No Comments

‘তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে’ ! বর্ষবরণের অনুষ্ঠানে বিধি নিষেধ চালালেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার

news bazar24: অন্যান্য রাজ্যের সাথে সংক্রমণের এই দৌড়ে পিছিয়ে নেই বিহারও। মুখ্যমন্ত্রী  নীতীশ কুমার(Nitish Kumar) মনে করছেন  বিহারে ইতিমধ্যেই করোনার তৃতীয় ঢেউ  শুরু হয়ে গিয়েছে। গতকাল  মঙ্গলবার বিহারে নতুন করে ৪৭ জন করোনা আক্রান্তের খবর আসতেই  এই দাবি করেন মুখ্যমন্ত্রী নীতিশ । আর সেই কারণেই নতুন বছরে নতুন করে বিধি নিষেধ ঘোষনা করলেন তিনি।  

আবার বন্ধ বিনোদন পার্ক:-  

 সংক্রমণের লাগাতার বৃদ্ধির কারণে বিহারেও নববর্ষের উদযাপনে বিধিনিষেধ ঘোষণা  করা হয়েছে। আজ রাজ্য সরকারের তরফে নির্দেশিকা জারি করে বলা হয়েছে আগামী ৩১ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি অবধি রাজ্য়ের সমস্ত পার্ক বন্ধ রাখা হবে। মুখ্যমন্ত্রী জানান,  রাজ্যের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে কোনও পার্কে নববর্ষের উদযাপন করা যাবে না। নতুন বছরে ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খালি এই নয় ,এই সময়   যাবতীয় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংক্রান্ত জমায়েতের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড়া যাবতীয় করোনা বিধিও মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

চিকিৎসা কর্মীদের প্রশংসায় মুখ্যমন্ত্রী :-

গত ২ বছর থেকে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা যেভাবে করোনা সংক্রমণের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন, তার প্রশংসাও করোন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “সংক্রমণের প্রথম ও দ্বিতীয় ঢেউ মোকাবিলায়  স্বাস্থ্য কর্মীদের  অবদান প্রশংসনীয়। আমি এর জন্য সমস্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কাছে রাজ্যবাসীর হয়ে কৃতজ্ঞ।