আবারও এক বিশ্ব রেকর্ডের অধিকারী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Newsbazar24: ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনপ্রিয়তার নিরিখে আবারও বিশ্ব রেকর্ডের অধিকারী হতে চলেছেন ।
ডিজিটাল প্ল্যাটফর্ম ইউটিউব চ্যানেলের এক প্রতিবেদনে দেখা গেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইউটিউব চ্যানেলের গ্রাহক সংখ্যা ইতিমধ্যে ২ কোটিতে পৌঁছে গিয়েছে। এক্ষেত্রে তিনি বিশ্বের সমস্ত তাঁবড় তাঁবড় নেতাদের পেছনে ফেলে এগিয়ে চলেছেন।
সাধারণতঃ দেখা যায় নেতারা নাগরিকদের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখতে সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন। জানা গেছে শুধুমাত্র সরকারি নীতি কিংবা প্রকল্প গুলির জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ইউটিউব জনপ্রিয় হয়নি, বরং জনসাধারণের সঙ্গে আরও সরাসরি সংযোগ হয়েছে। ডিজিটাল মিডিয়া বিশেষজ্ঞদের অভিমত এর মধ্যে দিয়ে গোটা দেশের সাধারণ মানুষের মধ্যে নরেন্দ্র মোদির বিশ্বাসযোগ্যতা এক বিশেষ উচ্চতায় পৌঁছেছে।
নরেন্দ্র মোদীর ইউটিউব চ্যানেলের বর্তমান গ্রাহক সংখ্যা সংখ্যা প্রায় ২০ মিলিয়ন অর্থাত্‍ ২ কোটি ও ৪.৫ বিলিয়ন ভিউয়ার। বিশ্বের বিভিন্ন মাধ্যমে প্রকাশিত সমীক্ষায় দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ধারাবাহিকভাবে বেশ কয়েকবছর ধরে বিশ্বের অন্যতম জনপ্রিয় নেতার জায়গা ধরে রেখেছেন।।
এক্ষেত্রে মোদীর পরেই রয়েছেন ব্রাজিলের প্রাক্তন প্রেসিডেন্ট বলসানোরা, তার গ্রাহক সংখ্যা ৬৪ লক্ষ। যা নরেন্দ্র মোদীর ইউটিউব চ্যানেলের গ্রাহকদের এক তৃতীয়াংশের চেয়ে সামান্য কম। ২০২৩-এর ডিসেম্বরে নরেন্দ্র মোদীর ইউটিউব চ্যানেলটি ২২.৪ কোটি ভিউ পেয়েছে।
নরেন্দ্র মোদীর ইউটিউব চ্যানেলের ভিডিও ভিউ এবং সাবস্ক্রাইবার অন্য ভারতীয় রাজনৈতিক নেতাদের থেকে গত কয়েক বছর ধরে এগিয়ে রয়েছে। ২০২৩ সালে যখন রাহুল গান্ধীর ইউটিউব চ্যানেল ২২.৫ লক্ষ সাবস্ক্রাইবার পায়, তখন নরেন্দ্র মোদীর চ্যানেল ছিল সেই সংখ্যার প্রায় তিনগুণ হিসেবে।
নরেন্দ্র মোদীর ইউটিউব চ্যানেল রাহুল গান্ধী,আইএনসি, আপের ইউটিউব চ্যানেলের সম্মিলিত ভিউয়ের চেয়ে চারগুণ বেশি ভিউ পেয়েছে। ইউটিউব চ্যানেল নাগরিকদের সরকারের পদক্ষেপ এবং নীতি সম্পর্কে অবহিত হওয়ার জন্য একটি প্রত্যক্ষ মাধ্যম হিসেবে কাজ করে। ভিডিও ও লাইভ যোগাযোগের মাধ্যমে প্রধানমন্ত্রী সরকার ও জনগণের মধ্যে ব্যবধান কমিয়ে আনতে সক্ষম হয়েছেন বলেও মনে করেন বিশেষজ্ঞরা।