RAM jann :পবিত্র রমজান ! ফলের দাম বেশি হলেও ফলের দোকানে ভিড় রোজাকারীদের

Newsbazar 24:অপেক্ষার অবসান হয়েছে ইসলাম ধর্মাবলম্বীদের। শুরু হলো পবিত্র রমজান মাসের রোজা।রমজান মাস ইসলামের এক পবিত্র মাসে। ইসলামিক ক্যালেন্ডারের এই নবম মাসে রোজা রাখেন ধর্মপ্রাণ মুসলিমরা।
ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী ‘রমজান’ হল নবম মাস। এই মাস অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। এই সময় মুসলমানরা ভোরে তাড়াতাড়ি উঠে সেহরি খেয়ে দিন শুরু করেন। এরপর সূর্য অস্ত না যাওয়া পর্যন্ত আর কিছু খান না বা পান করেন না। একেই বলা হয় রোজা।
বুধবার রাতে দেখা যায়নি রমজান মাসের চাঁদ। তাই আজ শুক্রবার থেকে শুরু হলো রমজান মাসের প্রথম রোজা।রমজানের জন্য তৈরি মুসলমান সম্প্রদায়ের মানুষেরা।প্রয়োজনীয় সামগ্রি ক্রয় করতে মালদহ জেলার বিভিন্ন হাটে বাজারে ভিড় করেছেন মুসলমান সম্প্রদায়ের মানুষেরা।ফলমূল খেজুর ও পাশাপাশি অন্যান্য সামগ্রী কেনেন বহু মানুষ। রমজান মাসের প্রথম রোজা উপলক্ষে সকাল থেকে জমে উঠেছে বাজার।এক বিক্রেতা জানান,গত দুই বছর করোনা আবহে ভালো ব্যাবসা হয়নি তাদের।এবছর বিধি নিষেধ না থাকার কারণে বাজারে বেড়েছে বিভিন্ন জিনিসের বিক্রি। এদিন রমজান মাসের প্রথম রোজা উপলক্ষে কেনাকাটা করেন বহু মানুষ। জেলার বিভিন্ন বাজারে জিনিসপত্রের দাম গত কয়েক দিনের চেয়ে আজকে একটু বেশি হলে জানিয়েছেন ক্রেতারা।

এরকম আরো খবর পেতে সাবস্ক্রাইব করুন