Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

Malda,BiswaBangla Sarad Sanman2022: মালদহ জেলায় শারদ সম্মানে ভূষিত হল কোন কোন পূজা কমিটি?

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Newsbazar24:-মালদহ জেলায় কোন কোন সার্বজনীন পুজো ‘বিশ্ব বাংলা শারদ সম্মান ২০২২’ সেরার তকমা ছিনিয়ে নিল? এমনিতেই পুজো কমিটিগুলো থিম ভাবনায় একে অপরকে ছাপিয়ে যাওয়ার প্রতিযোগিতা নেমেছে। বিগত দুই বছর করোনার কারনে পুজোর জাঁকজমক না থাকায় প্রতিযোগিতা সেই অর্থে ছিল না কিন্তু এবার সেই প্রতিযোগিতা আরও বেশি। শুধু মালদহ শহরেই নয়, জেলার বিভিন্ন প্রান্তে এমনকি চাচোল মহকুমার চাচোল হরিশ্চন্দ্রপুরেও এবার বিগ বাজেটের পুজো হয়েছে।
বিশ্ব বাংলা শারদ সম্মানে মালদহ জেলার মধ্যে সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা মণ্ডপ ও সেরা সমাজ সচেতনতার পুরষ্কার ছিনিয়ে নিল মালদহের বিভিন্ন পুজো কমিটিগুলি। মালদহ জেলা প্রশাসনিক ভবনের সভাকক্ষে সাংবাদিক, বিচারকমন্ডলী ও পুজো কমিটির সদস্যদের উপস্থিতিতে জেলাশাসক ও জেলা পুলিশ সুপার আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন বিভাগে জেলার সেরা পুজো কমিটিগুলির নাম ঘোষণা করেন।
ঘোষণা অনুযায়ী, সেরা পুজোর শিরোপা ছিনিয়ে নিয়েছে ইউনাইটেড ক্লাব অ্যান্ড লাইব্রেরী,বিবেকানন্দ সংঘ ও গ্রন্থাগার ও কুতুবপুর নয়াগ্রাম হিমালয় সংঘ।
সেরা প্রতিমার বিচারে মালদহ শহরের শান্তি ভারতী পরিষদ, ইউনাইটেড ইয়ংস, মালদা ঝংকার ক্লাব।
সেরা মণ্ডপে দক্ষিণ বালুচর কল্যাণ সমিতি, মহানন্দা ক্লাব এন্ড লাইব্রেরী,ও কুট্টিটোলা সহযোগিতা ক্লাব।
সেরা সমাজ সচেতনতার বিচারে নর্থ সিঙ্গাতলা তিতাস সংস্থা, গয়েশপুর মঙ্গল সমিত এবং চাচল মহকুমার চাচল ইয়থ ক্লাব দুর্গাপুজো কমিটি।
বিভিন্ন পুজো কমিটির উদ্যোক্তারা জানিয়েছেন, পুরস্কার তাদের বাড়তি প্রেরণা যোগায়।
তবে পুজো তাদের কাছে সারা বছরের ব্যস্ততা। এবার পুজো শেষ মানে তাদের কাছে আগামী বছরের প্রস্তুতির শুরু।
থিম নির্বাচন করে পুজোর ছমাস আগে থেকে শুরু হয়ে যায় তা বাস্তবে রূপ দেওয়ার পালা। সঙ্গে মানানসই প্রতিমা। তার জন্যই পুজোর দিনগুলিতে অপূর্ব সুন্দর মন্ডপ হিসেবে সকলের সামনে উদ্ভাসিত হয়। অপার বিস্ময়ে দু চোখ ভরে দেখেন দর্শনার্থীরা।
এ প্রসঙ্গে মালদহের জেলাশাসক নীতিন সিঙ্গানিয়া বলেন, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বিশ্ব বাংলা সারদ সম্মান ২০২২ রাজ্যের অন্যান্য জেলার ন্যায় মালদা জেলাতেও চারটি বিভাগে মোট ১২ টি পুজো কমিটিকে পুরস্কৃত করা হয়। বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত দশজনকে নিয়ে বিচারক মন্ডলী গঠিত হয়েছিল। সবদিক বিচার বিবেচনা করে ১২ টি পূজা কমিটিকে বেছে নেন।এদিন এই বারটি পূজা কমিটির হাতে বিশ্ব বাংলা শারদ সম্মান তুলে দেওয়া হয়।
প্রতিবেদক কার্তিক পাল

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin