সোনারপুরে রামনবমীর শোভাযাত্রা কি বার্তা দিলো গেরুয়া ঝড়ের ? আতঙ্কে বিরোধীরা

news bazar24: যাদবপুরে নাকি এখন বিজেপির হাওয়া। মানুষের মনে নাকি এখন গেরুয়া ।ঘরে ঘরে মোদীর চর্চা । কান পাতলেই শোনা যায় চায়ের দোকানে বা টোটো ,অটোতে উঠলেই । আর বড় প্রমাণতো এদিন দেখা গেলো  বিজেপির প্রার্থী ডঃ অনির্বাণ গঙ্গোপাধ্যায় সোনারপুরে রামনবমীতে  এক বিরাট শোভাযাত্রায় মানুষের অংশগ্রহণ দেখে । সেই শোভাযাত্রায় মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতন। মানুষ স্বতঃস্ফূর্তভাবে বিজেপির সমর্থনে ঘর থেকে বেরিয়ে এসে এই শোভাযাত্রা অংশগ্রহণ করেন। শুধু যে বিজেপি দলের নেতা কর্মীরা এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেছেন তা ন,য় এলাকার বাচ্চা থেকে বৃদ্ধ সকলেই এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেছেন।

যদিও এটি কোন দলীয় শোভাযাত্রা নয়, এটি ভগবান শ্রী রামের নামে বের হওয়া এক শোভা যাত্রা । তবে দীর্ঘ এই শোভাযাত্রা এলাকার মানুষের মনে বিজেপির প্রতি যে ভালোবাসা রয়েছে তারাই প্রতিফলন হিসেবেই দেখছে স্থানীয় বিজেপি। অনেক মানুষ তো বলেই দিচ্ছেন  মানুষ বিজেপিকেই চায়, কিন্তু তৃণমূলের ভয়ে তারা বিজেপির সাথে এসে যুক্ত হতে পারছে না। কিন্তু রামনবমীর এই শোভা যাত্রায় অধিক সংখ্যার মানুষ অংশগ্রহণ প্রমাণ করে দিল যে তারা বিজেপিকেই চাইছে। এই শোভাযাত্রার পরে যাদবপুর কেন্দ্রের প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় একাধিক পথসভা করেন।

এই দিকে ইতিমধ্যেই দুই দিন আগে  বাংলায় প্রথম দফার ভোট সম্পন্ন হয়েছে। উত্তর বঙ্গের ৩ লোকসভা কেন্দ্রে ভোট সম্পন্ন হয়েছে , যেখানে ভোটের শতাংশ ছিল প্রায় ৭৫ থেকে ৮০ শতাংশর কাছাকাছি। ভোটে কিছু অপ্রীতিকর ঘটনা সামনে এসেছে, যেখানে বিরোধীদল বিজেপি অভিযোগ করেছে তাদের নেতা কর্মীদের উপর হামলা করেছে শাসক দল তৃণমূল।

তবে উত্তরে ভোট সম্পন্ন হলেও বঙ্গের দক্ষিনে একদম শেষ দফায় ভোট হতে চলেছে। যার ফলে ভোট হতে এখনো প্রায় ৪০ দিনের মতন বাকি রয়েছে। আর তার আগেই ভোটের প্রচার চলছে দক্ষিণ বঙ্গের বিভিন্ন লোকসভা কেন্দ্রে। আরে যার মধ্যে অন্যতম হলো যাদবপুর লোকসভা কেন্দ্র। কারণ এই যাদবপুর লোকসভা কেন্দ্র দক্ষিণ বঙ্গের এমন একটি কেন্দ্র যেখানে শুধু তৃণমূল বা বিজেপি নয় এখানে ত্রিমুখী লড়াই হতে চলেছে। এখানে তৃণমূল, বিজেপি ও সিপিএমের মধ্যে লড়াই হতে চলেছে, যার ফলে এই কেন্দ্রটি বঙ্গবাসীর নজরে রয়েছে।আর এই কেন্দ্রে রাম নবমীর মিছিল ভাবিয়ে তুলেছে  বিজেপি বিরোধী দল গুলিকে ।