মাদ্রাসা বোর্ডের পরীক্ষায় মালদহের পড়ুয়াদের জয়জয়কার

Newsbazar24:মাদ্রাসা বোর্ডের পরীক্ষায় এ বার জয়জয়কার মালদহের। শুক্রবার প্রকাশিত হওয়া ফাজিল পরীক্ষার রাজ্যের মেধা-তালিকায় প্রথম দশে ১৭ জন ছাত্রছাত্রী। তাঁদের মধ্যে ১২ জন মালদহের বিভিন্ন হাই মাদ্রাসার।
মালদার গাজোলের রামনগর হাই মাদ্রাসার থেকে রাজ্যের সম্ভাব্য প্রথম স্থান সাহিদুর রহমানের। তার প্রাপ্ত নম্বর ৭৭৮। শহিদুরের বাড়ি গাজলের বৈরগাছিতে। বাবা মাসিদুর রহমান পেশায় কৃষক, মা শরিফা খাতুন স্থানীয় গ্রাম পঞ্চায়েতে কর্মরত। শহিদুর জানান,’ ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চান।
তিন ছেলেকে নিয়ে অন্যের জমিতে চাষ করে সংসার চলে আকবর হোসেনর। বাবাকে চাষের কাজে সহযোগিতা করেন মহম্মদ ইব্রাহিম। এর পরেও রতুয়ার মহারাজনগর হাই মাদ্রাসা থেকে পরীক্ষা দিয়ে রাজ্যে সম্ভাব্য যুগ্মভাবে তৃতীয় হয়েছেন ইব্রাহিম। প্রাপ্ত নম্বর ৭৭৩। তার ও ইচ্ছা চিকিৎসক হয়ে মানুষের সেবা করা। সম্ভাব্য চতুর্থ স্থান মালদহের মডেল মাদ্রাসার ছাত্র মুসাইব আম্মার (৭৭২)। হরিশ্চন্দ্রপুরের মিয়াঁহাট গ্রামের বাসিন্দা। মালদহ জেলা সদরে থেকেই তিনি লেখাপড়া করতেন। মুসাইব বিজ্ঞান নিয়ে উচ্চতর পড়াশোনা করতে চান।
৭৭১ নম্বর পেয়ে যুগ্মভাবে পঞ্চম স্থান অধিকার করেছে, রামনগর হাই মাদ্রাসার আশানুল হক ও এবং রতুয়ার ভাদো বটতলা আদর্শ হাই মাদ্রাসার খালিদা খাতুন।
৭৭০ নম্বর পেয়ে যুগ্মভাবে ষষ্ঠ স্থান অধিকার করেছে রামনগর হাই মাদ্রাসার আসিফা ইয়াসমিন এবং মারুফ আলম।সপ্তম বটতলা হাই মাদ্রাসার নাহিদা ইয়াসমিন (৭৬৮) ও জাহানারা খাতুন (৭৬৮) এবং একই নম্বর পেয়ে ইসলামপুর সাগর হাই মাদ্রাসা থেকে উত্তীর্ণ নাসিমা খাতুন, সম্ভাব্য অষ্টম গাজলের রামনগর হাই মাদ্রাসার রেশমিনা খাতুন (৭৬৫), মহারাজনগর হাই মাদ্রাসা থেকে ৭৬২ পেয়ে সম্ভাব্য দশম।