bazar24: এবার বালুরঘাটে মোদীর বড় গ্যারান্টি এল বিদ্যুৎ সরবরাহ নিয়ে। রাজ্য সভাপতি তথা সুকান্ত মজুমদারের কেন্দ্র বলে কথা। আর সেই কারনেই বালুরঘাট আসনে জয় ধরে রাখতে উন্নয়ন বর্ষার বার্তাতে বাড়তি লক্ষ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ।

এদিন তাঁর ভাষণে বালুরঘাটের আকাশে উড়ে গেলো  একের পর এক  ‘গ্যারান্টি’র কথা।

সামনের  পাঁচ বছর মোদী সরকার দেশ জুড়ে কি কি  উন্নয়ন করবেন ও বর্তমান উন্নয়নের  ধারা বজায় রাখবেন সেই সব তথ্য তুলে ধরেন উপস্থিত দর্শকদের কাছে । বালুরঘাটের বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদারের সমর্থনে জন সভা, এই সভায় কর্মী সমর্থকদের ভিড় চোখে পড়ার মত । আর ের মধ্যেই মোদীর বড় গ্যারান্টি এল বিদ্যুৎ পরিষেবা নিয়েও ।

বালুরঘাটের  সভা থেকে মোদী জানান, ২ দিন আগেই  আমাদের সংকল্পপত্র দেশের সামনে আনা হয়েছে । সেখানে আগামী ৫ বছরে বিজেপি সরকারে আসলে কী কী কাজ করবে তার গ্যারান্টি দেওয়া হয়েছে ।

মোদী বলেন ,  ‘গরিবদের জন্য নতুন করে  ৩ কোটি পাকা বাড়ি বানানো হবে। এটাই  মোদীর বড় গ্যারান্টি।’ এরপরেই মোদী উল্লেখ করেন, বালুরঘাট ব্লকের বোয়ালদার, বোল্লা ও পতিরাম সহ একাধিক গ্রামেই বিদ্যুতের সংকট দেখা যায় গরম কালে। বিদ্যুৎ অফিসে ঘিরে ধরে গ্রামবাসীদের বিক্ষোভের খবর উঠে আসে মাঝেমধ্যেই। সেই সংকট মাথায় রেখে আপনাদের বাড়ির ছাদে ‘বিনামূল্য বিদ্যুতের জন্য সোলার প্যানেল বসানো হবে। বিদ্যুতের বিল শূন্য হয়ে যাবে।

বলা বাহুল্য,  এবার লোকসভা নির্বাচনের আগেই ‘প্রধানমন্ত্রী সূর্য ঘর, মুফত বিজলি যোজনা’ ঘোষণা করেছে বি জেপি সরকার।  এই প্রকল্পের মাধ্যমে এক কোটি বাড়িতে বিনামূল্যে প্রতি মাস ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হবে। এর জন্য ৭৫ হাজার কোটি টাকার বেশি বিনিয়োগ করা হবে বলে জানানো হয়।

খালি কি তাই ? সভা থেকে পরিযায়ী শ্রমিকের বিষয়টিও নিয়েও সরব হন মোদী। তিনি জানান রাজ্যে শিল্প নেই। আসলেও কারখানা বন্ধ হয়ে যায় । বাধ্য হয়েই এখানকার যুবকদের কাজের খোঁজে ভিন রাজ্যে বড় শহরগুলিতে যেতে হয়।  বিজেপি বালুরঘাটের উন্নয়নের জন্য যথাসাধ্য চেষ্টা করেছে। মোদী জানান, বালুরঘাট স্টেশনকে ‘অমৃতভারত স্টেশন’ হিসাবে বিকশিত করার কাজ চলছে । ভাতিন্ডা থেকে মালদহ পর্যন্ত ট্রেন ফারাক্কা এক্সপ্রেস কেও বালুরঘাটকে দিয়ে  দেওয়া হয়েছে। বালুরঘাটে উন্নত মানের  এয়ারপোর্টও খোলা হবে ।