Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

বাংলাদেশের নির্বাচনে চতুর্থবারের মতো এমপি হলেন নারায়ণ চন্দ্র চন্দ

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

সৌরভ হালদার খুলনা:-বাংলাদেশের নির্বাচনে খুলনা-৫ আসনে চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী নারায়ণ চন্দ্র চন্দ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শেখ আকরাম হোসেনকে ২০০৭৩ ভোটে (প্রতীক ঈগল) পরাজিত করেন। নারায়ন চন্দ্র চন্দ ১১২৪২৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।স্বতন্ত্র প্রার্থী শেখ আকরাম হোসেন ভোট পেয়েছেন ৯২৩৫৬। ভোট কাস্ট হয়েছে ২০৪৭৮৫।
নারায়ণ চন্দ্র চন্দ ১৯৪৫ সালে খুলনার ডুমুরিয়া উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৬৩ সালে দৌলতপুর বিএল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৬ সালে তিনি রাষ্ট্রবিজ্ঞানে অনার্স এবং ১৯৬৭ সালে একই বিষয়ে একই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী নেন। প্রথম বার ২০০১ সালে এমপি নির্বাচনে ১,০১,১৯২ ভোট পেয়ে পরাজিত হন এরপর তাকে আর ঘুরে তাকাতে হয়নি।তিনি ২০০৮ সালে প্রথমবারের মতো খুলনা-৫ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি পর পর তিন বার ২০০৮, ২০১৪ এবং ২০১৮ সালেও তিনি একই আসনে এমপি নির্বাচিত হন এবং তিনি খুলনা-৫ আসনের সংসদ সদস্য। শেখ হাসিনার তৃতীয় মন্ত্রিসভায় তিনি প্রথমে মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী ও পরে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।
নারায়ণ চন্দ্র চন্দ একজন জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত। তিনি তার নির্বাচনী এলাকার উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। তিনি শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি ও শিল্পসহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজ করেছেন।
তার চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হওয়ায় খুলনাবাসী উচ্ছ্বসিত। তারা আশা করছেন, নারায়ণ চন্দ্র চন্দ তার নির্বাচনী এলাকার উন্নয়নে আরও বেশি কাজ করবেন।
নারায়ণ চন্দ্র চন্দের চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হওয়ার কিছু কারণ, তিনি একজন জনপ্রিয় নেতা।তিনি তার নির্বাচনী এলাকার উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন।তিনি তার এলাকার মানুষের সমস্যা সমাধানে সচেষ্ট।তিনি আওয়ামী লীগের একজন শক্তিশালী নেতা।
নারায়ণ চন্দ্র চন্দের চতুর্থবারের মতো এমপি নির্বাচিত হওয়ার প্রভাব।খুলনা-৫ আসনের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে।খুলনাবাসীর জীবনযাত্রার মান আরও উন্নত হবে।খুলনা-৫ আসন আওয়ামী লীগের দখলে থাকবে।
****ব্রজলাল কলেজ খুলনার ব্যবস্থাপনা বিভাগের ছাত্র সৌরভ হালদারের প্রতিবেদন****

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Latest News

সম্পর্কিত খবর