ফারাক্কা এক্সপ্রেস মালদা থেকে বালুরঘাটের স্থানান্তরের প্রতিবাদে রেল লাইনে শুয়ে অবরোধ

Newsbazar24:মালদা থেকে নয়া দিল্লি গামী ফারাক্কা এক্সপ্রেস কে বালুরঘাটে নিয়ে যাবার প্রতিবাদে আবারও মালদা টাউন স্টেশনে বিক্ষোভ দেখালো নাগরিক সমাজ। রবিবার সন্ধ্যায় ইংরেজবাজার পৌরসভার ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গৌতম দাসের নেতৃত্বে মালদা টাউন স্টেশনে রেললাইনে শুয়ে বিক্ষোভ দেখাল রেলের এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে। এই অবরোধ ও বিক্ষোভের ফলে ফরাক্কা এক্সপ্রেসের যাত্রা বিঘ্নিত হয়। নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও বারাকা এক্সপ্রেস ছাড়তে পারেনি এই অবরোধ বিক্ষোভের জেরে। যদিও এর আগে
রেলের এই সিদ্ধান্তের প্রতিবাদে ভোটের আগে নাগরিক মঞ্চের নামে প্রতিবাদে নেমেছিল তৃণমূল। ডিআরএম সহ রেলমন্ত্রকেও চিঠি দেওয়া হয়েছিল সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে।


ঘটনাস্থলে উপস্থিত আরপিএফ ও জিআরপি। অবরোধ তুলে নেওয়ার জন্য রেল পুলিশের পক্ষ থেকে বারবার মাইকিং করে আবেদন করা হয় বিক্ষোভকারীদের উদ্দেশ্যে। অবশেষে রেল পুলিশ ও আরপিএফ এর হস্তক্ষেপে অবরোধ উঠে। দেখা গেছে বিক্ষোভকারীদের মধ্যে অধিকাংশই হকার।
এ বিষয়ে গৌতম দাস জানান,” বিজেপি সরকারের চক্রান্তে মালদা নিউ দিল্লি ফরাক্কা এক্সপ্রেস মালদা থেকে তুলে বালুরঘাট নিয়ে যাওয়া হচ্ছে। এর সাথে বহু মানুষের জীবন জীবিকার নির্ভর রয়েছে। আমাদের দাবি অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। ভবিষ্যতে আমরা বৃহত্তর আন্দোলনের পথে যাব।