Malda আবারও মালদায় নীলগাই, দেখতে ভিড় গ্রামবাসীদের

Newsbazar24:আবারও মালদহে দেখা মিলল নীলগাইয়ের। এবার ইংরেজবাজার ব্লকের যদুপুর-২ নম্বর গ্রাম পঞ্চায়েতের আমজামতলা গ্রামের এক বাগানে। প্রথমে বিশ্বাস করতে পারছিলেন না গ্রামবাসীরা। নীল গাই দেখতে ভিড় জমান গ্রামের বহু মানুষ। অনেকে এই নীল গাইকে ছুঁয়ে দেখার ও চেষ্টা করেন। অনেকে আবার ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। কেউ কেউ ভিডিও করেন।
তবে তার কয়েক ঘণ্টা পর থেকে আর দেখা মেলেনি ওই নীলগাইয়ের। ফোন করলেও বন দফতর ওই এলাকায় আসেনি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। স্থানীয় বাসিন্দাদের দাবি নিয়ে নীলগাইটিকে উদ্ধার করে সংরক্ষণ করা হোক। মঙ্গলাবার বিকালে ইংরেজবাজার ব্লকের যদুপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের আমজামতলা এলাকার বাগানে একটি নীলগাই দেখতে পান স্থানীয় বাসিন্দারা। কোথা থেকে নীলগাইটি ওই এলাকায় আসল তা সঠিকভাবে বলতে পারছেন না কেউই। স্থানীয় এক বাসিন্দা জানান, আমজামতলার এক আম বাগানে একটা নীলগাই বাগানে ঘোরাঘুরি করছিল। কিছুক্ষণ আগে থেকে নীলগাইটিকে আর দেখা যাচ্ছে না। বনদফতরকে জানানো হলেও তারা এখনও পৌঁছয়নি।
প্রসঙ্গত এর আগেও মালদহের হরিশ্চন্দ্রপুরের কনকনিয়া এলাকায় এবং তারপরে মালদার মানিকচকে নীলগাই দেখতে পাওয়া গিয়েছিল। নীল গাইয়ের বেশি দেখা পাওয়া যায় উত্তর প্রদেশ ও মহারাষ্ট্রের জঙ্গলে।
হঠাৎ বাগানের নীলগাই কোথা থেকে আসলো এ প্রশ্ন কিন্তু ভাবিয়ে তুলেছে গ্রামবাসী ও বনদপ্তরকে।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন