Share on whatsapp
Share on twitter
Share on facebook
Share on email
Share on telegram
Share on linkedin

Malda news:বিহারে মদ পাচার করতে গিয়ে গ্রামবাসীদের হাতে পাকড়াও ৩ মহিলাসহ  ৪ জন

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin

Newsbazar 24:কিছু দিন আগেই মালদহের হরিশ্চন্দ্রপুরে পুলিশ উদ্ধার করেছিল রেকর্ড সংখ্যক টাকার মদ। তারই জের কাটতে না কাটতেই ষষ্ঠীর দিনে বিহারে মদ পাচার করতে গিয়ে গ্রামবাসীদের হাতে পাকড়াও ৩ মহিলা পাচারকারীরা। উদ্ধার কয়েক হাজার টাকার দেশি এবং বিলেতি মদ। পাচারকারীদের পুলিশের হাতে তুলে দিল গ্রামবাসী। ঘটনাটি ঘটেছে মালদহ জেলার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার সুলতান নগর গ্রামে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
জানা যায় একটি অটো করে সেই মদ বিহারে নিয়ে যাওয়া হচ্ছিল তিন মহিলা সহ এক পুরুষ। সুলতান নগর এলাকার বাসিন্দারা পাকড়াও করে মদ ভর্তি অটোটিকে। তারপর পাচারকারীদের ধরে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ সূত্রে জানা যায় ধৃতদের নাম বিরমা মুসোমত(৩০), সলিতা দেবী(৪০), প্রীতি দেবী(২৫) এবং অটোর চালক মনোজ কুমার যাদব(৪০)। প্রত্যেকেরই বাড়ি বিহারের কাটিহার জেলার মিরচাই এলাকায়। উদ্ধার হওয়া প্রায় কয়েকশ বোতল মদ বাজেয়াপ্ত করেছে পুলিশ। ধৃতদের আজ শনিবার চাঁচল মহকুমা আদালতে পেশ করা হয়। হরিশ্চন্দ্রপুর থানার আইসি দেওদূত গজমের জানিয়েছেন তিন মহিলা সহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। সমগ্র ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।
স্থানীয় বাসিন্দা আরজাউল করিম বলেন, “অটো করে বিহারে মদ নিয়ে যাচ্ছিল। মাঝে মাঝেই এই ভাবে বিহারে মদ পাচার করা হয়। আমরা গ্রামবাসীরা পাকড়াও করে পুলিশের হাতে তুলে দিয়েছি। আমরা চাই এই ভাবে মদের অবৈধ পাচার বন্ধ হোক “।
ধৃত অটো চালক রমেশ কুমার যাদব বলেন, আমার গাড়ি ভাড়া করা হয়েছিল আমি বেশি কিছু জানি না। গাড়িতে মদ নিয়ে যাওয়া হচ্ছিল।
প্রসঙ্গত হরিশ্চন্দ্রপুর এলাকা দিয়ে বিহারে মদ পাচার করার ঘটনা নতুন নয়। কিছু দিন আগে প্রায় কয়েক লক্ষ টাকার মদ পাচার করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে পাচারকারীরা। ফের পুজোর দিনে গ্রামবাসীদের হাতে ধরা পড়লো পাচারকারীরা। আসলে বিহার রাজ্যে মদ নিষিদ্ধ হওয়ার পর থেকেই বাংলা বিহার সীমান্তবর্তী হরিশ্চন্দ্রপুরে ভিড় জমান বিহারের সূরা প্রেমীরা। যদিও হরিশ্চন্দ্রপুরের পুলিশ প্রশাসন যথেষ্ট তৎপর এই পাচার রুখতে।।

Share on whatsapp
Share on facebook
Share on twitter
Share on email
Share on telegram
Share on linkedin