Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

Malda Railway news:প্রধানমন্ত্রীর আহ্বানে এক ঘন্টা শ্রমদানে মালদা রেলওয়ে বিভাগে বিশাল স্বচ্ছতা অভিযান

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Newsbazar24 :সারা ভারত জুড়ে ‘স্বচ্ছতা অভিযান’-র ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘এক তারিখ, এক ঘণ্টা, একসঙ্গে এই বিশেষ স্বচ্ছতা অভিযানে দেশবাসীকে অংশ নিতে আবেদন করেছেন করেছেন মোদী।সেই আবেদনে সাড়া দিয়ে পূর্ব রেলের মালদা বিভাগের পক্ষ থেকে মালদা রেলওয়ে স্টেশন চত্বরে সহ পার্শ্ববর্তী এলাকায় বিশাল পরিচ্ছন্নতা অভিযানের আয়োজন করা হয়। এই পরিছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন মালদা রেলওয়ে বিভাগের ডিআরএম বিকাশ চৌবে সহ অন্যান্য শাখা আধিকারিকরা এবং রেলওয়ের কর্মীরা সেইসঙ্গে উপস্থিত ছিলেন মালদা ইংলিশ বাজারের বিধায়িকা শ্রীরূপা মিত্র চৌধুরী সহ ওয়ার্ডের কাউন্সিলার এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা। স্টেশন থেকে শুরু করে স্টেশন সংলগ্ন সমস্ত এলাকা, রেলওয়ে কলোনি এবং রেলওয়ে হাসপাতাল সহ আরো অন্যান্য এলাকা পরিষ্কার করা হয়।
ভারত স্কাউট অ্যান্ড গাইডসের সদস্যদের সাথে এই অভিযানে রেলওয়ে হাই স্কুলের পড়ুয়ারাও উপস্থিত ছিল।
ডিআরএম বিকাশ চৌবে, ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার নিজেই ঝাড়ু হাতে নিয়ে প্লাটফর্ম এবং রেলওয়ে ট্র্যাকগুলি আবর্জনা এবং বর্জ্য পদার্থ মুক্ত করেন। আজ শ্রমদানে কর্মকর্তা-কর্মচারীসহ দুই শতাধিক অংশগ্রহণকারী অংশ নেন বলে জানা গেছে।


এ বিষয়ে ডিআরএম বিকাশ চৌবে জানান, প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে এক ঘন্টা শ্রমদানের মধ্য দিয়ে স্বচ্ছতা অভিযান কর্মসূচি হিসেবে রেলস্টেশন চত্বর হাসপাতাল এবং রেলওয়ে কলোনি এলাকায় স্বচ্ছতা অভিযান চালানো হল। এই স্বচ্ছতা ওইখানে ভারত স্কাউট এন্ড গাইডস সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এবং স্কুলের পড়ুয়ারা অংশ নিয়েছিল। তিনি আরো জানান মালদা রেলওয়ে বিভাগের অধীনে ছোট বড় সমস্ত স্টেশনে এই ধরনের অভিযান চালানো হয় যেখানে সমস্ত রেলওয়ে আধিকারিকরা এবং রেলওয়ে কর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়াও মালদা রেলওয়ে বিভাগ স্টেশন এবং ট্রেনের আশেপাশে পরিচ্ছন্ন পরিবেশ প্রদানের জন্য বেশ কিছু উদ্যোগ নিয়েছে যেমন জৈব অবক্ষয়যোগ্য/অভঙ্গুর বর্জ্য আলাদা করা, কঠিন বর্জ্য ব্যবস্থাপনা, একক ব্যবহারের প্লাস্টিকের ব্যবহার কমানো এবং স্টেশন চত্বরে বায়ো গ্যাস প্লান্ট- এর স্থাপন ইত্যাদি।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

সম্পর্কিত খবর