You are here: Homeখেলাক্রিকেটItems filtered by date: Friday, 01 December 2017

ডেস্ক, ১লা ডিসেম্বরঃ একটি গাছ কাটাকে কেন্দ্র করে গন্ডগোলের জেরে বাঁশ দিয়ে দাদার বাঁ চোখ নষ্ট করার অভিযোগ উঠলো ভাইয়ের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে মালদার বৈষ্ণব নগর থানার কুম্ভিরা গ্রামে। 

জানা গেছে, আক্রান্ত দাদার নাম নিরঞ্জন মণ্ডল। বর্তমানে তিনি মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। স্থানীয় সূত্রে জানা গেছে, নিরঞ্জন মণ্ডলের এক ভাই মন্টু মণ্ডলের বাড়ি তৈরির কাজ শুরু করার জন্য একটি গাছ কাটবে বলে আলোচনা করছিলো। সেখানে গিয়ে নিরঞ্জন রাস্তার জন্য জায়গা ছাড়তে বলে। এই নিয়ে শুরু হয় বচসা। অভিযোগ সেই সময় মোটা বাঁশ নিয়ে মন্টু চরাও হয় নিরঞ্জনের উপর। বাঁশের আঘাতে নিরঞ্জনের বাঁ চোখ নষ্ট হয়ে যায়। বাঁশের আঘাতে ভেঙ্গে যায় তাঁর বাঁ হাতও। ঘটনার পর থেকে পলাতক অভিযুক্ত। রাতেই নিরঞ্জনকে উদ্ধার করে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তির করে পরিবারের লোকজন। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক,  ১ দিসেম্ব্র,২০১৭ ঃ  ফের উত্তরে হাওয়া বেগ পেতে ডিসেম্বরের শেষ সপ্তাহ।   আবহাওয়া দফতর বলছে বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। যার জেরে আগামী মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত ব্যাপক বৃষ্টি হবে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ ও ওডিশা উপকূলে। এমনকী আগামী সপ্তাহের শেষে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে গাঙ্গেয় বঙ্গেও। 

এই নিম্নচাপের জেরে বাধা পাবে উত্তরে হাওয়া। সঙ্গে বায়ুমণ্ডলে ঢুকবে জলীয় বাস্প। ফলে থামবে সর্বনিম্ন তাপমানের পতন। ডিসেম্বরের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে তামপাত্রা থাকবে স্বাভাবিক বা তার থেকে বেশি। তাপমাত্রা স্বাভাবিকের নিচে যাওয়ার সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে পূর্বাভাসে।

ডেস্ক,  ১ দিসেম্ব্র,২০১৭ ঃ  শুক্রবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য পদে দায়িত্ব নিলেন স্বাগত সেন। ছাত্র আন্দোলন, ব্যাপক দুর্নীতির অভিযোগ সহ একাধিক অভিযোগে গত ১৬ নভেম্বর উপাচার্যের পদ থেকে পদত্যাগ করেছিলেন গোপাল চন্দ্র মিশ্র। পদত্যাগের ১৫ দিনের মাথায় গৌড়বঙ্গ স্থায়ী উপাচার্য হিসাবে পেলেন স্বাগত সেনকে।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক,  ১ দিসেম্ব্র,২০১৭ ঃ  এক দম্পতির আত্নঘাতী হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ালো মানিকচক থানা এলাকায়। এই ঘটনায় স্ত্রীর মৃত্যু হলেও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে স্বামী।

জানা গেছে, মৃত গৃহবধূর নাম অর্চনা রজক। আশঙ্কাজনক স্বামীর নাম রাম রজক। মৃতের আত্নীয় পারুল রজক জানান, বেশ কিছুদিন ধরে সংসারে অভাব চলছিল। ইট ভাটার শ্রমিকের কাজ করত রাম রজক। কয়েক মাস আগে কাজ হারায় রাম। এরপর আর্থিক অনটন চলছিল সংসারে। ঋণ নিয়ে দুমুঠো অন্ন জোগার করে বেঁচে ছিলেন তাদের ছয় বছরের একমাত্র ছেলেকে নিয়ে। কিন্ত কোন স্থানে কাজ জুটছিল না রামের। ফলে ঋণের বোঝা বাড়তে থাকে তাদের। আর ঋণ দাতারাও পাওনা টাকার জন্য চাপ দিতে থাকে। যার ফলে সংসারে অশান্তি শুরু হয়। এরপরই মানিকচক থানার কালেন্দ্রী গ্রামের বাসিন্দা রাম ও অর্চণা গলায় ফাঁস দিয়ে আত্নঘাতী হয়। শুক্রবার সকালে গ্রামের স্থানীয় বাসিন্দারা ঝুলন্ত দেহ দুটি দেখতে পেয়ে তাদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। চিকিৎসকেরা জানান অর্চনা রজকের মৃত্যু হয়েছে। আর রাম রজকের অবস্থা সঙ্কটজনক। তার চিকিৎসা শুরু হয়েছে। এমন ঘটনা ঘিরে এলাকায় চাঞ্জল্য সৃষ্টি হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক,  ১ দিসেম্ব্র,২০১৭ ঃ বিজ্ঞানী জগদীশ চন্দ্র বসুুর ১৬০ তম জন্মদিবস পালন করা হল বৃহস্পতিবার সন্ধ্যায় পুরাতন মালদার বাচামারি এলাকায় কবি ভারতী ভবন পাঠাগারে।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় পুরাতন মালদার বাচামারি এলাকায় কবি ভারতী ভবন পাঠাগারে বিজ্ঞানী জগদীশ চন্দ্র বসুুর ১৬০ তম জন্মদিবস পালন করা হল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, ৮ নং ওয়ার্ড কাউন্সিলার অনুসুুয়া দাস সহ বিভিন্ন গ্রন্থাগারিকরা। এই অনুষ্ঠানে আচার্য জগদীশ চন্দ্র বসুুর সমৃতিচারনা করা ছাড়াও এলাকার বিভিন্ন কৃতি ছাত্রছাত্রীদের পুরস্কৃত করা হয়। এছাড়া এলাকার শিশুদের নিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানও করা হয়।

