You are here: Homeরাজ্যItems filtered by date: Wednesday, 03 January 2018

ডেস্ক, ৩রা জানুয়ারীঃ রিও অলিম্পিক্সে  অংশগ্রহণকারী ভারতীয় জিমন্যাস্ট দীপা কর্মকার চোট কাটিয়ে উঠে আবার অনুশীলন শুরু করলেন গত আট মাস ধরে চোটের  কারণে আট মাস অনুশীলন করতে পারেননি। দীপা আবার   ভল্টে ফিরছেন। গত এপ্রিলে বাঁ হাঁটুতে অস্ত্রোপচারের কারণে বিশ্রামে ছিলেন দীপা।

 সংবাদ সংস্থার খবরে জানা যায় নয়া দিল্লির ইন্দিরা গান্ধী ইন্ডোর স্টেডিয়ামে আবার তিনি তার দ্রোণাচার্য কোচ বিশ্বেশ্বর নন্দীর  তত্বাবধানে ফের ভল্টের অনুশীলন শুরু করেছেন।  বিশ্বেশ্বর জানিয়েছেন ছোট থেকেই দারুণ মানসিক জোর রয়েছে দীপার। প্রাদুনোভা ভল্ট করে সকলের নজর কেড়ে নেওয়া দীপা এখন উজবেকিস্তানের ওকসানা চুসোভিতনার ভল্টের ভিডিও দেখছেন। ওকসানা ৪২ বছর বয়সেও প্রাদুনোভা ভল্ট অনুশীলন করেন। ওকসানা এর আগে সোভিয়েত ইউনিয়ন ও জার্মানির হয়েও ভল্ট করেছেন।

দীপার কোচ আরও জানিয়েছেন, দীপার এই মুহূর্তে যা অবস্থা তাতে কমনওয়েলথ গেমসে অংশ নেওয়া-র সম্ভবনা খুব একটা উজ্জ্বল নয়। তবে এশিয়ান গেমসের আগে পুরোপুরি ফিট হয়ে যাবেন দীপা কর্মকার। তবে তার আগে তুলনায় কম প্রতিযোগিতামূলক ইভেন্ট গুলিতে অংশ নিয়ে দীপা নিজেকে এশিয়ান গেমসের জন্য প্রস্তুত করবেন।

Published in Other Sports

 ডেস্ক, ৩রা জানুয়ারীঃ অধ্যাপক নিগ্রহের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল চারুচন্দ্র কলেজ। অভিযোগের তীর তৃনমূল ছাত্র পরিষদের দিকে। ঐ কলেজের অধ্যক্ষ আজ এক  নোটিস জারি করে  জানিয়েছেন,  অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং  রাতেই চারুচন্দ্র কলেজের গেটে এই নোটিস ঝুলিয়েও দেওয়া হয়।
নিরাপত্তারক্ষীকে সরানো নিয়ে মঙ্গলবার রাত থেকেই উত্তপ্ত হয়ে ওঠে চারুচন্দ্র কলেজ। বেলা দু'টো থেকে কলেজের অধ্যক্ষকে ঘেরাও করে পড়ুয়া। রাত ৯টা পর্যন্ত এই অবস্থান চলে। পরিস্থিতি চরম অশান্তিতে পৌঁছয় রাতে। সে সময় কিছু উত্তেজিত ছাত্র বেশকিছু অধ্যাপককে শারীরিকভাবে হেনস্থা করে বলে অভিযোগ। এরপর ছাত্ররা অবস্থান তুলে নিলেও অধ্যাপকরা পাল্টা আন্দোলন শুরু করেন।
চারুচন্দ্র কলেজের অধ্যাপকরা নিরাপত্তাহীনতার অভিযোগ এনে অধ্যক্ষের শরণাপন্ন হন। পরে সংবাদমাধ্যমের সামনে অধ্যক্ষও জানান, আন্দোলনরত পড়ুয়াদের হাতে কলেজের অধ্যাপক শারীরিক নিগ্রহের শিকার হয়েছেন। এমনকী, এই ঘটনায় কিছু বহিরাগত জড়িত বলেও ইঙ্গিত দেন তিনি। তাঁর অভিযোগ, নিরাপত্তারক্ষীকে সরানো নিয়ে যে সব পড়ুয়া আন্দোলনে নেমেছিলেন তাদের মধ্যে অনেকেই ছাত্র হলেও তাঁর কলেজের সঙ্গে এদের কোনও যোগ নেই।  

