আই এস এলে মোহনবাগানের ইতিহাস সৃষ্টি করল, প্রথমবার লীগ শিল্ড জয়

Newsbazar24 :সবুজ মেরুনের মুকুটে আরো একটি পালক যোগ।আইএসএলে ইতিহাস তৈরি করল তারা।এই প্রতিযোগিতায় এবারই প্রথম লিগ-শিল্ড জিতল সবুজ মেরুন। সোমবার ঘরের মাঠে যুবভারতী ক্রীড়াঙ্গনে মুম্বই সিটি এফসি-কে ২-১ গোলে পরাজিত করল। মোহনবাগানের হয়ে গোল দুটি করেন লিস্টন কোলাসো এবং জেসন কামিংস।
মুম্বইয়ের একমাত্র গোল করেন লালিয়ানজুয়ালা ছাংতের। গত বছর তারা আইএসএলের ট্রফি জিতেছিল। কিন্তু লিগ-শিল্ড কখনও জেতেনি তারা। এবার সেই আশা পূরণ হল মোহনবাগানের। ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে লিগ-শিল্ড শেষ করল তারা। এই জয়ের সুবাদে পরের মরসুমে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর গ্রুপ পর্বে সরাসরি খেলার সুযোগও পেয়ে গেল মোহনবাগান।
এখনও দেখার দ্বিতীয়বার আইএসএলের ট্রফি জিততে পারেন কিনা?
ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত ম্যাচে সবুজ মেরুনের আধিপত্য ছিল। যার ফলশ্রুতি এই ম্যাচে মোহনবাগানের জয়। দু’গোলে এগিয়ে গিয়েও তাদের মধ্যে কোনও রকম আত্মবিশ্বাস দেখা যায়নি। অন্য দিকে, মুম্বই হারল নিজেদের ভুলে। তারা চাইছিল খেলাটিকে ড্র রাখতে তাহলেই তারা লিগ-শিল্ড জিতবে। প্রথম থেকে বল পায়ে রেখে সময় নষ্ট করতে চাইছিল। যথেষ্ট আক্রমণাত্মক ছিল না তারা। এই মনোভাব তাদেরকে মরিয়া মোহনবাগানের কাছে পরাজয় স্বীকার করতে বাধ্য করে।
ম্যাচের শেষ দিকে দু’দলের খেলোয়াড়দেরই উত্তেজিত হয়ে পড়তে দেখা যায়। মোহনবাগানের হ্যামিল লাল কার্ড দেখেন । কামিংস এবং লাচেনপাকেও হলুদ কার্ড দেখানো হয় পরের দিকে। ম্যাচের ৮৯ মিনিটে মোহনবাগানের ভুলে গোল করেন মুম্বই সিটি এফসির ছাংতে। কিন্তু তাতেও লাভ হয়নি। লিগ-শিল্ড জিতেই মোহনবাগান এদিন আই এস এল এর ইতিহাসে নিজেদের মুকুটে নতুন পালক জূড়ল।