No Comments

জেলা ক্রেতা সুরক্ষা দপ্তর এর উদ্যোগে পশ্চিম বর্ধমানে পালিত হল জাতীয় উপভোক্তা দিবস।।

newsbazar 24::: রাজ‍্য সরকারের উপভোক্তা বিষয়ক ও ন্যায্য ও বাণিজ্য অনুশীলন অধিকারের পশ্চিম বর্ধমান  আঞ্চলিক কার্যালয়ের উদ্যোগে শুক্রবার পশ্চিম বর্ধমানে পালিত হলো জাতীয় উপভোক্তা দিবস ।উপস্থিত ছিলেন দুর্গাপুরের সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট,  ট্রেজারি অফিসার দুর্গাপুর, অ্যাসিস্টেন্ট কন্ট্রোলার লিগাল মেট্রলজি,জেলা উপভোক্তা বিষয়ক দপ্তর এর  সহ অধিকর্তা বিপ্লব সরকার ,বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক  স্কুলের ছাত্র ছাত্রী বৃন্দ,  গ্রামীণ স্বেচ্ছাসেবক এবং স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা সহ দপ্তরের বিভিন্ন আধিকারিকরা।

। এদিন দপ্তরের আধিকারিকরা ক্রেতাদের অধিকার এবং সংশোধিত ক্রেতা সুরক্ষা আইনের  দিকগুলো তুলে ধরেন এবং সে বিষয়ে অভিযোগ জানানোর জন্য বিল বা  রশিদ সংরক্ষণ করার জন্য গুরুত্ব আরোপ করেন।

এ বিষয়ে উপভোক্তা বিষয়ক দপ্তর এর জেলার সহ অধিকর্তা বিপ্লব সরকার ,  বলেন ,সারা বছর ধরে আমরা প্রচারের চেষ্টা করছি যাতে সাধারণ মানুষ তাদের অভিযোগ আমাদের দপ্তরে জানাতে পারেন। এছাড়াও এ দিনটিকে পালন করা হয় এই উদ্দেশ্য নিয়ে যাতে আরো বেশি করে কিভাবে সাধারণ মানুষের কাছে পৌছানো যায় তার জন্য বিভিন্ন স্কুল স্কুলের ছাত্র ছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের গ্রামীণ স্বেচ্ছাসেবক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সদস্যদের নিয়ে আলোচনা করা হয়। আগামীদিনে যাতে আরও বেশি করে সাধারণ মানুষের মধ্যে এই বিষয়ে সচেতনতা জাগানো যায় তার রূপরেখা নিয়ে আলোচনা করা হয়।