চারুচন্দ্র কলেজের অধ্যক্ষের অভিযোগ, ছাত্ররা কথায় কথায়  ঘেরাও করে। এ ছাড়াও বহিরাগত ছাত্ররা যেভাবে অধ্যক্ষের ঘরে ঢুকে পড়ছে তা নিরাপত্তার ক্ষেত্রে যথেষ্টই উদ্বেগের বিষয়। অধ্যক্ষকের ঘরের বহু গুরুত্বপূর্ণ নথি ছাত্রদের উত্তেজনায় সে সব নথিপত্র নষ্ট হওয়ার আশঙ্কাও দেখা দিচ্ছে।

 অধ্যক্ষের আরও  জানান যে,এক নিরাপত্তাকর্মীর বিরুদ্ধে বহু অভিযোগ দীর্ঘদিন ধরেই কলেজ  কর্তৃপক্ষের কাছে জমা পড়ছিল, অভিযোগ প্রমানিত হওয়ায়  নিরাপত্তাকর্মী সরবরাহকারী সংস্থার মালিকের সঙ্গে কথা বলেই পুরনো এক নিরাপত্তাকর্মীকে সরানোর সিদ্ধান্ত হয়।  অভিযুক্ত নিরাপত্তাকর্মীকে সরিয়ে নতুন একজনকে স্থালাভিষিক্ত করা হয়।

অধ্যক্ষের অভিযোগ, এই সামান্য ঘটনা নিয়েই কিছু ছাত্র অযথা কলেজ ক্যাম্পাসে উত্তেজনা ছড়ানোর চেষ্টা করে। আর তার জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। 

শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায় যে, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কড়া অবস্থানে কলেজ খুলতে বাধ্য হলেন চারুচন্দ্রের অধ্যক্ষ। বুধবার বিকেলে কলেজের গেট থেকে নোটিস খুলে নেওয়া হয়। এদিন সকালেই ওই নোটিসে কলেজ বন্ধের নির্দেশ দিয়েছিলেন চারুচন্দ্রের অধ্যক্ষ। জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকেই স্বাভাবিক নিয়মেই কলেজের পঠন-পাঠন শুরু হবে।

Published in State


মালদা কৃষি বিজ্ঞান কেন্দ্রের পক্ষ থেকে বুধবার দুপুরে সার কোম্পানির ডিলারদের নিয়ে একটি প্রশিক্ষন শিবিরের উদ্বোধন করা হয়। প্রায় ৪০ জন ডিলার এই শিবিরে অংশগ্রহন করে।
জানা যায়, মালদার রতুয়ায় কৃষি বিজ্ঞান কেন্দ্রের প্রশিক্ষন শিবিরে মালদা জেলার সার কোম্পানির ৪০ জন ডিলার অংশগ্রহন করে। এই শিবিরের উদ্দেশ্য হল যে, ডিলাররা যদি সরাসরি এই শিবিরে প্রশিক্ষন নেয় তাহলে কোন সারের কি গুনাগুন তা তারা কৃষকদের বোঝাতে পারবে। এতে চাষের উন্নতি ঘটবে। এই প্রশিক্ষন শিবির চলবে এক বছর ধরে। সপ্তাহে ১ দিন করে ক্লাশ হবে। প্রশিক্ষনের শেষে সবাইকে শংসাপত্র দেওয়া হবে। এই অনুষ্ঠানের উদ্বোধন করেন উত্তরবঙ্গ কৃষি বিজ্ঞান কেন্দ্রের ডেপুটি ডায়রেক্টর সৈকত মুখার্জী। এছাড়া মালদা কৃষি বিজ্ঞান কেন্দ্রের শস্য বিশেষজ্ঞ আধিকারিক ভবানী দাস সহ আরো অনেকে।


