Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

Malda news: লক্ষীর ভান্ডারে অনুদান বৃদ্ধি, লক্ষীর ভান্ডার নিয়ে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে শহরের রাজপথে মিছিল

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Newsbazar24:মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের মান উন্নয়নের জন্য চালু করেছেন লক্ষীর ভান্ডার প্রকল্প। মহিলাদের আর্থিকভাবে কিছুটা স্বাবলম্বী করার জন্য প্রতি মাসে ৫০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণীর মহিলাদের প্রতি মাসে ১০০০ টাকার এই লক্ষীর ভান্ডার প্রকল্প চালু করে রাজ্য সরকার। এবারের রাজ্য বাজেটে নারী ক্ষমতায়ন, মহিলাদের সম্মান ও স্বনির্ভরতার উপর জোর দিয়ে লক্ষীর ভান্ডারের অনুদান বৃদ্ধি করা হয়েছে ।
লক্ষীর ভান্ডার প্রকল্পে মাস প্রতি, ৫০০ টাকা থেকে বাড়িয়ে হাজার টাকা এবং সংরক্ষিত শ্রেণির জন্য হাজার টাকা থেকে বাড়িয়ে বারোশো টাকা ভাতা দেওয়ার প্রস্তাব করা হয়েছে। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে মালদা শহরে মিছিলের আয়োজন করল মালদহ শহর মহিলা তৃণমূল কংগ্রেস কমিটি। শনিবার বিকেলে পুরাতন মালদহ শহর মহিলা তৃণমূল কংগ্রেস কমিটির পক্ষ থেকে এই শোভাযাত্রা মালদহ শহরের বিভিন্ন ওয়ার্ড পরিক্রমা করে। মাথায় লক্ষ্মীর ঘট নিয়ে এবং কাঁসর ঘন্টা বাজিয়ে মিছিলের পুরোভাগে ছিলেন মালদা জেলা তৃণমূল কংগ্রেস কমিটির
সহ সভাপতি ও কাউন্সিলর দুলাল সরকার, শহর মহিলা তৃণমূল কংগ্রেসের নেত্রী চৈতালি ঘোষ সরকার অর্পিতা চ্যাটার্জী, ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, কাউন্সিলর পূজা দাস, শুভময় বসু সহ অন্যান্য কাউন্সিলররা। এছাড়াও এই মিছিলে পা মেলান নেতৃত্ব থেকে সাধারণ মহিলারা। এ বিষয়ে জেলা তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি দুলাল সরকার বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য মহিলাদের লক্ষ্মী ভান্ডার প্রকল্পে ৫০০ টাকা থেকে হাজার টাকা, সংরক্ষিত মহিলাদের হাজার টাকা থেকে বারোশো টাকা, মজুরদের ও মৎস্যজীবীদের ভাতা বৃদ্ধি, সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধি, অসংগঠিত অংশের কর্মচারীদের ভাতাবৃদ্ধি সহ আরো বিভিন্ন জনকল্যাণমুখী কর্মসূচি বাজেটের মধ্য দিয়ে ঘোষণা করেছেন তার জন্য বাংলার জননেত্রী তথা মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে কর্মসূচি পালন করা হয়।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Latest News

সম্পর্কিত খবর