 

Published in Malda-Dinajpur-2

ডেস্ক,  ১ দিসেম্ব্র,২০১৭ ঃ শুক্রবার মালদা জেলার পাশাপাশি গোটা রাজ্য জুড়ে পালিত হল বিশ্ব এডস দিবস। এই উপলক্ষে ত্রদিন মালদা জেলা জুড়ে নানান অনুষ্টানের আয়োজন করা হয়েছিল।

প্রসঙ্গত,১৯৮৭ সালে জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থায় এডস সংক্রান্ত ত্রকটি অনুষ্টানে এই দিনটি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই থেকে এডস সম্পর্কে সচেতনতা বাড়াতে প্রতি বছর বিশ্বজুড়ে এই দিনটি পালন করা হয়। এই উপলক্ষ্যে গোটা বিশ্বের পাশাপাশি এই রাজ্যে ত্রবং মালদা জেলায় ত্রদিন নানান কর্মসূর্চি অনুষ্টিত হয়। ত্রদিন এই মর্মে মালদা জেলা এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এডস সম্পর্কে সচেতনতা বাড়াতে এক বাইক র‌্যালির আয়োজন করা হয়েছিলো। মালদা জেলা প্রশাসনিক ভবন চত্বরে ত্রদিন এই বাইক র‌্যালির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন অতিরিক্ত জেলা শাসক আর, ভিমলা।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ১লা ডিসেম্বরঃ  এক দম্পতির আত্নঘাতী হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ালো মানিকচক থানা এলাকায়। ঘটনাটি মালদার মানিকচক থানার কালিন্দ্রী গ্রামের। আশঙ্কাজনক অবস্থায় গ্রামের লোকজন ওই দম্পতিকে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করলে স্ত্রীকে মৃত বলে ঘোষণা করা হয়।  এই ঘটনায় স্ত্রীর মৃত্যু হলেও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে স্বামী।

জানা গেছে, মৃত গৃহবধূর নাম অর্চনা রজক। আশঙ্কাজনক স্বামীর নাম রাম রজক। রামের মা  পারুল রজক জানান, বেশ কিছুদিন ধরে সংসারে অভাব চলছিল। কয়েক মাস ধরে রামের কোনও কাজ ছিল না। ইট ভাটার শ্রমিকের কাজ করত রাম রজক। কয়েক মাস আগে কাজ হারায় রাম। এরপর আর্থিক অনটন চলছিল সংসারে। ঋণ নিয়ে দুমুঠো অন্ন জোগার করে বেঁচে ছিলেন তাদের ছয় বছরের একমাত্র ছেলেকে নিয়ে। কিন্ত কোন স্থানে কাজ জুটছিল না রামের। ফলে ঋণের বোঝা বাড়তে থাকে তাদের। আর ঋণ দাতারাও পাওনা টাকার জন্য চাপ দিতে থাকে। যার ফলে সংসারে অশান্তি শুরু হয়। এরপরই মানিকচক থানার কালেন্দ্রী গ্রামের বাসিন্দা রাম ও অর্চণা গলায় ফাঁস দিয়ে আত্নঘাতী হয়। শুক্রবার সকালে গ্রামের স্থানীয় বাসিন্দারা ঝুলন্ত দেহ দুটি দেখতে পেয়ে তাদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। চিকিৎসকেরা জানান অর্চনা রজকের মৃত্যু হয়েছে। আর রাম রজকের অবস্থা সঙ্কটজনক। তার চিকিৎসা শুরু হয়েছে। এমন ঘটনা ঘিরে এলাকায় চাঞ্জল্য সৃষ্টি হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

ঘটনার খবর পেয়েই কালিন্দ্রী গ্রামে যান মানিকচক থানার  ওসি  কুণাল দাস। পুলিশ সূত্রে জানা যায় , রাম ও অর্চনার মধ্যে কিছুদিন ধরেই ঝগড়া চলছিলষ। তবে সেই দাম্পত্য কলহের কারণ কী, তা এখনও জানতে পারেনি পুলিশ। পুলিশের পক্ষ থেকে , আপাতত  একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছেন। এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ তাঁদের কাছে লিখিত অভিযোগ দায়ের করেনি। লিখিত অভিযোগ হলে তাঁরা পরবর্তী ব্যবস্থা নেবেন।

 

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« December 2017 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
        1 2 3
4 5 6 7 8 9 10
11 12 13 14 15 16 17
18 19 20 21 22 23 24
25 26 27 28 29 30 31

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604