Published in Malda-Dinajpur-2

 ডেস্ক, ৩রা জানুয়ারী ঃ মালদহের বৈষ্ণব নগর থানার উদ্যোগে শুরু হল দুই দিন ব্যাপি সম্প্রীতি কাপ এক ভলিবল প্রতিযোগিতা। থানা সংলগ্ন পি,ডব্লু, ডি ময়দানে আয়োজন করা হয়েছে প্রতিযোগিতার।
জানা যায়, বৈষ্ণব নগর থানার অধীনস্ত ১০ টি গ্রাম পঞ্চায়েত অংশ নিয়েছে প্রতিযোগিতায়। বুধবার দুইদিন ব্যাপি এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন অতিরিক্ত পুলিশ সুুপার দীপক সরকার। জানা যায় ত্রদিন প্রতিযোগিতার সূচনায় এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা জানুয়ারীঃ অবশেষে মালদহের বামনগোলা ব্লকের পাকুয়াহাটের তিতপুর কৃষক বাজারে শুরু হল গবাধিপশু কেনা বেচার হাট। ব্লক প্রশাসনের উদ্যোগে পুনরায় গবাধিপশু কেনা বেচার হাট শুরু হওয়ায় খুশি একালার মানুষজন।

জানা যায়, পাকুয়াহাট ব্লকের পাকুয়াহাট থেকে প্রায় এক কিলোমিটার দূরে অবস্থিত তিতপুর কৃষক বাজার। আগে এই বাজারেই বশত গবাধিপশু ক্রয় বিক্রয়ের হাট। কিন্ত গত কয়েক মাস ধরে বন্ধ ছিলো এই হাট। স্থানীয় বিডিও শুভঙ্কর মজুমদার জানান, পাকুয়াহাট সীমান্ত এলাকা থেকে মাত্র চার কিলোমিটারের মধ্যে পড়ে। তাই বন্ধ ছিলো গবাধিপশু ক্রয়-বিক্রয়। এরফলে সাধারণ মানুষ সমস্যায় পড়েছিলো। তাই তাদের কথা মাথায় রেখে সমস্ত সমস্যার সমাধান করে পুনরায় এই হাট খোলা হল।
অন্যদিকে ব্লক প্রশাসন উদ্যোগ নিয়ে পুনরায় গবাধিপশু কেনা বেচার হাট চালু করায় খুশি ক্রেতা এবং বিক্রেতারাও।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা জানুয়ারীঃ হেলমেট বিহীন বাইক আরোহীদের সচেতন করতে এক অভিনব উদ্যোগ নিলো মালদা শহরের একটি স্বেচ্ছাসেবি সংস্থা। লাল গোলাপ, লাড্ডু এবং উত্তরীয় পরিয়ে হেলমেট ছাড়া বাইক চালালে কি হয় তা সম্পর্কে সচেতন করা হয়।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সেফ ড্রাইভ এবং সেভ লাইফ প্রকল্পকে সামনে রেখে এক অভিনব উদ্যোগ মালদা শহরের একটি স্বেচ্ছাসেবি সংস্থা। বুধবার সকাল সকাল সংগঠনের সদস্যরা শহরের ব্যস্ত তম রাস্তা পোস্ট অফিস মোরে জমায়েত হন। এরপর সেই পথ ধরে যাতায়ত কারি যে সমস্ত হেলমেট বিহীন চালক রয়েছেন তাদের থামিয়ে মিস্টি মুখ করালেন। শুধু তাই নয় তাদের হাতে একটি গোলাপ এবং উত্তরীয় পরিয়ে দেওয়া হয়, সঙ্গে হেলমেট ছাড়া বাইক চালালে কি হয় তা সম্পর্কে সচেতন করা হয়।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা জানুয়ারীঃ মালদহের কালিয়াচকে একটি রাষ্টয়ত্ত ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় এক অভিযুক্তকে গ্রেফতার করলো কালিয়াচক থানার পুলিশ। বুধবার ধৃতকে মালদা জেলা আদালতে তোলা হয়।
উল্লেখ্য, গত ডিসেম্বর মাসে এলাহাবাদ ব্যাঙ্কের কালিয়াচক চাঁদপুর শাখায় ডাকাতির চেষ্টা করে দুস্কুতীরা। দুস্কুতীরা ব্যাঙ্কের জানালার গ্রীল ভেঙ্গে ভেতরে প্রবেশ করে কিছু গুরুত্বপুর্ণ নথিপত্র নস্ট করে। যদিও কিছু নিয়ে যেতে পারেনি তাঁরা। লিখিত অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে কালিয়াচক থানার পুলিশ। সেই মতো মঙ্গলবার রাতে কালিয়াচক থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে পুরাতন বাবুর হাট এলাকায় হানা দিয়ে আমির সেখ নামে একজনকে গ্রেফতার করে।
অন্যদিকে, মঙ্গলবার কালিয়াচকের যদুপুর ৩৪ নম্বর জাতীয় সড়কের কাছে দূর্ঘটনা ঘিরে পুলিশের গাড়িতে ভাঙচুরের ঘটনায় এম,ডি মরতুজ আলি নামে একজনকে গ্রেফতার করে। বুধবার ধৃত দুইজনকেই মালদা জেলা আদালতে তোলা হয়।

