নির্বাচনের প্রাক্কালে নাকা চেকিং এ বিজেপি নেতার গাড়ি থেকে উদ্ধার প্রায় ২ লক্ষ টাকা,ব্যাবসার টাকা বলে দাবি নেতার

Newsbazar24 :বাংলার তৃতীয় দফা লোকসভা নির্বাচনে জঙ্গিপুর, মুর্শিদাবাদ, মালদহ উত্তর এবং মালদহ দক্ষিণে আগামী ৭ মে ভোট গ্রহণ। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জোরদার প্রস্তুতি চলছে। আর এর মধ্যেই বিপুল টাকা উদ্ধার করল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড। জানা গেছে নাকা চেকিং চলাকালীন বিপুল এই টাকা উদ্ধার করা হয়েছে। ঘটনায় জেলার রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে মালদহ শহরের রবীন্দ্র এলাকায়। ঘটনায় এক প্রভাবশালী বিজেপি নেতাকে আটক করা হয়েছে বলে জানা গিয়েছে। নির্বাচনের প্রাক্কালে জেলায় নাকা চেকিং প্রচন্ডভাবে চলছে। পাশাপাশি নজরদারিও বাড়ানো হয়েছে।
সোমবার মালদহ শহরের রবীন্দ্র এভিনিউ এলাকায় চলছিল নাকা চেকিং। তা চলাকালীনই নগদ টাকা উদ্ধার করে নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড। উদ্ধার হয়।
ঘটনায় চার চাকার গাড়িসহ ওই বিজেপি নেতাকে আটক করে পুলিশ ও ফ্লাইং স্কোয়াড। উদ্ধার হয় ১ লক্ষ ৯৫ হাজার পাঁচশো টাকা। শান্তনু ঘোষ নামে ওই নেতা বিজেপির দক্ষিণ মালদা সাধারণ সম্পাদক পদে রয়েছেন।
এই প্রসঙ্গে বিজেপি নেতার দাবি, সম্পূর্ণটাই ব্যবসার টাকা। আর সেটা ব্যাংকে জমা করতে যাচ্ছিলেন বলে জানিয়েছেন বিজেপি নেতা। যদিও টাকার সঠিক উৎস জানাতে না পারায় নগদ ওই অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে বলে দাবি কমিশন প্রতিনিধিদের। এমনকি নির্বাচনের সময় এভাবে নগদ টাকা নিয়ে যাতায়াত নিয়ম বহির্ভূত বলেও দাবি কমিশনের। এরপরেও কীভাবে ওই টাকা নিয়ে যাচ্ছিলেন বিজেপি নেতা তা খতিয়ে দেখা হচ্ছে।
এই প্রসঙ্গে তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী বলেন, যে দলের নেতা হোন না কেন, কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। ঘটনায় রীতিমত অস্বস্তিতে স্থানীয় বিজেপি নেতৃত্ব। এই টাকার সঙ্গে দলের কোনও যোগ নেই বলে মন্তব্য নেতৃত্বের।