Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

Dakshin Dinajpur News:মালদহের পর দক্ষিণ ভারতগামী ট্রেন বালুরঘাট থেকে চালু হতে চলেছে, দাবি সুকান্তর

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Newsbazar24:মালদহের পর এবারে দক্ষিণ ভারত গামী অমৃত ভারত ট্রেন চালু হতে চলেছে বালুরঘাট থেকে। বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের দাবি এইরকমই। রেল দপ্তর সূত্রে জানা গেছে দেশজুড়ে আর নতুন ৫০টি অমৃত ভারত ট্রেন চালু হচ্ছে। অমৃত ভারত রেল প্রকল্পের কাজের সূচনা আগামী ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর করার কথা। এর প্রাক মুহূর্তে বালুরঘাট থেকে দক্ষিণ ভারত গামী অমৃতভারত ট্রেন চালানোর আবেদন নিয়ে দিল্লিতে রেলমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন সুকান্ত মজুমদার। তিনি জানিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব তার এই আবেদনে সাড়া দিয়ে নতুন ট্রেন বালুরঘাট থেকে চালানোর আশ্বাস দিয়েছেন ।
স্বাভাবিকভাবেই এই খবরে জেলাবাসী খুবই খুশি। অপরদিকে তৃণমূল কংগ্রেস কটাক্ষ করে জানিয়েছেন ভোটের আগে এটা একটা চমক। কাজের কাজ কিছুই হবে না।
প্রসঙ্গত বালুরঘাটবাসীর দীর্ঘদিনের দাবি ছিল, রাজধানী দিল্লি ও দক্ষিণ ভারতের জন্য ট্রেন পাশাপাশি উত্তর-পূর্বের গুয়াহাটির জন্য ট্রেন। এই দাবিগুলো পূরণ হওয়ার দিকেই তাকিয়ে রয়েছে জেলাবাসী। পাশাপাশি এবার বালুরঘাট রেল স্টেশনকে সম্প্রতি অমৃতভারত রেল প্রকল্পের আওতায় এনেছে রেলমন্ত্রক। সুকান্ত মজুমদার জানিয়েছেন,‘ওই প্রকল্পের ডিজাইন ইতিমধ্যেই তৈরি করেছে রেলের ইঞ্জিনিয়াররা। সেই কাজের সূচনা আগামী ২৬ ফেব্রুয়ারিতে ভার্চুয়ালি উদ্বোধন করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।’
এদিন সুকান্তবাবু বলেন, ‘রেলমন্ত্রীর সঙ্গে বালুরঘাট স্টেশনের একাধিক সমস্যা নিয়ে আলোচনা হয়েছে। বালুরঘাট থেকে দক্ষিণ ভারত গামী অমৃতভারত নতুন ট্রেন চালানোর আবেদন জানিয়েছি। তিনি এই ব্যাপারে আমাকে আশ্বাস দিয়েছেন। তিনি জানিয়েছেন, দেশজুড়ে নতুন ৫০টি অমৃত ভারত ট্রেন চালু হওয়ার কথা। বালুরঘাট থেকে একটি নতুন ট্রেন চালু হবে।। আগামী ২৬ ফেব্রুয়ারিতে অমৃতভারত স্টেশনের কাজের সূচনা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।’ এদিকে নতুন ট্রেন নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

সম্পর্কিত খবর