Published in Malda-Dinajpur-2

ডেস্ক, ৩রা জানুয়ারীঃ মোবাইলে মিস কল মারাকে কেন্দ্র করে বচসার জেরে দুই পরিবারের সংঘর্ষে আহত সাত। ঘটনাটি ঘটেছে, মঙ্গলবার রাতে মালদহের রতুয়া থানার ফরিদপুর গ্রামে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। আহতদের মধ্যে দু’জন মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ফরিদপুর গ্রামের বাসিন্দা  মেহের আলি ও এনাউল হক। দু’জনেই কৃষি কাজ করেন। কিছুদিন আগে  মেহের আলির ছেলের সঙ্গে এনাউল হকের মেয়ের ভালবাসার  সম্পর্ক তৈরি হয়। ঘটনাটি উভয় পরিবারের কাছে অজ্ঞাত ছিল । গতরাতে দুই পরিবারের মধ্যে বিষয়টি জানাজানি হয়। মেহের আলির অভিযোগ, তাঁর ছেলের মোবাইল ফোনে গতকাল অনেকবার মিসড কল করে এনাউলের  মেয়ে। গতকাল এনাউলদের বাড়িতে বিয়ের অনুষ্ঠান ছিল। অত মিসড‌ কল দেখে তাঁর ছেলে এনাউলের মেয়েকে ফোন করে কারণ জানতে চায়। এনাউলের বাড়ির লোকজন সেকথা জেনে ফেলে। কেন তাঁদের মেয়েকে তাঁর ছেলে ফোন করেছে, তা জানতে দলবল নিয়ে মেহের আলির বাড়িতে  আসে, এবং  বচসা শুরু হয় । বচসা চলাকালীনই এনাউল ও তাঁর লোকজন লাঠি ও হাঁসুয়া নিয়ে হামলা চালায় বলে অভিযোগ। হামলায় মেহের আলির পরিবারের ৬ সদস্য আহত হন। পালটা হামলা চালানোর অভিযোগ উঠেছে মেহের আলির পরিবারের বিরুদ্ধে।এরপর আহতদের উদ্ধার করে প্রথমে রতুয়া গ্রামীণ হাসপাতালে এবং পরে দুইজনকে স্থানান্তর করা হয় মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

 

Published in Malda-Dinajpur-2

ফটো গ্যালারী

Market Data

সম্পাদকের কথা

ফ্যান ছবিতে দেখা যাবে ১৭ বছরের শাহরুখকে

ফ্যান ছবিতে দেখ...

ডেস্ক: ছবির নাম যখন ফ্যান, আর অভিনয়ে যখন...

ধর্মীয় মৌলবাদীদের হামলায় খুন লেখক অভিজিৎ রায়

ধর্মীয় মৌলবাদীদ...

ঢাকা: একুশের বইমেলা থেকে ফেরার পথে ঢাকা ...

উদাসী হাওয়ায় গা ভাসিয়ে বলতেই পারেন, ""হোলি হ্যায়''!!!

উদাসী হাওয়ায় গা...

শান্তিনিকেতনে বসন্ত উত্সবের সূচনা হয় প্র...

বিবাহ বন্ধনে আবব্ধ হতে চলেছেন খ্যাতনামা অফ-স্পিনার হরভজন সিংহ

বিবাহ বন্ধনে আব...

কার্ত্তিক চন্দ্র পাল : ভারতের খ্যাতনামা ...

আপগ্রেড করুন

« January 2018 »
Mon Tue Wed Thu Fri Sat Sun
1 2 3 4 5 6 7
8 9 10 11 12 13 14
15 16 17 18 19 20 21
22 23 24 25 26 27 28
29 30 31        

MC News

Contact Us

Email: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.

Face Book: /newsbazar24 

Helpline No- 09434219594/9126173604