Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

World Cup Hockey 2023:বিশ্বকাপ হকিতে ভারতীয় দলের এবারের মত অভিযান শেষ, নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায়

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Newsbazar 24: এবারের মত বিশ্বকাপ হকি অভিযান শেষ ভারতীয় দলের। সরাসরি কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় ভারত ও নিউজিল্যান্ড উভয় দলই রবিবার ডু অর ডাই ম্যাচ খেলতে মাঠে নামে।
খেলা শুরুর প্রথম কোয়ার্টারে দুই দলই হালকা ভাবে শুরু করে। কিন্তু এরই মধ্যে নিউজিল্যান্ডের চাইল্ডের গোলমুখী রিভার্স হিট দক্ষতার সঙ্গে বাঁচান ভারতের গোলরক্ষক পি আর শ্রীজেশ।
দ্বিতীয় কোয়ার্টার শুরু থেকেই আক্রমণ, প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারের ১৮ মিনিটের মাথায় ললিত উপাধ্যায়ের গোল গোল করে ভারতকে এগিয়ে দেন হরমনপ্রীতরা। মাঝমাঠে আকাশদীপের দুরন্ত স্কিল, অভিষেকের পাস ও শেষে ললিতের ফিনিশ ভারতকে ১-০ গোলে এগিয়ে দেয়।
প্রথম গোলের ৭ মিনিট পরেই আবার ভারতের দ্বিতীয় গোল। সৌজন্যে দ্বিতীয় কোয়ার্টারের ২৫ মিনিটের মাথায় গোলের ব্যবধান বাড়িয়ে নেয় ভারত সুখজিত্‍ সিং এর সৌজন্যে । তবে প্রথমার্ধ শেষ হওয়ার ২ মিনিট আগে ম্যাচে নিজেদের প্রথম গোল করে ব্যবধান কমায় নিউজিল্যান্ড। ২-১ গোলে এগিয়ে থাকেন।
ম্যাচের তৃতীয় কোয়ার্টারের শুরু থেকেই বারবার ভারতকে আক্রমণে যেতে দেখা গেছে। তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার ৪ মিনিট আগে বরুণ কুমারের গোলে ৩-১ করে ভারত। প্রথম প্যানাল্টি কর্নার থেকে ভারত গোল না পেলেও ম্যাচের ৪১ মিনিটের মাথায় সেই পেনাল্টি কর্নার থেকেই গোল করেন বরুণ। তবে তৃতীয় কোয়ার্টারের শেষ লগ্নে ফের গোলের ব্যবধান কমায় নিউজিল্যান্ড। কেন রাসেলের গোলে স্কোর হয় ৩-২। চতুর্থ কোয়ার্টারে শুরুতেই একটি দুর্ধর্ষ গোলে ম্যাচে সমতায় ফেরে নিউজিল্যান্ড। ম্যাচের বাকি সময় আর একটি গোলও হয়নি। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।
টানটান উত্তেজনার মধ্য দিয়ে শুরু হয় পেনাল্টি শুট আউট । কখনও নিউজিল্যান্ড এগিয়ে গেছে কখনও ভারত। তবে শেষ পর্যন্ত টাইব্রেকার ৫-৪ গোলে জেতে নিউজিল্যান্ড।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin