জেএনইউ ছাত্র সংসদ নির্বাচনে গেরুয়া ঝড় , বামপন্থীরা খরকুটোর মতো উড়ে গেল

Newsbazar24:বামপন্থীদের শক্ত ঘাঁটি বলে পরিচিত জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ নির্বাচনে এবারে বামপন্থীরা গেরুয়া ঝড়ের ধাক্কায় ধুয়ে মুছে সাফ হয়ে যেতে চলেছে।
বিকেল পর্যন্ত ছাত্র সংসদ নির্বাচনে চারটি আসনেই এগিয়ে এবিভিপির চার প্রার্থীরা। এখনও ভোটগণনা চলছে। তবে চূড়ান্ত ফলাফলের আগে প্রাথমিক ট্রেন্ডে উদ্বেগে বামপন্থীরা।
আজ রবিবার বিকেল পর্যন্ত ১,৪২১ টি ব্যালট পেপার গণনা করার পরে দেখা যায় সভাপতি,সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক সহ ৪ টি আসনেই এগিয়ে রয়েছে এবিভিপি। সভাপতি পদে এবিভিপির উমেশ চন্দ্র আজমিরা পেয়েছেন ৬২৬ ভোট। বামপ্রার্থী ধনঞ্জয় (বাম) পেয়েছেন ৪৭১ ভোট। সাধারণ সম্পাদকের পদে এবিভিপি প্রার্থী অর্জুন ৬৯৫ এবং বামপন্থী প্রিয়াংশি আর্য পেয়েছেন ৪৮৭ ভোট । যুগ্ম সম্পাদক পদে এবিভিপি প্রার্থী গোবিন্দা পেয়েছেন ৭৩৪ এবং বামপন্থী প্রার্থীর সাজিদের পক্ষে পড়েছে ৪৪৮ ভোট । রাত্রের মধ্যে চুড়ান্ত ফলাফল জানা যাবে বলে মনে করা হচ্ছে । প্রসঙ্গত দীর্ঘ চার বছর পর গত শুক্রবার জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নির্বাচন হয়। উল্লিখিত এই চার পদের জন্য মোট ১৯ জন প্রার্থী ভোটে দাঁড়িয়েছিলেন। স্কুল কাউন্সিলর পদের জন্য দাঁড়িয়েছিলেন ৪২ জন। কেবলমাত্র ছাত্র সংসদের সভাপতি পদের জন্য লড়াইতে ছিলেন সাতজন। সেন্ট্রাল প্যানেলের মধ্যে রয়েছে প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, জয়েন্ট সেক্রেটারি এবং জেনারেল সেক্রেটারি। স্বাভাবিকভাবেই এই ফলাফলে উৎফুল্ল এবিভিপির সমর্থকরা। বামপন্থীরা এখন এই হারের জন্য কাকে দায়ী করেন সেটা দেখার।
**ছবিতে জেএনইউ এবিভিপির প্রার্থীরা সৌজন্যে-এক্স হ্যান্ডেল**