Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস শুরু হল, যোগাসন প্রতিযোগিতা চলছে ত্রিপুরায়

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Newsbazar 24:ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হল খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস যোগাসনা প্রতিযোগিতা। গতকাল ত্রিপুরার রাজধানী আগরতলার এনএসআরসিসি-র ইন্ডোর হলে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হয় বেলা দুটোয়।
উপস্থিত ছিলেন ত্রিপুরার যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের সচিব প্রদীপ কুমার চক্রবর্তী, ত্রিপুরা ইউনিভার্সিটির রেজিস্ট্রার দীপক শর্মা, যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের অধিকর্তা সত্যব্রত নাথ, কেন্দ্রীয় সরকারের ক্রীড়া দপ্তরের উপসচিব সুব্রত কর্মকার, সাঁইয়ের কম্পিটিশন ম্যানেজার ড. চন্দ্রকান্ত মিশ্র। এদিন, উদ্যোক্তাদের পক্ষ থেকে সান্ধ্যকালীন এক সাংবাদিক সম্মেলনে প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয় সাংবাদিক সম্মেলনে কম্পিটিশন ম্যানেজারের পাশাপাশি যোগাসনা ভারতের মুখ্য কর্মকর্তা রাম চাওলা এবং কোষাধ্যক্ষ রোচিত কৌশিক প্রমূখ উপস্থিত ছিলেন।
তিনদিন ব্যাপী আয়োজিত এই খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমস যোগাসনা প্রতিযোগিতায় সারাদেশ থেকে ১৩ টি বিশ্ববিদ্যালয় টিম এতে অংশ নিয়েছে পুরুষ বিভাগে অংশগ্রহণকারী হিসারের গুরু জাম্বেেশ্বর ইউনিভার্সিটি, পাঞ্জাবের লাভলী প্রফেশনাল ইউনিভার্সিটি, সাবিত্রীবাই ফুলে পুনে ইউনিভার্সিটি, কিট ইউনিভার্সিটি, আরটিএম নাগপুর ইউনিভার্সিটি, হরিদ্বার এর দেব সংস্কৃতি বিশ্ববিদ্যালয়, বিশ্বভারতী, অন্ধ্র প্রদেশের রাজীব গান্ধী ইউনিভার্সিটি।
মহিলা বিভাগে ইউনিভার্সিটি অফ কালিকট, ইউনিভার্সিটি অফ কল্যানী, কীট ইউনিভার্সিটি, দ্য ইউনিভার্সিটি অফ বর্ধমান, ত্রিপুরা ইউনিভার্সিটি এবং আর টি এম নাগপুর ইউনিভার্সিটি।
খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমসের চতুর্থ সংস্করণটির আয়োজন করা হয়েছে অষ্টলক্ষী অর্থাৎ উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্যে। খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমসে অ্যাথলেটিক্স, রাগবি, বাস্কেটবল, ভলিবল, সাঁতার, ব্যাডমিন্টন, হকি, ফেন্সিং, কবাডি, ফুটবল, টেনিস, মালখাম্ব, জুডো, টেবিল টেনিস, বক্সিং, শ্যুটিং, ভারোত্তলন, আর্চারি, রেসলিং, যোগাসন সহ ২০টি ইভেন্টে প্রতিযোগিতা হবে। এই ইভেন্টগুলির মধ্যে বেশির ভাগ ইভেন্টের প্রতিযোগিতা আসামের গুয়াহাটিতে অনুষ্ঠিত হচ্ছে। ত্রিপুরায় চলছে যোগাসন প্রতিযোগিতার আসর।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Latest News

সম্পর্কিত খবর